প্রবালদ্বীপে বসেছিল কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের মিলনমেলা

সংবাদ বিজ্ঞপ্তি:
বহুল প্রতীক্ষিত দিনটি অবশেষে শেষ হল। ২৬ ও ২৭ ফেব্রুয়ারি সোমবার ও মঙ্গলবার প্রবালদ্বীপ সেন্টমার্টিনে প্রতি বছরের ন্যায় এবারও বসেছিল কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের মিলনমেলা। এতে অংশ নিয়েছিল এক ঝাঁক ঝাঁনু সাংবাদিক। অপরদিকে আনন্দে ভাগাভাগি করতে মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, দেশের শীর্ষ দৈনিক প্রথম আলোর সাংবাদিক এস.এম হানিফ, দৈনিক পূর্বকোণ সাংবাদিক আরফাতুল মজিদ, যুবলীগ নেতা মোঃ আজিজ।
মঙ্গলবার ভোর নামলেই কক্সবাজার থেকে টেকনাফের গন্তবে সাংবাদিকদের নিয়ে বাসটি যাত্রা করে। সকাল ১০ টার দিকে টেকনাফের স্টিমার ঘাটে সাংবাদিক ও মেহমানদের বহনকারী স্পেশাল সার্ভিস নামে বাসটি পৌঁছে। সেখান থেকে জাহাজে করে টিম’টি দুপুর ১ টায় সেন্টমার্টিন ঘাটে অবতরণ করে। সেখান থেকে সেন্টমার্টিন জেলা পরিষদের ডাক বাংলায় সবাই অবস্থান করে দুপুরে খাওয়া দাওয়া শেষে একটু বিশ্রাম নেয় । বিকেল ৪ টার দিকে সকলে সেন্টমার্টিন সমুদ্র সৈকতে ফুটবল খেলায় মেতে উঠে। ফুটবল খেলা শেষে সবাই একসাথে আনন্দে হৈ হুল্লুড়ে মেতে উঠেছিল। সেন্টমাটিন দ্বীপের সৌন্দর্য অবলোকন করে। রাতে ডাকবাংলাতে ফিরে সেখানে রাত যাপন করে। আবার পরের দিন সকাল ১০ টায় সেন্টমার্টিনের অদূরে ছিঁড়াদিয়া দ্বীপ নামেখ্যাত সেখানে ডেনিস ভোট নিয়ে যাত্রা করে মেহেমান প্রথম আলোর সাংবাদিক এস, এম হানিফ ও সংগঠনের সাধারণ সম্পাদক এ.এম হোবাইব সজীবে নেতৃত্বে সাংবাদিকদের টিম’টি। সে খানে সবাই মেতে উঠেছিল আনন্দে। কেউ ছিল ছবি তুলতে ব্যস্ত, আর কোউ ছিল দ্বীপের চারদিকে সৌন্দর্য উপভোগ করতে। আনন্দ ভ্রমনের প্রধান সমন্বয়কারী কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি স.ম ইকবাল বাহার চৌধুরী ও যুগ্ম সম্পাদক ওবাইদুল হক আবু চৌধুরী এক প্রতিক্রিয়ায় বলেন, প্রতিবছরের ধারাবাহিকতায় এবারও কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের মিলনমেলার আয়োজন করা হয়েছিল।
মিলনমেলাকে আনন্দময় ও পরিপূর্ণ করে তোলার জন্য নানা কর্মসূচী ছিল। তার মধ্যে ছিল ‘প্রবালদ্বীপের সমস্যা ও সম্ভানা’ শীর্ষক রচনা প্রতিযোগিতা, র‌্যাফল ড্র, প্রীতি ফুটবল ম্যাচসহ আরো কয়েকটি কর্মসূচী।
র‌্যাফল ড্র’তে প্রথম পুরস্কার অর্জন করেন চকরিয়া যুবলীগের অর্থ সম্পাদক মো: আজিজ, ২য় পুরস্কার পায় সংগঠনের সদস্য রকিয়ত উল্লাহ ছোটন, ৩য় পুরস্কার অর্জন করেন সংগঠনের সদস্য নিজাম উদ্দিন। এসময় সংগঠনের সভাপতি স.ম ইকবাল বাহার চৌধুরী ও সাধারণ সম্পাদক এ.এম হোবাইব সজীব মেহেমান সাংবাদিক এস এম হানিফ ও আরফাতুল মজিদের হাতে বিশেষ পুরস্কার তুলে দেন।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কারামুক্ত হলেন বিএনপি নেতা সাহাব উদ্দিন চৌধুরী

রাষ্ট্রপতির ভাষণের খসড়া অনুমোদন

২১ আগস্ট হামলা : সাবেক দুই আইজিপির জামিন

নতুন এমপিদের শপথের বৈধতা চ্যালেঞ্জে রিট শুনানি ৩১ জানুয়ারি

খুটাখালীতে এসএসসি পরীক্ষা সামগ্রী বিতরণ

কক্সবাজার আদালতে ইয়াবা মামলার আসামীর ১০ বছরের সশ্রম কারাদণ্ড

ভিন্ন স্টাইলে জুয়ার আসর

ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন ফেব্রুয়ারিতে

আরও ২৫০ রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠাচ্ছে সৌদি

২২ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি সব কোচিং সেন্টার বন্ধ: শিক্ষামন্ত্রী

শেখ হাসিনার রূপগল্প বাস্তবায়নে শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে : এমপি জাফর আলম

জন্মনিবন্ধন কার্যক্রম বন্ধ: ভোগান্তিতে ঈদগাঁওবাসী

সাংসদ জাফর আলমকে ডুলাহাজারা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে লালগালিচা সংবর্ধনা

‘এনজিওগুলোতে স্থানীয়দের ছাঁটাইয়ের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে’

বাংলাদেশ অটো-বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি জেলা কমিটি গঠিত

নৌবাহিনী প্রধান হলেন আওরঙ্গজেব চৌধুরী

সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত  

পানি সম্পদ উপমন্ত্রীর সাথে জেলা আ’লীগ নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময়

এডভোকেট আবু হেনা নদী পরিব্রাজক দল জেলা শ্রেষ্ঠ সভাপতির পুরস্কারে ভূষিত

ঈদগাঁওতে কোরআন শিক্ষার মক্তব থেকে বঞ্চিত হচ্ছে শিশুরা!