জেলা প্রশাসক আলী হোসেনকে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন বিদায় সংবর্ধণা

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেছেন, কক্সবাজারের সাংবাদিকেরা অনেক বেশি চর্চা করে, পরিশ্রম করে। কিছু কিছু সংবাদের ক্ষেত্রে জাতীয় পর্যায়কে ছাড়িয়ে আন্তর্জাতিক মানের সাজাতেও দেখা যায়। আমার দৃষ্টিকোণ থেকে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের সাংবাদিকের তুলনায় কক্সবাজারের সাংবাদিকেরা কোন অংশে কম নয়। আমি মনে করি, এক সময় কক্সবাজারে বিবিসি-রয়টার্সের মত সংবাদ মাধ্যম গুলোর সাব অফিস কক্সবাজারে।

শনিবার বিকেলে পদোন্নতি ও বিদায় জনিত কারণে জেলা প্রশাসক মো. আলী হোসেনকে আনুষ্ঠানিক সংবর্ধনা দেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন। ওই সংবর্ধনা সভায় সাম্প্রতিক সময়ে রোহিঙ্গা ইস্যুতে সাংবাদিকদের ভুমিকা জেলা প্রশাসক তাঁর প্রত্যক্ষ করা অভিজ্ঞতা থেকে তুলে কক্সবাজারের সাংবাদিকদের সম্পর্কে এই মন্তব্য করেন।

তিনি বলেন, আপনারা (সাংবাদিক) সত্য প্রকাশে কোনভাবেই আপোষ করবেন না। সেটা যত চ্যালেঞ্জিং হউক। এমনকি প্রশাসনে হলেও আঙ্গুল দিয়ে দেখিয়ে দেবেন। পেশার প্রতি শ্রদ্ধা রেখে সত্যটাকে বস্তুনিষ্ঠভাবে তুলে ধরবেন।

বিদায়ী জেলা প্রশাসক মো. আলী হোসেন আবেগ আপ্লুত কণ্ঠে বলেন, কক্সবাজার কুতুবদিয়া উপজেলার দুর্গম এলাকা থেকে শুরু করে টেকনাফের সেন্টমার্টিন পর্যন্ত এমন কোন স্থান নেই, যেখানে আমার পা পড়েনি। সবার অন্তরে ঢুকে দুঃখ-কষ্ট বুঝার চেষ্টা করেছি। জানিনা কতটুকু পেরেছি। তবে কক্সবাজারবাসী আজীবন আমার মনে গেঁথে থাকবেন।

তিনি বলেন, দীর্ঘ তিন বছর কাজ করতে গিয়ে কখনোই মনে হয়নি, আপনারা (সাংবাদিক) আমার প্রতিদ্বন্দ্বী। আপনাদের সহযোগিতায় কক্সবাজারের জন্য কিছু করার চেষ্টা করেছি। কক্সবাজার একটি উন্নত স্থান, এটাকে আরও বেশি তুলে ধরুন। আপনাদের হাত ধরেই কক্সবাজার সমাদৃত হবে। আমি কক্সবাজারবাসীর সাথে আজীবন থাকবো।

বিদায় সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল। এতে আরও বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক বদিউল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সদস্য অ্যাড. আয়াছুর রহমান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি ফজলুল কাদের চৌধুরী, তোফায়েল আহমেদ ও আব্দুল কুদ্দুস রানা।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কুতুবদিয়ায় অস্ত্রসহ ২ জলদস্যু আটক

২৬তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার পুরস্কার ১০ লাখ পাউন্ড

ভাইরাল প্রিয়াঙ্কা-নিকের চুমুর ভিডিও

ফেসবুকে মোবাইল নম্বর ও এনআইডি যাচাই চান মন্ত্রী

মেধাবীরা গালি দেন বেশি!

‘ডিজিটাল সিকিউরিটি আইন বুমেরাং হতে বাধ্য’

জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে দেশের ১৩ কোটি ৪০ লাখ মানুষ

চট্টগ্রামে ফ্লাইট অবতরণের কারণ ব্যাখ্যা করল ইউএস-বাংলা

বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে

নাইক্ষ্যংছড়িতে পুলিশ-সন্ত্রাসী গুলিবিনিময়ঃ অপহৃত যুবক ও অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার

যুক্তরাষ্ট্রে গোপন বৈঠকে বসছেন সিনহা ও জামায়াত নেতা রাজ্জাক

আল্লাহ-আল্লাহ বলে চিৎকার করছিলেন তারা

মাথায় চলছিল কীভাবে যাত্রীদের নিরাপদে নামানো যায়

কক্সবাজারের ফ্লাইট ঘুরতে ঘুরতে নামলো চট্টগ্রামে (ভিডিও)

নৌকা জিতলেই পাহাড়ে উন্নয়ন হয়- বীর বাহাদুর 

নাইক্ষ্যংছড়িতে পরিস্কার পরিচ্ছনতা অভিযান

‘স্থগিত হচ্ছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নবগঠিত কমিটি’

লামায় ত্রিশডেবা বিজিবি ক্যাম্প বহাল রাখার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

উখিয়ার শীর্ষ ইয়াবা পাচারকারীসহ আটক ২

ইসলামাবাদে বিয়ের আগেই হবু স্বামীর আত্নহত্যা!