চকরিয়ায় তল্লাশি অভিযান: ৩৪ হাজার ইয়াবা উদ্ধার, আটক ৬, দুই গাড়ি জব্দ

এম.জিয়াবুল হক, চকরিয়া

চকরিয়া উপজেলার মালুমঘাট হাইওয়ে পুলিশের অভিযানে ৩৪ হাজার পিস্ ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে। এসময় পাচারকালে জড়িত ৬জনকে আটক ও তাদের ব্যবহৃত দুইটি গাড়ি জব্দ করা হয়েছে। শুক্রবার রাতে ও শনিবার সকালে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার ডুলাহাজারাস্থ বঙ্গবন্ধু সাফারি পার্কের সামনে এবং মেধাকচ্ছপিয়া ঢালা এলাকায় পুলিশ অভিযান চালিয়ে ইয়াবাসহ পাচারকারীদের আটক করা হয়।

মালুমঘাট হাইওয়ে পুলিশ জানায়, শুক্রবার রাত আনুমানিক ১১টার দিকে মহাসড়কের সাফারী পার্কের সামনে থেকে হাইওয়ে পুলিশের একটিদল অভিযান চালিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামমুখী একটি নোহা গাড়ী (ঢাকা মেট্রো-চ-৫১-৬৬৬৫) তল্লাসি করে ৩০ হাজার পিস্ ইয়াবা উদ্ধার করা হয়। ওইসময় গাড়িতে থাকা চালকসহ চার পাচারকারী পালিয়ে যাওয়ার সময় তাদেরকে জনতার সহায়তায় ধাওয়া করে ও পুলিশ ধাওয়া করে তাদেরকে আটক করে।

আটককৃতরা হলেন টেকনাফ উপজেলার পৌরসভার ৯নং ওয়ার্ডের মৃত দুদু মিয়ার ছেলে মো. জুবায়ের (২১) ও একই গ্রামের দ্বীন মোহাম্মদের ছেলে মো. ইউনুছ ও জালাল আহমদ (২৭)।

অপরদিকে শনিবার বেলা ১১টার দিকে মহাসড়কের খুটাখালীস্থ মেধাকচ্ছপিয়া ঢালা নামক স্থানে চট্টগ্রামমুখী একটি প্রাইভেট কার ( ঢাকা মেট্রা-গ-১৫-২৬৬৬) আটকের পর তল্লসি চালিয়ে টিস্যু বক্সের ভেতর থেকে ৪ হাজার পিস্ ইয়াবা উদ্ধার করা হয়। ওইসময় আটক করা হয় পাচারকারী ঢাকার খিলক্ষেত থানার খাঁপাড়া এলাকার মৃত কেরামত আলীর ছেলে তুহিন খাঁন (৩৫), চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার অলিপুর গ্রামের মনছুর আলীর ছেলে মো. শরীফ (১৯) ও একই জেলার মাদবপুর উপজেলার কমলপুর গ্রামের মৃত কাদের মিয়ার ছেলে ছোট্টু মিয়া (৩৫)।

চকরিয়া উপজেলার মালুমঘাট হাইওয়ে পুলিশের আইসি (ইনচার্জ) পুলিশ পরিদর্শক মো. আলমগীর হোসেন বলেন, শুক্রবার রাতে ও শনিবার সকালে হাইওয়ে পুলিশের আলাদা দুটি অভিযানে ৩০ হাজার পিস্ ইয়াবা উদ্ধার করা হয়েছে। এসময় পাচারকার কাজে জড়িত ৬জনকে আটক ও তাদের ব্যবহৃত দুইটি গাড়ি জব্দ করা হয়েছে।

তিনি বলেন, উদ্ধারকৃত ইয়াবাসহ আটক পাচারকারীদেরকে গতকাল দুপুরে চকরিয়া থানায় সৌর্পদ্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মাদক আইনের সংশ্লিষ্ট ধারায় দুটি মামলা রুজু করা হয়েছে। জব্দকৃত গাড়ি দুটি মালুমঘাট পুলিশ ফাঁিড়র হেফাজতে রাখা হয়েছে।

সর্বশেষ সংবাদ

শুদ্ধ সংস্কৃতির চর্চার মধ্য দিয়ে অপশক্তিকে রুখতে হবে- মেয়র মুজিব

একুশে ফেব্রুয়ারি : প্রাপ্তি ও প্রত্যাশা

টেকনাফে সাড়ে ১৫ লক্ষ টাকার স্বর্ণালংকার উদ্ধার

চকরিয়ায় শিশু ও নারী নির্যাতন মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২০ হাজার ইয়াবাসহ দুইজন আটক

এডভোকেট রানা দাশগুপ্তের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দের মতবিনিময়

ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য

ঈদগাঁওতে পুজা কমিটির সম্মেলন নিয়ে সংঘাতের আশংকা

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কোর্টরুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি

পেকুয়ায় স্থাপনা নির্মাণ বন্ধ ও গাছ জব্দ

অধ্যাপক শফিউল্লাহ একজন চেইঞ্জ মেকার

মানবপাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর উপর কর্মশালা

চকরিয়ায় জায়গার বিরোধে গোলাগুলিতে নিহত-১, গুলিবিদ্ধ-১৫