এম.জিয়াবুল হক, চকরিয়া

চকরিয়া উপজেলার মালুমঘাট হাইওয়ে পুলিশের অভিযানে ৩৪ হাজার পিস্ ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে। এসময় পাচারকালে জড়িত ৬জনকে আটক ও তাদের ব্যবহৃত দুইটি গাড়ি জব্দ করা হয়েছে। শুক্রবার রাতে ও শনিবার সকালে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার ডুলাহাজারাস্থ বঙ্গবন্ধু সাফারি পার্কের সামনে এবং মেধাকচ্ছপিয়া ঢালা এলাকায় পুলিশ অভিযান চালিয়ে ইয়াবাসহ পাচারকারীদের আটক করা হয়।

মালুমঘাট হাইওয়ে পুলিশ জানায়, শুক্রবার রাত আনুমানিক ১১টার দিকে মহাসড়কের সাফারী পার্কের সামনে থেকে হাইওয়ে পুলিশের একটিদল অভিযান চালিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামমুখী একটি নোহা গাড়ী (ঢাকা মেট্রো-চ-৫১-৬৬৬৫) তল্লাসি করে ৩০ হাজার পিস্ ইয়াবা উদ্ধার করা হয়। ওইসময় গাড়িতে থাকা চালকসহ চার পাচারকারী পালিয়ে যাওয়ার সময় তাদেরকে জনতার সহায়তায় ধাওয়া করে ও পুলিশ ধাওয়া করে তাদেরকে আটক করে।

আটককৃতরা হলেন টেকনাফ উপজেলার পৌরসভার ৯নং ওয়ার্ডের মৃত দুদু মিয়ার ছেলে মো. জুবায়ের (২১) ও একই গ্রামের দ্বীন মোহাম্মদের ছেলে মো. ইউনুছ ও জালাল আহমদ (২৭)।

অপরদিকে শনিবার বেলা ১১টার দিকে মহাসড়কের খুটাখালীস্থ মেধাকচ্ছপিয়া ঢালা নামক স্থানে চট্টগ্রামমুখী একটি প্রাইভেট কার ( ঢাকা মেট্রা-গ-১৫-২৬৬৬) আটকের পর তল্লসি চালিয়ে টিস্যু বক্সের ভেতর থেকে ৪ হাজার পিস্ ইয়াবা উদ্ধার করা হয়। ওইসময় আটক করা হয় পাচারকারী ঢাকার খিলক্ষেত থানার খাঁপাড়া এলাকার মৃত কেরামত আলীর ছেলে তুহিন খাঁন (৩৫), চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার অলিপুর গ্রামের মনছুর আলীর ছেলে মো. শরীফ (১৯) ও একই জেলার মাদবপুর উপজেলার কমলপুর গ্রামের মৃত কাদের মিয়ার ছেলে ছোট্টু মিয়া (৩৫)।

চকরিয়া উপজেলার মালুমঘাট হাইওয়ে পুলিশের আইসি (ইনচার্জ) পুলিশ পরিদর্শক মো. আলমগীর হোসেন বলেন, শুক্রবার রাতে ও শনিবার সকালে হাইওয়ে পুলিশের আলাদা দুটি অভিযানে ৩০ হাজার পিস্ ইয়াবা উদ্ধার করা হয়েছে। এসময় পাচারকার কাজে জড়িত ৬জনকে আটক ও তাদের ব্যবহৃত দুইটি গাড়ি জব্দ করা হয়েছে।

তিনি বলেন, উদ্ধারকৃত ইয়াবাসহ আটক পাচারকারীদেরকে গতকাল দুপুরে চকরিয়া থানায় সৌর্পদ্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মাদক আইনের সংশ্লিষ্ট ধারায় দুটি মামলা রুজু করা হয়েছে। জব্দকৃত গাড়ি দুটি মালুমঘাট পুলিশ ফাঁিড়র হেফাজতে রাখা হয়েছে।