চকরিয়া-পেকুয়ায় তিনমাসে ৬০টি মাহফিলে অংশ নিলেন উপজেলা চেয়ারম্যান জাফর আলম

এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়া ও পেকুয়া উপজেলার ২৫টি ইউনিয়ন এবং চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের বিভিন্ন জনপদে গত তিনমাসে অন্তত ৬০টি সীরাত মাহফিলে অংশ নিয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। প্রতিটি সীরাত মাহফিলে তিনি উপস্থিত থেকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রেখেছেন।

গতবছরের ডিসেম্বর মাস থেকে শুরু করে তিনি চলতিবছরের ফেব্রæয়ারী মাস পর্যন্ত তিনমাসে চকরিয়া উপজেলার ফাসিয়াখালী, ডুলাহাজারা, খুটাখালী, লক্ষ্যাচর, কৈয়ারবিল, বরইতলী, হারবাং, বিএমচর, কোনাখালী, পুর্ববড় ভেওলা, বদরখালী, ঢেমুশিয়া, পশ্চিম বড়ভেওলা, চিরিঙ্গা ইউনিয়ন ও পেকুয়া উপজেলার সদর ইউনিয়ন, বারবাকিয়া, টৈইটং, উজানটিয়া, মগনামা ইউনিয়ন এবং চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের বিভিন্ন এলাকার মসজিদ মাদরাসা কমিটির আয়োজনে এবং সীরাত কমিটির আয়োজনে অনুষ্ঠিত এসব মাহফিলে অংশ নেন।

অনুষ্ঠিত এসব সীরাত মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ জাফর আলম পবিত্র ইসলাম ধর্মের অনুশাসন ও বর্তমান সরকারের আমলে ইসলাম ধর্মের পবিত্রতা রক্ষা এবং আলেম ওলামাদের জন্য সরকারের নেয়া সফল কর্মসুচি সম্পর্কে তুলে ধরেন।

মাহফিলে উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার দেশের প্রতিটি ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিতে কাজ করছেন। এখানে প্রতিটি ধর্মের মানুষের মাঝে সম্প্রীতি ও সেতুবন্ধন আরো সুদৃঢ় করার জন্য জননেত্রী শেখ হাসিনা ও তাঁর সরকার বদ্ধপরিকর। আলেম-ওলামাদের অধিকার ও সুরক্ষা নিশ্চিতে সরকার কাজ করার উদাহারণ তুলে ধরে তিনি বলেন, বর্তমান সরকারের আমলেই আলেম সমাজের মর্যাদা অক্ষুন্ন রাখতে সরকার ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে তাদের চাকুরীর নিশ্চিত করেছে। বর্তমানে দেশের প্রতিটি জনপদে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম গতিশীল করা হয়েছে। যার মাধ্যমে আলেম-ওলামাদের অধিকার বাস্তবায়ন করছে বর্তমান সরকার।

উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, সরকার উৎখাতের জন্য যাঁরা সেইদিন বাইতুল মোকারমে পবিত্র কোরান শরীফে আগুন দিয়েছে, কোরান পুড়িয়ে দিয়েছে তাঁরা কোনদিন ইসলামের আর্দশের লোক হতে পারেনা। তাঁরা আল্লাহ প্রেমি, নবী প্রেমি হাতে পারেনা। তাঁরা ইসলামের দুশমান, তাদেরকে চির্হিত করুন। আগামী নির্বাচনে কোরান পুড়ানোতে জড়িতদেরকে বয়কট করতে হবে।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আছাড়ে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কোর্টরুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি

পেকুয়ায় স্থাপনা নির্মাণ বন্ধ ও গাছ জব্দ

অধ্যাপক শফিউল্লাহ একজন চেইঞ্জ মেকার

মানবপাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর উপর কর্মশালা

চকরিয়ায় জায়গার বিরোধে গোলাগুলিতে নিহত-১, গুলিবিদ্ধ-১৫

‘মাদকের একাধিক তালিকায় সোহাগের নাম আছে’

কুতুবদিয়াকে দ্বীপ উপজেলা ঘোষণা করে গেজেট প্রকাশ

চকরিয়া মহাসড়ক কিনারায় বেপরোয়া পার্কিং, ঝুঁকিতে শিক্ষার্থীরা

নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৪ প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রথম বিয়ে নিয়ে লুকোচুরি: একাই ঘুমের মধ্য শামীমকে খুন করে আশা

ন্যায্য মূল্য ও ঘুষ প্রতিরোধসহ ৮ দফা দাবিতে মহেশখালীবাসীর মানববন্ধন

চকরিয়া উপজেলার মনোনয়নপত্র জমা ও বাছাই

বদি’র চার ভাই সহ আত্মসমর্পণকারী ১২ ইয়াবাবাজের জামিন নামন্ঞ্জুর