নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার জেলার ৩টি উপজেলায় আন্দামান ফেরত অভিবাসীদের পুনর্বাসনের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম হাতে নেয়া হয়েছে। এই ধারাবাহিকতায় শনিবার সকালে কক্সবাজার সদর উপজেলা হতে উখিয়া পর্যন্ত ৬০জন স্কাটার ও উপকারভোগী নিয়ে এক র‌্যালি ও কবিগান অনুষ্ঠিত হয়। উন্নয়ন সংগঠন ইপসা দাতা সংস্থা আইওএম এর সহায়তায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত র‌্যালির শুভ উদ্ধোধন করেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন। অনুষ্ঠান কক্সবাজার সদর উপজেলা থেকে শুরু হয়ে উখিয়া গিয়ে শেষ হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যিশু বড়–য়া, রায়হান উদ্দিন, হোসনে আরা রেখা, মোশাররফ হোসেন ও সুপাইরা আকতার। অনুষ্ঠানের সামগ্রিক ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন প্রোজেক্ট ম্যানেজার মো. জসিম উদ্দিন।

অনুষ্ঠানে শুভ উদ্ধোধনের সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নোমান হোসেন বলেন, অবৈধ অভিবাসন একটি জঘন্যতম এবং আইনত দন্ডনীয় অপরাধ। কিন্তু তা সত্বেও অবৈধ অভিবাসন বন্ধ হচ্ছে না। প্রতি বছর এ দেশের অনেক নিরীহ মানুষ ( নারী, শিশু এবং পুরুষ) এক শ্রেণীর দালার চক্রের খপ্পরে পড়ে নানা প্রলোভনে দেশের ভিতরে কিংবা বিদেশে অবৈধ অভিবাসন ও পাচারের শিকার হচ্ছে।

তিনি বলেন- এই ধরনের সচেতনতার ফলে মানুষ অবৈধ অভিবাসনের কুফল সম্পর্কে জানবে এবং নিজেরা সচেতন হবে। তিনি অবৈধ অভিবাসন রোধে ইপসার এই ধরনের র‌্যালির আয়োজন করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং র‌্যালিতে অংশগ্রহন করার জন্য স্কাটারদের ও ধন্যবাদ জানান।