‘রাজনৈতিক ঐক্যই পারে সুষ্ঠু ও সহিংসতামুক্ত নির্বাচন উপহার দিতে’

প্রেস বিজ্ঞপ্তি:

সুষ্ঠ ও গণতান্ত্রিক পরিবেশ বজায় না থাকলে দেশের কাঠামোগত উন্নয়ন হলেও মানুষের মনস্তত্বিক ও নৈতিক উন্নয়ন হয় না। এ জন্য সকল রাজনৈতিক দলের মধ্যে পাস্পারিক সহযোগিতা এবং আস্থার জায়গা তৈরি করতে হবে। এবং রাজনৈতিক ভাবে একে অপরের সহযোগি হতে হবে। তাহলেই দেশের কাংঙ্খিত উন্নয়ন হবে। শুধু কিভাবে রাষ্ট্রক্ষমতায় আসা যায় এবং ক্ষমতায় আসলে সেটাকে কিভাবে দীর্ঘয়িত করা যায় সেটা কখনো জনকল্যাণ মূলক রাজনীতি নয়। বরং মানুষের দৈনন্দিন জীবন মানের উন্নয়ন সহ স্থায়ী উন্নয়ন।

এছাড়া লক্ষ্যকরা যাচ্ছে আসন্ন জাতীয় নির্বানকে সামনে রেখে ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে দেশের পরিস্থিতি এতে সাধারণ মানুষ এখন থেকেই ভয়ের মধ্যে আছে নির্বাচনকে নিয়ে।তাই নির্বাচন কালীন সরকার ব্যবস্থা,অংশগ্রহন মুলক নির্বাচন, সংসদ বহাল রেখেই নির্বাচন সহ নানান বিষয়ে রাজনৈতিক ঐক্যমত হওয়া দরকার। সুষ্ঠ ও সহিংসতামুক্ত নির্বাচনের জন্য সকল বিতর্কের অবসান হতে হবে। এবং অতীতে সকল রাজনৈতিক দলগুলোর মধ্যে আলাপ আলোচনা করে সমঝেতার উদ্দ্যেগ আমরা দেখেছি। এবারো আমরা চাইলে সেটা পারবো।

মঙ্গলবার কক্সবাজারে সুশাসনের জন্য নাগরিক সুজন কক্সবাজার জেলা কমিটির সহয়তাপুষ্ট পিচ প্রেসার গ্রুপ এর উদ্দ্যেগে সুষ্ঠ ও সহিংসতামুক্ত নির্বাচন এবং আমাদের করণীয় শীর্ষক গোল টেবিল বৈঠকে বক্তারা এসব কথা বলেন।

কক্সবাজার রেডক্রিসেন্ট সভাকক্ষে মঙ্গলবার বিকাল ৪ টা থেকে শুরু হওয়া এ গোলটেবিল বৈঠকে সভাপতিত্বে করেন সুজন কক্সবাজার কমিটির সভাপতি প্রফেসর এম এ বারী, এতে মূলপ্রবন্ধ পাঠ করেন সুজন কেন্দ্রীয় কমিটির সমন্নয়কারী দীলিপ কুমার সরকার।

এতে উপস্থিত থেকে মতামত দেন জেলা বিএনপি সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি রেজাউল করিম, এতে জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল ,জেলা আওয়ামীলীগের সভাপতি এড,আমজাদ হোসেন, জেলা চেম্বার এন্ড কমার্সের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক এড,নাছির উদ্দিন,সদর উপজেলা বিএনপির সভাপতি আবদুল মাবুদ,সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন জিকু,জেলা ঈমাম সমিতির সভাপতি মৌলবী সিরাজুল ইসলাম,পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী,এড, লুৎফুল কবির,জেলা রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল,যুবমহিলালীগের সভাপতি আয়েশ সিরাজ, পৌর কাউন্সিলার মনজুমন্নাহার,হুমায়রা বেগম,ঈদগাও সাংগঠনিক উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি মোঃ মনুজর আলম, শহর জাতিয় পার্টির সভাপতি মোঃ কামাল উদ্দিন, তেল গ্যাস বন্দর রক্ষা কমিটির জেলা সমন্নয়কারী কলিম উল্লাহ,জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এম জাবের,খুরুশকুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজেম উদ্দিন,ইলিয়াছ মিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সামসুল আলম,শিক্ষক বুলবুল জান্নাত,সাবেক এমইউপি ইসমত আরা,নারী নেত্রী তসলিমা আক্তার, ছাত্রদল নেতা টিপু,পেপ সমন্নয়কারী মায়মুনা আক্তার রুবী, অনুষ্টান সঞ্চালন করেন সজুন জেলা কমিটির সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়ায় কুপে আহত ব্যবসায়ী হাসপাতালে যন্ত্রনায় কাতরাচ্ছে

সদর-রামু আসনে নজিবুল ইসলামকে নৌকার একক প্রার্থী ঘোষণা পৌর আ. লীগের

যোগাযোগ মন্ত্রীর আগমনে ঈদগাঁওতে চলছে ব্যাপক প্রস্তুতি

রাষ্ট্রপতির প্রতি আহবান: ডিজিটাল নিরাপত্তা আইনে স্বাক্ষর না সংসদে ফেরৎ পাঠান

উত্তপ্ত চট্টগ্রাম কলেজ, সক্রিয় বিবদমান তিনটি গ্রুপ

চকরিয়া কোরক বিদ্যাপীঠে আন্ত:ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

রোহিঙ্গা ক্যাম্পে হোপ ফাউন্ডেশনের ৪০শয্যার হসপিটাল উদ্বোধন

পৌর কাউন্সিলরসহ ৪ মাদক কারবারির বাড়িতে অভিযান, নারীসহ দুই জনের সাজা

কক্সবাজার সিটি কলেজে পদার্থ বিজ্ঞান ও প্রাণ-রসায়ন অনার্স অধিভুক্তি লাভ

সাবেক এমপি মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে সপ্তাহব্যাপী কর্মসূচী

কুতুবদিয়ায় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য আটক

কক্সবাজারে ‘শেখ হাসিনার উন্নয়নের গল্প’ প্রচারে ছাত্রনেতা ইশতিয়াক

লামায় কারিতাস টেকনিক্যাল ট্রেনিং কোর্সের সনদ বিতরণ

গোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের সাথে কউকের মতবিনিময়

টেকনাফের ইয়াবা রানী ইয়াসমিনসহ দুইজন আটক, মিললো বস্তাভর্তি ৭২ হাজার ইয়াবা

টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ তিনজন আটক

বালুখালী শরণার্থী ক্যাম্প থেকে রোহিঙ্গা বৃদ্ধ অপহরণ, মুক্তিপণ দাবী

যানজটমুক্ত করতে মাঠে অটোবাইক মালিক চালকরা

বিতর্কিত ডিজিটাল আইন সংবিধান বিরোধী

কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন রোনালদো