প্রবালদ্বীপে বসেছিল কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের মিলনমেলা

সংবাদ বিজ্ঞপ্তি:
বহুল প্রতীক্ষিত দিনটি অবশেষে শেষ হল। ২৬ ও ২৭ ফেব্রুয়ারি সোমবার ও মঙ্গলবার প্রবালদ্বীপ সেন্টমার্টিনে প্রতি বছরের ন্যায় এবারও বসেছিল কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের মিলনমেলা। এতে অংশ নিয়েছিল এক ঝাঁক ঝাঁনু সাংবাদিক। অপরদিকে আনন্দে ভাগাভাগি করতে মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, দেশের শীর্ষ দৈনিক প্রথম আলোর সাংবাদিক এস.এম হানিফ, দৈনিক পূর্বকোণ সাংবাদিক আরফাতুল মজিদ, যুবলীগ নেতা মোঃ আজিজ।
মঙ্গলবার ভোর নামলেই কক্সবাজার থেকে টেকনাফের গন্তবে সাংবাদিকদের নিয়ে বাসটি যাত্রা করে। সকাল ১০ টার দিকে টেকনাফের স্টিমার ঘাটে সাংবাদিক ও মেহমানদের বহনকারী স্পেশাল সার্ভিস নামে বাসটি পৌঁছে। সেখান থেকে জাহাজে করে টিম’টি দুপুর ১ টায় সেন্টমার্টিন ঘাটে অবতরণ করে। সেখান থেকে সেন্টমার্টিন জেলা পরিষদের ডাক বাংলায় সবাই অবস্থান করে দুপুরে খাওয়া দাওয়া শেষে একটু বিশ্রাম নেয় । বিকেল ৪ টার দিকে সকলে সেন্টমার্টিন সমুদ্র সৈকতে ফুটবল খেলায় মেতে উঠে। ফুটবল খেলা শেষে সবাই একসাথে আনন্দে হৈ হুল্লুড়ে মেতে উঠেছিল। সেন্টমাটিন দ্বীপের সৌন্দর্য অবলোকন করে। রাতে ডাকবাংলাতে ফিরে সেখানে রাত যাপন করে। আবার পরের দিন সকাল ১০ টায় সেন্টমার্টিনের অদূরে ছিঁড়াদিয়া দ্বীপ নামেখ্যাত সেখানে ডেনিস ভোট নিয়ে যাত্রা করে মেহেমান প্রথম আলোর সাংবাদিক এস, এম হানিফ ও সংগঠনের সাধারণ সম্পাদক এ.এম হোবাইব সজীবে নেতৃত্বে সাংবাদিকদের টিম’টি। সে খানে সবাই মেতে উঠেছিল আনন্দে। কেউ ছিল ছবি তুলতে ব্যস্ত, আর কোউ ছিল দ্বীপের চারদিকে সৌন্দর্য উপভোগ করতে। আনন্দ ভ্রমনের প্রধান সমন্বয়কারী কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি স.ম ইকবাল বাহার চৌধুরী ও যুগ্ম সম্পাদক ওবাইদুল হক আবু চৌধুরী এক প্রতিক্রিয়ায় বলেন, প্রতিবছরের ধারাবাহিকতায় এবারও কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের মিলনমেলার আয়োজন করা হয়েছিল।
মিলনমেলাকে আনন্দময় ও পরিপূর্ণ করে তোলার জন্য নানা কর্মসূচী ছিল। তার মধ্যে ছিল ‘প্রবালদ্বীপের সমস্যা ও সম্ভানা’ শীর্ষক রচনা প্রতিযোগিতা, র‌্যাফল ড্র, প্রীতি ফুটবল ম্যাচসহ আরো কয়েকটি কর্মসূচী।
র‌্যাফল ড্র’তে প্রথম পুরস্কার অর্জন করেন চকরিয়া যুবলীগের অর্থ সম্পাদক মো: আজিজ, ২য় পুরস্কার পায় সংগঠনের সদস্য রকিয়ত উল্লাহ ছোটন, ৩য় পুরস্কার অর্জন করেন সংগঠনের সদস্য নিজাম উদ্দিন। এসময় সংগঠনের সভাপতি স.ম ইকবাল বাহার চৌধুরী ও সাধারণ সম্পাদক এ.এম হোবাইব সজীব মেহেমান সাংবাদিক এস এম হানিফ ও আরফাতুল মজিদের হাতে বিশেষ পুরস্কার তুলে দেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ