বাইশারীতে ২৫ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

আব্দুর রশিদ, বাইশারী :

২০১৮ সালের মধ্যেই বাংলার প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে যাবে, এটা সরকারের ওয়াদা। দেশ এগিয়ে গেছে। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এগিয়ে গেছে শিক্ষায়। একটি মধ্যম আয়ের বাংলাদেশ অচিরেই বাস্তবায়ন হবে। এই উন্নয়নের ধারা বন্ধ করতেই জননেত্রী শেখ হাসিনার উপর ১৭বার আক্রমন করেছিল স্বাধীনতা বিরোধীরা। কিন্তু জননেত্রীর উপর আল্লাহর রহমত আছে বলেই তিনি এখন বিশে^র মডেল একজন প্রধানমন্ত্রী। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বান্দরবান ৩০০নং আসনের সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং এমপি শনিবার দুপুর ২ টায় বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড উদ্বোধন করতে এসে বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশ জননেত্রীর হাত ধরে সঠিক জায়গায় পৌছে গেছে। দেশের প্রত্যন্ত অঞ্চল বান্দরবানের বাইশারীতে এখন উন্নয়নের জোয়ার বইছে। বক্তব্যের সময় তিনি বাইশারীর বিশিষ্ট ব্যক্তিত্ব সাবেক চেয়ারম্যান নুরুল হকের কথা স্বরণ করেন। তিনি বলেন, ২৫ বছরে পাল্টে গেছে বাইশারী। কলেজ হয়েছে, স্কুল-মাদ্রাসা হয়েছে, রাস্তাঘাট-ব্রীজ সব কিছুই সম্পন্ন হয়েছে। তাছাড়া বাইশারীতে উন্নয়ন বঞ্চিত এলাকা চিহ্নিত করে সবগুলোকে আগামীতে উন্নয়নের আওতায় আনা হবে বলে তিনি উপস্থিত জনসাধারণকে আশ^স্থ করেন। এছাড়া তিনি শীগ্রই বাইশারী-ঈদগড় সড়ক বর্ধিত করার কথাও ঘোষনা করেন বিশাল জনসভায়। বিশাল জনসভার পূর্বে পার্বত্য প্রতিমন্ত্রী দেড় কোটি টাকা ব্যয়ে নির্মিত নতুন ইউনিয়ন পরিষদ ভবন, বাইশারী বাজার হয়ে বটতলি বাজার পর্যন্ত ৩ কোটি টাকা ব্যায়ে কার্পেটিং দ্বারা উন্নয়নের রাস্তা, ফারিখালের উপর সাড়ে ৩ কোটি ব্যায়ে নির্মাণাধীন ব্রীজ, রাজঘাট ফারিখালের উপর ১৫ কোটি টাকা ব্যায়ে নির্মাণাধীন রাবার ড্যাম, বটতলি বাজারের গর্জন খালের উপর ২ কোটি ব্যায়ে নির্মাণাধীন ব্রীজ, ৪৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের লালমোহন ছাত্রবাস সহ মোট ২৫ কোটি টাকার ৬টি প্রকল্প উদ্বোধন করেন। এছাড়া তিনি এমপিও ভূক্ত সহ বাইশারী শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসাকে পরিপূর্ণ মাদ্রাসা প্রতিষ্ঠা করার প্রতিশ্রুতি দেন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক তসলিম ইকবাল চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সুশিল সমাবেশে স্বাগত বক্তব্য প্রদান করেন বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম।

অনুষ্ঠানে উপস্থিত থেকে আরো বক্তব্য প্রদান করেন- বান্দরবান জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বান্দরবান জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাজনিন সরওয়ার কাবেরী, বান্দরবান জেলা আওয়ামীলীগের সভানেত্রী জুহুরা খাতুন, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যাচিং চাক, আওয়ামীলীগ নেতা মংয়ে চাক, নাইক্ষ্যংছড়ি থানার ওসি (তদন্ত) জায়েদ নুর প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইয়াছির আরাফাত, অতিরিক্ত জেলা প্রশাসক বান্দরবান (রাজস্ব) শফিউল আলম, বান্দরবান জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আলহাজ¦ শফিকুর রহমান, সাধারন সম্পাদক ইসলাম বেবী, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য ক্যাচাপ্রু মার্মা, যুগ্ন সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য লক্ষিপদ দাশ, অর্থ সম্পাদক মাহবুবুর রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি কাউসার সোহাগ, মহিলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক চিংচিং মার্মা, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক আবু তাহের কোম্পানী, আওয়ামীলীগ নেতা অধ্যাপক শফিউল্লাহ, সদস্য সচিব ইমরান মেম্বার, বাইশারী তদন্ত কেন্দ্র ইনচার্জ এসআই আবু মুসা, বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক ডা: মংথোয়াইহ্লা মার্মা, বাইশারী ইউনিয়ন যুবলীগ সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক নুরুল আলম, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি এস.এন.কে রিপন, সাধারণ সম্পাদক হ্লাথোয়াইচিং মার্মা।

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং (এমপি)’র আগমণে সার্বিক নিরাপত্তার দায়িত্বে ছিলেন, বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আবু মুসা ও সঙ্গীয় ফোর্স।

সর্বশেষ সংবাদ

রিফাতের হত্যাকারীদের গ্রেফতারের নির্দেশ প্রধানমন্ত্রীর

শিক্ষক স্বীকার করলেন তিনি ২০ ছাত্রীকে ধর্ষণ করেছেন

রিফাতের শরীরে ৮টি কোপের চিহ্ন পেলেন চিকিৎসকরা

চকরিয়ায় শিক্ষক পুত্র ফাহিম মুনতাসির শাপলা কাব এ্যাওয়ার্ড অর্জন

কাঁদতে কাঁদতে স্বামীকে হত্যার বর্ণনা দিলেন মিন্নি

দেশের জনগণ তো এমন ছিল না : হাইকোর্ট

রিফাতের খুনিরা যেন দেশ ছাড়তে না পারে : আইজিপিকে হাইকোর্ট

আলীকদম বালিকা উচ্চ বিদ্যালয়ের তহবিল নিয়ে অনিয়ম

চট্টগ্রামে স্বরাষ্ট্রমন্ত্রী : বরগুনার ঘটনায় পুলিশ বসে নেই, ইতোমধ্যে দু্ইজন গ্রেফতার হয়েছে

লামা পৌরসভার ১৭ কোটি ১৬ লক্ষ টাকার বাজেট ঘোষণা

নাইক্ষ্যংছড়িতে মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

গর্জনিয়া ইউপি চেয়ারম্যানের ছোট ভাই কাজলের মৃত্যু কাঁদাল সবাইকে

মাদকের বিষাক্ত ছোবল…

চকরিয়ার হারবাংয়ে স্কুল ছাত্রীর আত্নহত্যা !

রাঙামাটির সুবলংয়ে জেএসএস’র দু’গ্রুপে গুলি বিনিময় ॥ গুলিবিদ্ধ সংস্কারপন্থী নেতা নিখোঁজ

কে এই নয়ন বন্ড?

সাতকানিয়ায় বিজিবির ৯৩তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

নাইক্ষ্যংছড়ি উপজেলার মাসিক আইন শৃঙ্খলা সভা

লাইফে সফলতার পাঁচ সূত্র!

রোহিঙ্গা নির্যাতন : মিয়ানমার সরকারের বিচারে আইসিসি’র তদন্ত কমিটি গঠন