শাহেদ মিজান/আবুল কাশেম
গত শুক্রবার কক্সবাজারের ঈদগাঁও-ঈদগড় সড়কের পানেরছড়া ঢালা থেকে অপহৃত দুই পালিয়ে মুক্তি পেলেও এবার পাশ্ববর্তী ইসলামাবাদ থেকে ছৈয়দ আলম (৬৫) নামে আরেক বৃদ্ধকে অপহরণ করেছে একই চক্র।

অপহৃত বৃদ্ধ ইসলামাবাদের পূর্ব গজালিয়া এলাকার মৃত আবদু শুক্কুরের পুত্র। এসময় অপহরণকারী ডাকাত চক্র অপহৃত ছৈয়দ আলম পাশের আরো তিন বাড়িতে ডাকাতি করে সব কিছু লুট করে নিয়ে গেছে। শুক্রবার দিনগত দেড়টার দিকে এই ঘটনা ঘটে। ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিনহাজ মাহমুদ ভুইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

সর্বশেষ এই এই প্রতিবেদন লেখা পর্যন্ত অপহৃত ছৈয়দ আলমের কোনো সন্ধান পাওয়া যায়নি।

অপহৃত ছৈয়দ আলমের বড় ভাই ছৈয়দ নূর জানান, গত শুক্রবার অপহরণ করা মো: লেদু মিয়া নামে একজন গত শুক্রবার সকালে কৌশলে পালিয়ে এসেছে ছিলো। তবে বন্দী ছিলো অপর অপহৃত হুমায়ন কবির। তাকে সাথে নিয়ে ডাকাত দল ইসলামাদের পূর্ব গজালিয়ার ছৈয়দ আলম ও পাশের আরো দু’বাড়িতে ডাকাতি করে। ডাকাতরা ডাকাতি করে চলে যাওয়ার বৃদ্ধ ছৈয়দ আলমকে অপহরণ করে নিয়ে যায়।

এদিকে অপহৃত হুমায়ুনকে বাইরে রেখে ডাকাতদল ডাকাতি করতে ঢুকলে তিনি কৌশলে পালিয়ে আসতে সক্ষম হয়। হুমায়ুন কবির খুটাখালী ফুলছড়ি গ্রামের মোঃ সেলিমের ছেলে। তার হাতে রশি দিয়ে বেধে রাখার চিহ্ন, পিটে চওড়া হওয়া বেতের আঘাতসহ শারিরিক নির্যাতনের চিহ্ন রয়েছে।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিনহাজ মাহমুদ ভুইয়া বলেন, ‘খবর পাওয়ার সাথে সাথে আমি পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে অভিযানে যাই। কিন্তু ততক্ষণে ডাকাতরা বৃদ্ধ অপহরণ করে পালিয়ে যায়। তাকে উদ্ধারে পুলিশ কাজ করছে।’

ঈদগড় পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত এএসআই মোরশেদুল আলম বলেন, ‘লেদু ও হুমায়ুন পালিয়ে আসতে সক্ষম হলেও ডাকাতেরা আরো একজনকে অপহরণ করে নিয়ে গেছে। তাকে উদ্ধারে চেষ্টা করছি।’