সিবিএন:
কক্সবাজারের শহরে ১৫ মামলার গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী ও দূর্র্ধষ ছিনতাইকারী আবছার কামালকে (২৫) আটক করেছে পুলিশ। মঙ্গলবার দিনগত রাত আড়াইটায় গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ রুমালিয়ারছড়ার বাঁচা মিয়া ঘোনা জামে মসজিদ এলাকা থেকে এসব উদ্ধার করা হয়। আবছার একই এলাকার রশিদ ড্রাইভারের ছেলে। তার কাছ থেকে ৩ টি দেশীয় তৈরি কাটা বন্দুক, ৭ রাউন্ড কার্তুজ ও ১ টি ফোল্ডিং ছোরা উদ্ধার করা হয়।

কক্সবাজার সদর থানার এস আই দীপক কুমার সিংহ জানান, ছিনতাইকারী আবছারসহ আরো ৩ জন যুবক পাহাড়তলী ওয়ামী মাদ্রাসার এলাকার একজন প্রবাসীর বাড়িতে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এমন সংবাদ পেয়ে অভিযানটি চালানো হয়। তবে সেসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্য তিনজন যুবক পালিয়ে গেলেও আবছারকে একটি কাধ ব্যাগ সহ গ্রেফতার করা হয়। পরে ব্যাগটি তল্লাশী করে অস্ত্রগুলো পাওয়া যায়।

তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবছার পালিয়ে যাওয়া ওই তিন যুবকের পরিচয় দিয়েছেন। তারা হলেন, দক্ষিণ রুমালিয়ারছড়ার সমিতি বাজারের আবদুল খালেকের ছেলে মুন্না (২০), চেয়ারম্যান ঘাটার ডা. আইয়ুবের ছেলে সালাউদ্দিন (২২) এবং ইসমাইল প্রকাশ নাফাইঙ্গা ইসমাইলের ছেলে আবুল কালাম (২২) ।

কক্সবাজার সদর থানার ওসি (অপারেশন) মো. মাঈন উদ্দিন বলেন, আবছার পুলিশের তালিকাভুক্ত দূর্ধর্ষ ছিনতাইকারী ও সন্ত্রাসী। তার বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় দূস্যতা, ছিনতাই ও দ্রুত বিচার আইনে ১৫ টি মামলা রয়েছে।