প্রবালদ্বীপে বসেছিল কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের মিলনমেলা

সংবাদ বিজ্ঞপ্তি:
বহুল প্রতীক্ষিত দিনটি অবশেষে শেষ হল। ২৬ ও ২৭ ফেব্রুয়ারি সোমবার ও মঙ্গলবার প্রবালদ্বীপ সেন্টমার্টিনে প্রতি বছরের ন্যায় এবারও বসেছিল কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের মিলনমেলা। এতে অংশ নিয়েছিল এক ঝাঁক ঝাঁনু সাংবাদিক। অপরদিকে আনন্দে ভাগাভাগি করতে মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, দেশের শীর্ষ দৈনিক প্রথম আলোর সাংবাদিক এস.এম হানিফ, দৈনিক পূর্বকোণ সাংবাদিক আরফাতুল মজিদ, যুবলীগ নেতা মোঃ আজিজ।
মঙ্গলবার ভোর নামলেই কক্সবাজার থেকে টেকনাফের গন্তবে সাংবাদিকদের নিয়ে বাসটি যাত্রা করে। সকাল ১০ টার দিকে টেকনাফের স্টিমার ঘাটে সাংবাদিক ও মেহমানদের বহনকারী স্পেশাল সার্ভিস নামে বাসটি পৌঁছে। সেখান থেকে জাহাজে করে টিম’টি দুপুর ১ টায় সেন্টমার্টিন ঘাটে অবতরণ করে। সেখান থেকে সেন্টমার্টিন জেলা পরিষদের ডাক বাংলায় সবাই অবস্থান করে দুপুরে খাওয়া দাওয়া শেষে একটু বিশ্রাম নেয় । বিকেল ৪ টার দিকে সকলে সেন্টমার্টিন সমুদ্র সৈকতে ফুটবল খেলায় মেতে উঠে। ফুটবল খেলা শেষে সবাই একসাথে আনন্দে হৈ হুল্লুড়ে মেতে উঠেছিল। সেন্টমাটিন দ্বীপের সৌন্দর্য অবলোকন করে। রাতে ডাকবাংলাতে ফিরে সেখানে রাত যাপন করে। আবার পরের দিন সকাল ১০ টায় সেন্টমার্টিনের অদূরে ছিঁড়াদিয়া দ্বীপ নামেখ্যাত সেখানে ডেনিস ভোট নিয়ে যাত্রা করে মেহেমান প্রথম আলোর সাংবাদিক এস, এম হানিফ ও সংগঠনের সাধারণ সম্পাদক এ.এম হোবাইব সজীবে নেতৃত্বে সাংবাদিকদের টিম’টি। সে খানে সবাই মেতে উঠেছিল আনন্দে। কেউ ছিল ছবি তুলতে ব্যস্ত, আর কোউ ছিল দ্বীপের চারদিকে সৌন্দর্য উপভোগ করতে। আনন্দ ভ্রমনের প্রধান সমন্বয়কারী কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি স.ম ইকবাল বাহার চৌধুরী ও যুগ্ম সম্পাদক ওবাইদুল হক আবু চৌধুরী এক প্রতিক্রিয়ায় বলেন, প্রতিবছরের ধারাবাহিকতায় এবারও কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের মিলনমেলার আয়োজন করা হয়েছিল।
মিলনমেলাকে আনন্দময় ও পরিপূর্ণ করে তোলার জন্য নানা কর্মসূচী ছিল। তার মধ্যে ছিল ‘প্রবালদ্বীপের সমস্যা ও সম্ভানা’ শীর্ষক রচনা প্রতিযোগিতা, র‌্যাফল ড্র, প্রীতি ফুটবল ম্যাচসহ আরো কয়েকটি কর্মসূচী।
র‌্যাফল ড্র’তে প্রথম পুরস্কার অর্জন করেন চকরিয়া যুবলীগের অর্থ সম্পাদক মো: আজিজ, ২য় পুরস্কার পায় সংগঠনের সদস্য রকিয়ত উল্লাহ ছোটন, ৩য় পুরস্কার অর্জন করেন সংগঠনের সদস্য নিজাম উদ্দিন। এসময় সংগঠনের সভাপতি স.ম ইকবাল বাহার চৌধুরী ও সাধারণ সম্পাদক এ.এম হোবাইব সজীব মেহেমান সাংবাদিক এস এম হানিফ ও আরফাতুল মজিদের হাতে বিশেষ পুরস্কার তুলে দেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নির্যাতিত হয়ে সৌদি আরব থেকে ফেরত আসলেন ২৪ নারী কর্মী

মিয়ানমারের মানবতাবিরোধী অপরাধের তদন্ত করবে জাতিসংঘ

চট্টগ্রামের প্রয়াত চারনেতার বিশেষত্ব ছিল এরা দুঃসময়ে সাহসী : নাছির

বদরখালীতে কিশোরের জুতার ভেতর থেকে ইয়াবা উদ্ধার

জাতীয়করণ হলো টেকনাফ এজাহার বালিকা উচ্চবিদ্যালয়

৪ বছরের শিশু নিহানকে বাঁচাতে এগিয়ে আসুন

অপরাধ দমনে চট্টগ্রামে আইপি ক্যামেরা বসাচ্ছে সিএমপি পুলিশ 

বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রণালয়

রামুতে ৩৮ হাজার ইয়াবার ট্রাক সহ আটক ২

খুরুস্কুল বাসীকে কাঁদিয়ে চির বিদায় নিল মেধাবী ছাত্র মিশুক

টেকনাফে অভিযানেও থামছে না ৩ ভাইয়ের ইয়াবা বানিজ্য

পেকুয়ায় চাঁদার দাবীতে দোকান সংস্কারে বাধা ও ভাংচুর

গণমাধ্যম ও সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন মেয়র মুজিবুর রহমান

চকরিয়ায় সুরাজপুর আলোকশিখা পাঠাগার’র চিত্রাংকন প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও গুণীশিক্ষক সংবর্ধনা

কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির কমিটি গঠিত

সাংবাদিক বশিরের মাতার জানাযা সম্পন্ন বিভিন্নমহলের শোক

বিজিবি ক্যাম্প এলাকায় সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রামান্য চিত্র প্রদর্শন

টেকনাফ সাংবাদিক ফোরাম’র আহবায়ক কমিটি গঠিত

কক্সবাজার-৩ আসনে বিএনপির মনোনয়নপত্র জমা দিলেন অধ্যাপক আজিজ

“দুখরে রোগে ও ভয় পায়!”