চট্টগ্রামে ভয়ঙ্কর এক পোস্টার নিয়ে নানা প্রশ্ন

ডেস্ক নিউজ:

চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকার দেয়ালে দেয়ালে ভয়ঙ্কর মুর্তিমান এ পোস্টার নিয়ে জল্পনা-কল্পনা চলছে জনমনে। সাদাকালো এই পোস্টারে উপর দিকে একটি নরমুন্ডুর ছবি ভয় ছড়ালেও নিচে লেখা আছে জসিমের অনেক দুক্ষ, জসিমকে ভালোবাসো।

শুক্রবার সকাল থেকে নগরীর নন্দনকানন, বোদ্ধবিহার, এনায়েতবাজার মহিলা কলেজ, চেরাগি পাহাড়, আন্দরকিল্লা ও সিটি করপোরেশন কার্যালয়ের সামনে এ পোস্টারগুলো দেখছে নগরীর উৎসুক মানুষ।

এরমধ্যে স্কুলগামী শিশু থেকে বয়স্করাও এই পোস্টার দেখে ভয়ে আঁতকে উঠছে। এ নিয়ে জনমনে নানা প্রশ্ন তৈরী হলেও কে বা কারা ভয়ঙ্কর এই পোস্টার সেঁটেছে সে ব্যাপারে কেউ কিছুই বলতে পারেনি। এমনকি এ পোস্টার নিয়ে আইনশৃঙ্খলা বাহীনির কোনো তৎপরতাও চোখে পড়েনি।

এ ব্যাপারে জানার জন্য শনিবার বিকেলে নগরীর কোতোয়ালী থানার ওসি জসিম উদ্দিনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কিছুই জানে না বলে জানান। আইজিপি সাহেবের সাথে আছেন জানিয়ে পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন।

স্থানীয় লোকজন জানায়, শনিবার সকাল থেকে অফিসগামী মানুষ ও উৎসুক জনতা পোস্টারগুলো দেখছে। কেউ এই পোস্টার দেখে মজা পাচ্ছেন আবার কেউবা পাচ্ছেন ভয়। কি না কি হতে চলেছে শহরে? এরমধ্যে স্কুলগামী শিক্ষার্থীদের এ পোস্টার দেখে বিচলিত হচ্ছে।

নগরীর হেমসেন লেনের প্রবেশমুখেও সাঁটানো হয়েছে ওই পোস্টার। সবার মতই আগ্রহ নিয়ে পোস্টার দেখতে দাঁড়ায় কুসুমকুমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী সাবরিনা মমজাত (১০)। দেয়ালে সাঁটানো পোস্টার দেখে বেশ ভয় পাচ্ছিল সে।

ভয় লাগছে এ প্রশ্ন করতেই সাবরিনা বলে, খুব ভয় লাগছে, মরা মানুষের মাথা। তার মত আরেক উৎসুক শিশু রুবেল (১২) প্রশ্ন করে, আচ্ছা আংকেল জসিমটা কে?। রুবেলের এ প্রশ্নের জবাব কারও কাছে নেই। কেউ জানে না কে এই জসিম!

স্থানীয় দোকানদার দিদার বলেন, শুক্রবার রাত থেকে এ পোস্টার দেখছি। কো বা কারা লাগিয়েছে জানি না। তবে এমন পোস্টার এর আগে কখনো দেখিনি।

জামালখান এলাকার বাসিন্দা ওসমান জাহাঙ্গীর বলেন, এ কেমন পোস্টার? দেখলেই গা ছমছম করে উঠে। আইনশৃঙ্খলাবাহিনী এসব দেখে না। ছোট ছোট ছেলেমেয়েরা স্কুলে যাওয়ার পথে এসব দেখে ভয় পাচ্ছে।

এদিকে এ পোস্টার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও আলোচনার ঝড় বইছে। সাইফুল এ সাইফ নামে একজন ফেসবুক ব্যবহারকারী দেয়ালে সাঁটানো পোস্টারের ছবি পোস্ট করে লিখেছেন চট্টগ্রাম শহরের অলিতে গলিতে এই পোস্টারখানা দেখতে পাচ্ছি! জসিমের অনেক দুক্ষ, জসিমকে ভালোবাসো। এটার কাহিনী কি কেউ জানেন?

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

জিএম রহিমুল্লাহর প্রথম জানাযা সম্পন্ন, শোকাহত জনতার ঢল

সৌদিআরবে জিএম রহিমুল্লাহর গায়েবানা জানাজা

মহাজোটের মনোনয়নে ইলিয়াসসহ জাপার ৯ এমপি বাদ!

বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হতে পারে মহাজোটের আসন বণ্টন

ভোটের আগে ওয়াজ মাহফিল বন্ধ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নড়াইলে মাশরাফির প্রচারণা শুরু

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

তিন মাস পর কারামুক্ত শহিদুল আলম

কাবুলে ঈদে মিলাদুন্নবীর জমায়েতে বোমা হামলায় নিহত ৪০

হেফাজত কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

কক্সবাজার শহরে যানজট নিরসনে জেলা পুলিশের চেকপোস্ট স্থাপন

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪

জিএম রহিমুল্লাহর ইন্তেকালে নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের শোক

আদর্শ নেতৃত্ব সৃষ্টির জন্য সৎকর্মশীলদের সান্নিধ্য অপরিহার্য

শেষ মুহূর্তে তারুণ্যের শক্তি দেখাতে চান সফল উদ্যোক্তা আনিসুল হক চৌধুরী সোহাগ

রামুতে মাসব্যাপী পণ্য প্রদর্শনী মেলা উদ্বোধন

রামুতে জেএসসিতে এ-প্লাস ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা