প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা জনগোষ্টির সংকট মোকাবেলায় স্থানীয় জনগনের সমস্যা,উদ্বেগ ও উত্তরণ সম্ভাবনা নিয়ে বেতার সংলাপ মঙ্গলবার(২৭ ফেব্রুয়ারী) উখিয়া উপজেলার থাইংখালী উচ্চ বিদ্যালয় মিলতায়নে অনুষ্টিত হয়েছে।

বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্র আয়োজিত ইউনিসেফ ও বিবিসি এ্যাকশন মিডিয়ার য়ৌথ সহযোগিতায় অনুষ্টিত বেতার সংলাপে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ন চন্দ্র শীল। বিষেশ আতিথি ছিলেন বেতারের উপ-মহাপরিচালক(অনুষ্টান) সালা উদ্দিন আহমদ।

প্যানেলে মূখ্য আলোচক ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান চৌধুরী, উখিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মিজবাহ্ উদ্দিন, পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী ও উখিয়া বালিকা উচ্চ বিদ্যালযের প্রধান শিক্ষিকা বেগম রোকিয়া খানম।

ইংরেজী দৈনিক ডেইলি স্টার পত্রিকার সাংবাদিক মোহাম্মদ আলী জিন্নাহ’র উপস্থাপনায় উক্ত বেতার সংলাপ অনুষ্টানে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতারের সিনিয়র ইঞ্জিনিয়ার আবু তবির মোহাম্মদ জিয়া হাসান, কক্সবাজার বেতার কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মাহফুজুল হক, উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান ও উপ বার্তা নিয়ন্ত্রক আরফাত রহমান। এছাড়া ও রোহিঙ্গা অধ্যুষিত ক্ষতিগ্রস্ত এলাকার কলেজের অধ্যাপক, প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয়ের শিক্ষক,বিদেশী পর্যবেক্ষক,বিভিন্ন এনজিও প্রতিনিধি,ক্ষুদ্র ব্যবসায়ী, কৃষক, দিনমুজুর, গৃহনী,স্কুল- কলেজের শিক্ষার্থী, এবং গনমাধ্যম কর্মী।

উক্ত বেতার সংলাপে রোহিঙ্গা জনগোষ্টির সংকট মোকাবেলায় স্থানীয় জনগনের সমস্যা,উদ্বেগ ও উত্তরণ সম্ভাবনা নিয়ে নানা প্রশ্ন এবং সরাসরি উত্তর দেওয়া হয়।

বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ন চন্দ্র শীল বলেন, মিয়ানমারে বলপূর্বক বাস্তচ্যুত রোহিঙ্গাদেরকে বাংলাদেশ সরকার মানবিক সাহায্যে আশ্রয় দিলেও রোহিঙ্গা সমস্যা এখন বৈশ্বিক সমস্যা।এ সমস্যার উত্তরনে আর্ন্তজাতিক সংস্থা, সরকার ও স্থানীয় নাগরিক সমাজের সমন্বিত সহযোগিতায় সমাধান সম্ভব।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •