‘ইসলামি বিধান ও শরীয়তের আহকাম সম্পর্কে মুসলমানদের গভীর জ্ঞান রাখতে হবে’

মোহাম্মদ হোসেন, হাটহাজারী:

শুক্রবার (২ মার্চ ২০১৮ ) সকাল থেকে শুরু করে দিনব্যাপি দা’ওয়াতে খায়র ইজতিমায় মুয়াল্লিমগণ বলেন, ইসলামি জীবন ব্যবস্থার আবশ্যকীয় ও জরুরি বিষয় হল ঈমান ও আমল। আল্লাহর একত্ত্ববাদ ও রাসূলে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের খতমে নবুয়াত ও রিসালতের উপর পরিপূর্ণ বিশ্বাসের পর মুসলমানদের অবশ্যই নামাজ, রোজা, হজ্ব ও যাকাতের প্রতি অধিক গুরুত্ব দিতে হবে। পাশাপাশি মুসলমানদের জীবন-মৃত্যু থেকে শুরু করে দৈনন্দিন জীবনের প্রতিটি ক্ষেত্রে ইসলামি বিধানকে প্রতিপালন করতে হবে। যে মুসলমান ইসলামি বিধানকে সঠিকভাবে অনুসরণ ও বাস্তবায়ন করবে, সে অবশ্যই পরিপূর্ণ মোমেন মুসলমান হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে পারবে। আরেকজন মোমিন মুসলমানই পারে মানবতার কল্যাণ করা। সৎপথে মানুষকে আহবান করা আর অসৎ পথ থেকে বিরত রাখা।

আঞ্জুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ও গাউছিয়া কমিটি বাংলাদেশের সহযোগীতায় ও চট্টগ্রাম উত্তর জেলা গাউছিয়া কমিটি সার্বিক ব্যবস্থাপনায় ফতেয়াবাদ দা’ওয়াতে খায়র ইজতিমা উদযাপন কমিটি আয়োজিত ইজতিমায় বৃহত্তর চট্টগ্রাম থেকে ভোর সকাল থেকে চট্টগ্রামের হাটহাজারীস্থ ফতেয়াবাদ বহুমূখী উচ্চ বিদ্যালয় ময়দানে মুসল্লিদের সমাগম ঘটে।

লাখো মুসল্লি আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমীর ইমামতিত্ত্বে জুমা’র নামাজ আদায় করেন। আঞ্জুমান রিসার্চ সেন্টারের মহা-পরিচালক ও দাওয়াতে খায়র এর জিম্মাদার আল্লামা এম.এ. মান্নান ও দাওয়াত-এ খায়র এর প্রধান মুয়াল্লিম পুরো ইজতিমার কার্যক্রম পরিচালনা করেন।

ইসলামি দাওয়াত ও শরীয়তের আহকামের উপর বিষয়ভিত্তিক বয়ান করেন- শায়খুল হাদিস আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমী, অধ্যক্ষ হাফেজ সোলাইমান আনসারী, অধ্যক্ষ আল্লামা মুফতি অছিয়র রহমান আলকাদেরী, ক্বারী সৈয়দ আবু তালেব মুহাম্মদ আলাউদ্দিন, আল্লামা মুহাম্মদ মুফতি আব্দুল ওয়াজেদ, আল্লামা কাজী মঈনুদ্দিন আশরাফী, মাওলানা আবুল আসাদ মুহাম্মদ জুবাইর রেজভী, ড. মাওলানা আ.ত.ম. লিয়াকত আলী, উপাধ্যক্ষ মাওলানা আবুল কাশেম ফজলুল হক, অধ্যক্ষ মাওলানা বদিউল আলম রিজভী, অধ্যক্ষ মাওলানা ইসমাঈল নোমানী, উপাধক্ষ মাওলানা জুলফিকার আলী, মাওলানা ফেরদৌস আলম আলকাদেরী, মাওলানা শাহেদুল ইসলাম আলকাদেরী, মাওলানা আবুল হাসান মুহাম্মদ ওমাইর রেজভী, মাওলানা সাদ্দাম হোসাইন, মাওলানা নুরুন্নবী আলকাদেরী ও মাওলানা ইমরান হোসাইন প্রমূখ।

যিকরে ইলাহী, তালিমি কোরআন মাজীদ, তরজুমা ও তাফসীর, তালিমী হাদিস শরীফ অনুবাদ ও ব্যাখ্যা, মাসআলা-মাসায়েল, শিক্ষা ও প্রশিক্ষণসহ বিষয়-ভিত্তিক দিনব্যাপী বয়ান শেষে বা’দে এশা মিলাদ-ক্বিয়াম করা হয় এর পর দেশ, জাতি ও মুসলিম মিল্লাতের কল্যাণ কামনা করে অধ্যক্ষ আল্লামা মুফতি অছিয়র রহমান আলকাদেরী আখেরী মুনাজাত করেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ