চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব নির্বাচন ৭ এপ্রিল

বনপা নিউজ : চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব কে ব্যক্তি ও রাজনৈতিক স্বার্থে ব্যবহার মুক্ত করতে শুধু মাত্র অনলাইন মিডিয়ার সাংবাদিকদের নিয়ে সুন্দর, স্বচ্ছ ও জবাবদিহি মূলক নির্বাচন পরিচালনা করতে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব নির্বাচন-২০১৮ এর জন্য ভোটার হওয়ার নিয়ামাবলী নির্ধারণ করেন নির্বাচন কমিশনঃ

* ভোটার হতে হলে অনলাইনে ফরম পূরণের মাধ্যমে (www.onlinepressclub.org) জাতীয় অনলাইন প্রেসক্লাবের সদস্য হতে হবে। কোন সমস্যা হলে যোগাযোগ (০১৭২২১৫৮১৩০)

* প্রধান নির্বাচন কমিশন বরাবর ভোটার হওয়ার জন্য আবেদন করতে হবে।

অতঃপর জাতীয় আইডি কার্ডের ২ কপি ফটোকপি, রঙিন ২ কপি পাসপোর্ট সাইজ ছবি সহ আবেদনটি নির্বাচন কমিশনের নিকট জমা দিতে হবে।

* ভোটার আবেদন পত্রের সাথে বর্তমান কর্মরত গণমাধ্যমের সম্পাদক/প্রকাশকের স্বাক্ষরিত অনলাইন মিডিয়ার নিয়োগপত্র/প্রত্যায়নপত্র সহ আইডি কার্ড এর ফটোকপি সংযুক্ত করতে হবে।

* অনলাইন মিডিয়াটি সচল এবং নিয়মিত আপডেট থাকতে হবে কারণ অনলাইন মিডিয়ার প্রকাশক/ সম্পাদক/ সাংবাদিকদের নিয়ে সুন্দর, স্বচ্ছ ও জবাবদিহি মূলক চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাব কমিটি গঠন করতেই এই নির্বাচন। ব্যক্তি স্বার্থে বা রাজনৈতিক স্বার্থ রক্ষার জন্য নয়।

* চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাব এর ভোটার হতে হলে চট্টগ্রাম জেলা/উপজেলা/ চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় কর্মরত সাংবাদিক হতে হবে। এছাড়া চট্টগ্রাম শহরের বাহিরের উপজেলার অনলাইন মিডিয়ার সম্পাদকগণ কেবলমাত্র ভোটার হওয়ার আবেদন করতে পারবেন। পরবর্তীতে কেন্দ্রীয় কমিটির সাথে আলোচনা ক্রমে চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাব উপজেলা পর্যায়ে অনলাইন প্রেসক্লাব গঠন করতে পারবেন।

* বনপার (www.bonpa.org) অনলাইনে রেজিস্টার সদস্য অর্থাৎ বনপার ওয়েব সাইটে ছবি যুক্ত নাম আছে এমন মিডিয়া থেকে প্রকাশক-১, সম্পাদক-১ সহ সাংবাদিক-৫ মোট=৭ জন সদস্য ভোটার হতে আবেদন করতে পারবেন।

* বনপার রেজিস্টার সদস্য নন এমন মিডিয়া থেকে শুধু মাত্র প্রকাশক এবং সম্পাদক ভোটার হতে পারবেন।

*জঙ্গি-সন্ত্রাসী, যুদ্ধাপরাধী বা তার পরিবারের সদস্য মাদক এর সাথে সম্পৃক্ত বা সংগঠন বিরোধী কার্যক্রমে যুক্ত থাকিলে ভোটার হতে পারবে না অর্থাৎ ভোটাধীকার বাতিল হবে। বাতিলকৃত ভোটারগণ নির্বাচনে অংশ গ্রহন করিতে পারবেন না।

* চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব নির্বাচন-২০১৮ এর নির্বাচন কমিশন কেন্দ্রীয় কমিটির সাথে পরামর্শ করে নির্বাচন পরিচালনার কাজ করবেন। নির্বাচন কমিশন যে কোন কাজের জন্য শুধুমাত্র কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক আকতার চৌধুরী এবং রোকমুনুর জামান রনি, সদস্য সচিবের কাছে জবাবদিহি করবেন।

নির্বাচন কমিশন বিষয়ে কোন সদস্য’র অভিযোগ থাকলে কেন্দ্রীয় কমিটিকে জানাবেন আর নির্বাচন বা প্রাথীর বিষয়ে অভিযোগ নির্বাচন কমিশন কে জানাতে হবে।

চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব নির্বাচন-২০১৮ এর তফসিলঃ

* ভোটার হওয়ার সমায় সূচীঃ ১লা মার্চ থেকে ১৬ মার্চ ২০১৮

* ছবি যুক্ত খসড়া ভোটার তালিকা ওয়েবসাইটে প্রকাশঃ ১৯ মার্চ ২০১৮

* ছবি যুক্ত চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশঃ ২১ মার্চ ২০১৮

* মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাঃ ২২ মার্চ, ২৩ মার্চ ও ২৪ মার্চ ২০১৮।

* মনোনয়ন যাচাই-বাচাই পূর্বক প্রাথমিক তালিকা প্রকাশঃ ২৮ মার্চ ২০১৮।

* প্রত্যাহারের শেষ তারিখঃ ২৯ মার্চ ও ৩০ মার্চ ২০১৮

* চূড়ান্ত প্রাথী তালিকা প্রকাশঃ ৩১ মার্চ ২০১৮

* সাধারন সভা ও নির্বাচন ৭ এপ্রিল ২০১৮। (নির্বাচনের স্থান ও সমায় ভোটারদের এসএমএস এ জানানো হবে এবং ওয়েবসাইটে ও জানা যাবে)

যোগাযোগঃ নির্বাচন কমিশনার শাহাদাৎ হোসেন আশরাফ মোবাইলঃ ০১৮১৯১৫১০১১ প্রতিদিন বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৬টা নির্বাচনী অফিসঃ এশিয়ান এসআর হোটেল, ২৯১, ষ্টেশন রোড, চট্টগ্রাম।

এর আগে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক আকতার চৌধুরীর নির্দেশে কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব রোকমুনুর জামান রনি এক প্রেস বিজ্ঞপ্তি তে বলেন আজ ২৩ ফেব্রুয়ারি ২০১৮ চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের কমিটি বিলুপ্তি করে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব কে ব্যক্তি ও রাজনৈতিক স্বার্থে ব্যবহার মুক্ত করতে শুধু মাত্র অনলাইন মিডিয়ার সাংবাদিকদের নিয়ে সুন্দর, স্বচ্ছ ও জবাবদিহি মূলক নির্বাচন পরিচালনা করতে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব নির্বাচন-২০১৮ এর জন্য তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।
বনপা কেন্দ্রীয় কমিটির সমাজ কল্যাণ সম্পাদক জনাব ফখরুল ইসলাম চৌধূরী পরাগ কে প্রধান নির্বাচন কমিশনার করে বনপা চট্টগ্রাম জেলা শাখার সভাপতি মোঃ এয়াকুব ও জাতীয় অনলাইন প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটির সদস্য শাহাদাৎ হোসেন আশরাফ কে নির্বাচন কমিশনার করা হয়েছে।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ইসলামপুরে যাত্রীবাহী দুই বাস খাদেঃ ২০ যাত্রী আহত

মাতারবাড়িতে চতুর্থ শ্রেণীর মাদরাসা ছাত্র খুন, শিক্ষকসহ দুইজন আটক

কক্সবাজার আইডিয়াল স্কুলে নার্সারী থেকে ৮ম শ্রেণী পর্যন্ত ভর্তি চলছে

নৌকায় ভোট দিন, আমি উন্নয়ন দিব -মালুমঘাটে জাফর

সারাদেশে ১০১৬ প্লাটুন বিজিবি মোতায়েন

জামায়াতের ২৫ প্রার্থীর প্রার্থিতা বাতিলের আবেদন তিনদিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

রিট খারিজ, নির্বাচনে অংশ নিতে পারছেন না খালেদা জিয়া

বিজয়ের ছুটিতে পর্যটকদের উপচেপড়া ভিড় কক্সবাজারে

যা আছে বিএনপির ইশতেহারে

নিরাপত্তাহীনতায় তিনদিন ধরে নির্বাচনী প্রচারণায় যেতে পারছেন না হাসিনা আহমদ

পার্বত্য চট্টগ্রামের প্রতিটি ভোট কেন্দ্রে সেনা মোতায়েন করা হবে-সিইসি

সরল নির্বাচনের কঠিন সমীকরণ

ধানের শীষের পোস্টার টাঙ্গানোর সময় অতর্কিত হামলার অভিযোগ

আওয়ামীলীগের পূর্নাঙ্গ নির্বাচনী ইশতেহার

নির্বাচনী ইশতেহারে আ’লীগের ২১ অঙ্গীকার

নির্বাচনী ঘটনায় ভূট্টো ও মাবুদ চেয়ারম্যান সহ ৮০ জনকে আসামী করে দু’টি মামলা

ঈদগাঁও থেকে ২ ব্যক্তি অপহরণ

আলমগীর ফরিদের প্রার্থীতা ও ধানের শীষ পেতে আর কোন বাঁধা নেই

চকরিয়া-পেকুয়ার জনগণ মৌসুমী প্রার্থীকে গ্রহণ করেনি-জাফর আলম

সীতাকুণ্ড থেকে পালিয়ে আসা প্রেমিক যুগল ঈদগাঁওতে ধৃত