ফারুক আহমদ, উখিয়া:

ইয়াবা পাচার সিন্ডিকেটের অন্যতম সদস্য ও নব্য ইয়াবা ডন জসিম উদ্দিন ঢাকায় গ্রেপ্তার হয়েছে। ৮ হাজার ৬শত ইয়াবা ট্যাবলেটসহ গত ৫ দিন পূর্বে ঢাকার এয়ার পোর্ট রোড়ে ডিবি পুলিশের হাতে গ্রেপ্তার হয়। গ্রেপ্তারকৃত জসিম উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের সোনার পাড়াস্থ ডেইল পাড়া গ্রামের আহমদ হোসনের পুত্র।

স্থানীয়রা জানান, সড়ক ও সাগর পথে ইয়াবা ট্যাবলেটের চালান পাচার ও ব্যবসার সাথে দীর্ঘ দিন ধরে জড়িত। পুলিশকে ম্যানেজ করে প্রকাশে এই ব্যবসা করলেও ধরা ছোযার বাহিরে ছিল ইয়াবা সিন্ডিকেট সদস্য জসিম। এ ব্যবসার সাথে জড়িত হয়ে রাতা রাতি বড় লোক হয়। অবশেষে ঢাকায় ডিবি পুলিশের হাতে আটকা পড়ে তিনি।

জানা যায়, গ্রেপ্তারকৃত জসিম ইয়ার ব্যবসা করে দু’স্ত্রীর জন্য ২টি বহুতল ভবন নির্মান সহ গাড়ি ও বিপুল টাকার মালিক। অথচ বছর দুয়েক আগেও এলাকায় বেকার ছিল।ইয়াবা ব্যবসায়ী জসিমকে মিন্টু রোড়ে ডিবি কার্যালয়ে নিয়ে গিয়ে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ কালে ইয়াবা ব্যবসায় কারা কারা জড়িত এধনের অনেকের নাম ঠিকানা বলেছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

এদিকে গত শুক্রবার সোনার পাড়ায় সাদেক আলীর বাড়িতে অভিযান চালিয়ে ইয়াবাসহ ৩ জনকে আটক করে। আটক ব্যক্তিরা হল সাদেক আলীর ছেলে সোজানোল আলম,(৪৫) সাবান মাহমুদ ইমন (২০) ও মতি মিয়ার ছেলে সাইফুল ইসলাম (২২)।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মাদক দ্রব্য অধিদপ্তরের গোয়েন্দা বিভাগের উপ-পরিচালক আহসানের নেতৃত্বে একদল সাদা পোষাকধারী অভিযান চালিয়ে সাদেক আলীর বাড়ি থেকে ১ হাজার ইয়াবা ট্যাবলেট সহ তাদেরকে আটক করে। এ সময় অভিযান টের পেয়ে ইয়াবা ব্যবসার প্রধান হোতা সাদেক আলী লাফ দিয়ে বাড়ি থেকে পালিয়ে যায়।

মাদক দ্রব্য অধিদপ্তর সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে থানায় মামলা রুজু করা হয়েছে।