চট্টগ্রামে ভয়ঙ্কর এক পোস্টার নিয়ে নানা প্রশ্ন

ডেস্ক নিউজ:

চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকার দেয়ালে দেয়ালে ভয়ঙ্কর মুর্তিমান এ পোস্টার নিয়ে জল্পনা-কল্পনা চলছে জনমনে। সাদাকালো এই পোস্টারে উপর দিকে একটি নরমুন্ডুর ছবি ভয় ছড়ালেও নিচে লেখা আছে জসিমের অনেক দুক্ষ, জসিমকে ভালোবাসো।

শুক্রবার সকাল থেকে নগরীর নন্দনকানন, বোদ্ধবিহার, এনায়েতবাজার মহিলা কলেজ, চেরাগি পাহাড়, আন্দরকিল্লা ও সিটি করপোরেশন কার্যালয়ের সামনে এ পোস্টারগুলো দেখছে নগরীর উৎসুক মানুষ।

এরমধ্যে স্কুলগামী শিশু থেকে বয়স্করাও এই পোস্টার দেখে ভয়ে আঁতকে উঠছে। এ নিয়ে জনমনে নানা প্রশ্ন তৈরী হলেও কে বা কারা ভয়ঙ্কর এই পোস্টার সেঁটেছে সে ব্যাপারে কেউ কিছুই বলতে পারেনি। এমনকি এ পোস্টার নিয়ে আইনশৃঙ্খলা বাহীনির কোনো তৎপরতাও চোখে পড়েনি।

এ ব্যাপারে জানার জন্য শনিবার বিকেলে নগরীর কোতোয়ালী থানার ওসি জসিম উদ্দিনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কিছুই জানে না বলে জানান। আইজিপি সাহেবের সাথে আছেন জানিয়ে পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন।

স্থানীয় লোকজন জানায়, শনিবার সকাল থেকে অফিসগামী মানুষ ও উৎসুক জনতা পোস্টারগুলো দেখছে। কেউ এই পোস্টার দেখে মজা পাচ্ছেন আবার কেউবা পাচ্ছেন ভয়। কি না কি হতে চলেছে শহরে? এরমধ্যে স্কুলগামী শিক্ষার্থীদের এ পোস্টার দেখে বিচলিত হচ্ছে।

নগরীর হেমসেন লেনের প্রবেশমুখেও সাঁটানো হয়েছে ওই পোস্টার। সবার মতই আগ্রহ নিয়ে পোস্টার দেখতে দাঁড়ায় কুসুমকুমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী সাবরিনা মমজাত (১০)। দেয়ালে সাঁটানো পোস্টার দেখে বেশ ভয় পাচ্ছিল সে।

ভয় লাগছে এ প্রশ্ন করতেই সাবরিনা বলে, খুব ভয় লাগছে, মরা মানুষের মাথা। তার মত আরেক উৎসুক শিশু রুবেল (১২) প্রশ্ন করে, আচ্ছা আংকেল জসিমটা কে?। রুবেলের এ প্রশ্নের জবাব কারও কাছে নেই। কেউ জানে না কে এই জসিম!

স্থানীয় দোকানদার দিদার বলেন, শুক্রবার রাত থেকে এ পোস্টার দেখছি। কো বা কারা লাগিয়েছে জানি না। তবে এমন পোস্টার এর আগে কখনো দেখিনি।

জামালখান এলাকার বাসিন্দা ওসমান জাহাঙ্গীর বলেন, এ কেমন পোস্টার? দেখলেই গা ছমছম করে উঠে। আইনশৃঙ্খলাবাহিনী এসব দেখে না। ছোট ছোট ছেলেমেয়েরা স্কুলে যাওয়ার পথে এসব দেখে ভয় পাচ্ছে।

এদিকে এ পোস্টার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও আলোচনার ঝড় বইছে। সাইফুল এ সাইফ নামে একজন ফেসবুক ব্যবহারকারী দেয়ালে সাঁটানো পোস্টারের ছবি পোস্ট করে লিখেছেন চট্টগ্রাম শহরের অলিতে গলিতে এই পোস্টারখানা দেখতে পাচ্ছি! জসিমের অনেক দুক্ষ, জসিমকে ভালোবাসো। এটার কাহিনী কি কেউ জানেন?

সর্বশেষ সংবাদ

মাতৃভাষার প্রতি আগ্রহ হারাচ্ছে রাখাইনদের নতুন প্রজন্ম

শুদ্ধ সংস্কৃতির চর্চার মধ্য দিয়ে অপশক্তিকে রুখতে হবে- মেয়র মুজিব

একুশে ফেব্রুয়ারি : প্রাপ্তি ও প্রত্যাশা

টেকনাফে সাড়ে ১৫ লক্ষ টাকার স্বর্ণালংকার উদ্ধার

চকরিয়ায় শিশু ও নারী নির্যাতন মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২০ হাজার ইয়াবাসহ দুইজন আটক

এডভোকেট রানা দাশগুপ্তের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দের মতবিনিময়

ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য

ঈদগাঁওতে পুজা কমিটির সম্মেলন নিয়ে সংঘাতের আশংকা

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কোর্টরুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি

পেকুয়ায় স্থাপনা নির্মাণ বন্ধ ও গাছ জব্দ

অধ্যাপক শফিউল্লাহ একজন চেইঞ্জ মেকার

মানবপাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর উপর কর্মশালা