মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি : চট্টগ্রামে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী

জে,জাহেদ চট্টগ্রাম:

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ‘মাদক একটি সামাজিক সমস্যা। একে সামাজিকভাবে মোকাবেলা করতে হবে। সবাইকে সাথে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

শুক্রবার (০৩ মার্চ) বিকেলে নগরীর দামপাড়া পুলিশ লাইন মাঠে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এই সমস্যা থেকে সমাজকে বাঁচানোর জন্য স্টেকহোল্ডার যারা আছেন, প্রত্যেককেই এগিয়ে আসতে হবে। সুস্থ ও সুন্দর সমাজ পরিণত করতে হলে এ সমস্যা নিয়ন্ত্রণ করতে হবে। মাদকের বিরুদ্ধে সবাইকে উদ্বুদ্ধ করতে হবে। এখানে এগিয়ে আসতে হবে পরিবারকে। এগিয়ে আসতে হবে স্কুলসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে। মাদক নিজের জন্য, সমাজ, দেশ ও রাষ্ট্রের জন্য কতটুকু ক্ষতিকর সবার কাছে এ বোধটি জাগাতে হবে। সবাইকে সম্পৃক্ত করে মাদকের বিরুদ্ধে জনমত তুলে আমাদের ওপর যে অর্পিত দায়িত্ব আছে, তা পালন করতে হবে।

তিনি আরও বলেন, জঙ্গিবাদকে যেমনি দমন করতে পেরেছি, তেমনি সকলের সহযোগিতায় মাদককে দমন করতে সক্ষম হবো। আমাদের নিজেদের দায়িত্বের মধ্যে থেকে মাদকের সমস্যা থেকে কিভাবে জাতিকে মুক্ত করা যায় এ বিষয়ে কাজ করবে পুলিশ। এক্ষেত্রে মাদকের বিরুদ্ধে জনমত গড়তে সকল মিডিয়া কর্মীদেরও সহযোগিতা চান আইজিপি।

সিএমপি কমিশনার মো. ইকবাল বাহারের সভাপতিত্বে সভায় ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আরও বলেন, পুলিশের জীবনের একটি উলে­খযোগ্য ঘটনা বার্ষিক সমাবেশ। প্রত্যেক ইউনিট সারাবছর অপেক্ষা করেন এই একটি দিনের জন্য।

উৎসাহ, উদ্দীপনার মধ্য দিয়ে প্রত্যেকটি ইভেন্টে অংশগ্রহণ করেছে। পুলিশের যারা অবসরে গেছেন তারাসহ আমাদের পরিবারের সদস্যরা এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিয়েছে। পুলিশের প্রতিটি সদস্য দিনরাত সারাবছর পরিশ্রম করে থাকেন। এই একটি অনুষ্ঠানে সবার মুখে হাসি বিভিন্ন ইভেন্টে অংশ নেয়ার জন্য।

সরকারের পাশাপাশি আমরা বাংলাদেশ পুলিশও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি।’দেশে জঙ্গিবাদের মতোই মাদক নির্ম‚ল করা হবে জানিয়ে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম বলেছেন, ‘মাদকের বিরুদ্ধে বাংলাদেশ সরকার জিরো টলারেন্স নীতি নিয়েছেন। আমরাও এই নীততে অটল।

এ অনুষ্ঠানে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মনিরুজ্জমানসহ উর্ধ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে আইজিপি প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন। রাতে অনুষ্ঠিত হবে মাদক বিরোধী কনসার্ট।

সর্বশেষ সংবাদ

ঈদগড়ের সবজি দামে কম, মানে ভাল

রক্তদানে তরুণদের এগিয়ে আসতে হবে

যে মঞ্চে আত্মসমর্পণ

আজ আত্মসমর্পণ করবে টেকনাফের ১০২ ইয়াবা ব্যবসায়ী

আত্মসমর্পণের উদ্যোগের মধ্যেও ঢুকছে ইয়াবার চালান

বনাঞ্চলের কাঠ পোড়ানো হচ্ছে ইটভাটায়

চলে গেলেন কবি আল মাহমুদ

২ লক্ষ ইয়াবাসহ আত্মসমর্পণ করবে আত্মস্বীকৃত ইয়াবাবাজরা

এমপি আশেককে কালারমারছড়া ছাত্রলীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের শুভেচ্ছা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন কানিজ ফাতেমা

সম্মিলিত সাংস্কৃতিক জোটের একুশের অনুষ্ঠান ১৯, ২০, ২১ ফেব্রুয়ারি

‘অধিগ্রহণের আগে মহেশখালীর মানুষকে পুনর্বাসন করুন’

পেকুয়ায় চার প্রকল্পের উদ্বোধন করলেন এমপি জাফর আলম

জেলা টমটম মালিক ও টমটম গ্যারেজ মালিক সমিতির যৌথ সভা

রোহিঙ্গাদের সহায়তায় ৯২ কোটি ডলার চায় জাতিসংঘ

পালিয়ে থাকা ইয়াবা ব্যবসায়ীদের রক্ষা নাই -স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি প্রার্থীদের মামলার বিষয়ে বিব্রত নয় আওয়ামী লীগ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৭

উখিয়ার বনভুমিতে বহুতল ভবন নির্মাণ 

উখিয়ায় স্কেভেটর দিয়ে প্রকাশ্যে পাহাড় কর্তন! প্রশাসন নিরব