চকরিয়া-পেকুয়ায় তিনমাসে ৬০টি মাহফিলে অংশ নিলেন উপজেলা চেয়ারম্যান জাফর আলম

এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়া ও পেকুয়া উপজেলার ২৫টি ইউনিয়ন এবং চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের বিভিন্ন জনপদে গত তিনমাসে অন্তত ৬০টি সীরাত মাহফিলে অংশ নিয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। প্রতিটি সীরাত মাহফিলে তিনি উপস্থিত থেকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রেখেছেন।

গতবছরের ডিসেম্বর মাস থেকে শুরু করে তিনি চলতিবছরের ফেব্রæয়ারী মাস পর্যন্ত তিনমাসে চকরিয়া উপজেলার ফাসিয়াখালী, ডুলাহাজারা, খুটাখালী, লক্ষ্যাচর, কৈয়ারবিল, বরইতলী, হারবাং, বিএমচর, কোনাখালী, পুর্ববড় ভেওলা, বদরখালী, ঢেমুশিয়া, পশ্চিম বড়ভেওলা, চিরিঙ্গা ইউনিয়ন ও পেকুয়া উপজেলার সদর ইউনিয়ন, বারবাকিয়া, টৈইটং, উজানটিয়া, মগনামা ইউনিয়ন এবং চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের বিভিন্ন এলাকার মসজিদ মাদরাসা কমিটির আয়োজনে এবং সীরাত কমিটির আয়োজনে অনুষ্ঠিত এসব মাহফিলে অংশ নেন।

অনুষ্ঠিত এসব সীরাত মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ জাফর আলম পবিত্র ইসলাম ধর্মের অনুশাসন ও বর্তমান সরকারের আমলে ইসলাম ধর্মের পবিত্রতা রক্ষা এবং আলেম ওলামাদের জন্য সরকারের নেয়া সফল কর্মসুচি সম্পর্কে তুলে ধরেন।

মাহফিলে উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার দেশের প্রতিটি ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিতে কাজ করছেন। এখানে প্রতিটি ধর্মের মানুষের মাঝে সম্প্রীতি ও সেতুবন্ধন আরো সুদৃঢ় করার জন্য জননেত্রী শেখ হাসিনা ও তাঁর সরকার বদ্ধপরিকর। আলেম-ওলামাদের অধিকার ও সুরক্ষা নিশ্চিতে সরকার কাজ করার উদাহারণ তুলে ধরে তিনি বলেন, বর্তমান সরকারের আমলেই আলেম সমাজের মর্যাদা অক্ষুন্ন রাখতে সরকার ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে তাদের চাকুরীর নিশ্চিত করেছে। বর্তমানে দেশের প্রতিটি জনপদে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম গতিশীল করা হয়েছে। যার মাধ্যমে আলেম-ওলামাদের অধিকার বাস্তবায়ন করছে বর্তমান সরকার।

উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, সরকার উৎখাতের জন্য যাঁরা সেইদিন বাইতুল মোকারমে পবিত্র কোরান শরীফে আগুন দিয়েছে, কোরান পুড়িয়ে দিয়েছে তাঁরা কোনদিন ইসলামের আর্দশের লোক হতে পারেনা। তাঁরা আল্লাহ প্রেমি, নবী প্রেমি হাতে পারেনা। তাঁরা ইসলামের দুশমান, তাদেরকে চির্হিত করুন। আগামী নির্বাচনে কোরান পুড়ানোতে জড়িতদেরকে বয়কট করতে হবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সতীদাহ প্রথা: উপমহাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়

খুরুশকুলে সন্ত্রাসী হামলায় কলেজ ছাত্র আহত

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন