চট্টগ্রামে ভয়ঙ্কর এক পোস্টার নিয়ে নানা প্রশ্ন

ডেস্ক নিউজ:

চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকার দেয়ালে দেয়ালে ভয়ঙ্কর মুর্তিমান এ পোস্টার নিয়ে জল্পনা-কল্পনা চলছে জনমনে। সাদাকালো এই পোস্টারে উপর দিকে একটি নরমুন্ডুর ছবি ভয় ছড়ালেও নিচে লেখা আছে জসিমের অনেক দুক্ষ, জসিমকে ভালোবাসো।

শুক্রবার সকাল থেকে নগরীর নন্দনকানন, বোদ্ধবিহার, এনায়েতবাজার মহিলা কলেজ, চেরাগি পাহাড়, আন্দরকিল্লা ও সিটি করপোরেশন কার্যালয়ের সামনে এ পোস্টারগুলো দেখছে নগরীর উৎসুক মানুষ।

এরমধ্যে স্কুলগামী শিশু থেকে বয়স্করাও এই পোস্টার দেখে ভয়ে আঁতকে উঠছে। এ নিয়ে জনমনে নানা প্রশ্ন তৈরী হলেও কে বা কারা ভয়ঙ্কর এই পোস্টার সেঁটেছে সে ব্যাপারে কেউ কিছুই বলতে পারেনি। এমনকি এ পোস্টার নিয়ে আইনশৃঙ্খলা বাহীনির কোনো তৎপরতাও চোখে পড়েনি।

এ ব্যাপারে জানার জন্য শনিবার বিকেলে নগরীর কোতোয়ালী থানার ওসি জসিম উদ্দিনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কিছুই জানে না বলে জানান। আইজিপি সাহেবের সাথে আছেন জানিয়ে পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন।

স্থানীয় লোকজন জানায়, শনিবার সকাল থেকে অফিসগামী মানুষ ও উৎসুক জনতা পোস্টারগুলো দেখছে। কেউ এই পোস্টার দেখে মজা পাচ্ছেন আবার কেউবা পাচ্ছেন ভয়। কি না কি হতে চলেছে শহরে? এরমধ্যে স্কুলগামী শিক্ষার্থীদের এ পোস্টার দেখে বিচলিত হচ্ছে।

নগরীর হেমসেন লেনের প্রবেশমুখেও সাঁটানো হয়েছে ওই পোস্টার। সবার মতই আগ্রহ নিয়ে পোস্টার দেখতে দাঁড়ায় কুসুমকুমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী সাবরিনা মমজাত (১০)। দেয়ালে সাঁটানো পোস্টার দেখে বেশ ভয় পাচ্ছিল সে।

ভয় লাগছে এ প্রশ্ন করতেই সাবরিনা বলে, খুব ভয় লাগছে, মরা মানুষের মাথা। তার মত আরেক উৎসুক শিশু রুবেল (১২) প্রশ্ন করে, আচ্ছা আংকেল জসিমটা কে?। রুবেলের এ প্রশ্নের জবাব কারও কাছে নেই। কেউ জানে না কে এই জসিম!

স্থানীয় দোকানদার দিদার বলেন, শুক্রবার রাত থেকে এ পোস্টার দেখছি। কো বা কারা লাগিয়েছে জানি না। তবে এমন পোস্টার এর আগে কখনো দেখিনি।

জামালখান এলাকার বাসিন্দা ওসমান জাহাঙ্গীর বলেন, এ কেমন পোস্টার? দেখলেই গা ছমছম করে উঠে। আইনশৃঙ্খলাবাহিনী এসব দেখে না। ছোট ছোট ছেলেমেয়েরা স্কুলে যাওয়ার পথে এসব দেখে ভয় পাচ্ছে।

এদিকে এ পোস্টার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও আলোচনার ঝড় বইছে। সাইফুল এ সাইফ নামে একজন ফেসবুক ব্যবহারকারী দেয়ালে সাঁটানো পোস্টারের ছবি পোস্ট করে লিখেছেন চট্টগ্রাম শহরের অলিতে গলিতে এই পোস্টারখানা দেখতে পাচ্ছি! জসিমের অনেক দুক্ষ, জসিমকে ভালোবাসো। এটার কাহিনী কি কেউ জানেন?

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬

কোটালীপাড়ায় নিজ জমিতে অবরুদ্ধ ৬১ পরিবার : মই বেয়ে যাদের যাতায়াত

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

দুর্ঘটনারোধে সচেতনতার বিকল্প নেই : ইলিয়াস কাঞ্চন

Google looking to future after 20 years of search

ইবাদত-বন্দেগিতে মানুষ যে ভুল করে

শেখ হাসিনাকে পাল্টা চ্যালেঞ্জ বি. চৌধুরীর

পর্যটকবান্ধব আদর্শ রাঙামাটি শহর গড়তে জেলা প্রশাসনের অভিযান চলছে

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

ঈদগাঁও থেকে ৭ হাজার ইয়াবাসহ আটক ৩, বাস জব্দ

জুতায় লুকিয়ে পাচারের পথে ৩১০০ ইয়াবাসহ যুবক আটক

জাতিসংঘের হস্তক্ষেপের কোনও অধিকার নেই: মিয়ানমার সেনাপ্রধান

বৃহস্পতিবার ঢাকায় বিএনপির সমাবেশ

দাঁড়িয়ে প্রস্রাব করা কি শুধু ইসলামেই নিষেধ?

খুটাখালীর ব্যবসায়ী নুরুল ইসলামের ইন্তেকাল

যেভাবে ব্রাশ করলে দাঁতের ক্ষতি হয়

আমি সৌভাগ্যবান যে তোমাকে পেয়েছি : বিবাহবার্ষিকীতে মুশফিক

মালদ্বীপের বিতর্কিত নির্বাচনে বিরোধী নেতার জয়

ইমরান খানের স্পর্ধা আর মেধায় বিস্মিত মোদি

ফেসবুক লিডারশিপ প্রোগ্রামে নির্বাচিত হলেন বাংলাদেশের রাজীব আহমেদ