শাাহেদ মিজান, সিবিএন:
মহেশখালীতে অদক্ষ টমটম ( ইজিবাইক) চালকের হাতে মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। তিনদিনের মাথায় হোয়ানকে আরো এক শিশু টমটম চাপায় নিহত হয়েছে। মঙ্গলবার সকাল হোয়ানক টাইমবাজারের উত্তর পাশে ওই শিশুকে চাপা দেয় ঘাতক টমটম। পরে বিকাল ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ওই শিশু মারা গেছে। নিহত শিশু হোয়ানক খোরশা পাড়া এলাকার প্রবাসী খোরশেদ আলমে কন্যা সিদরাতুল মুনতাহা (৭)। এই ঘটনায় টমটম চালককে আটক করা হয়েছে।

নিহত শিশুটির চাচা হাফেজ আলী হোসেন জানান, শিশু সিদরাতুল মুনতাহা (৭) স্থানীয় নূরানী মাদ্রাসায় পড়তো। ছুটি হলে সে মাদ্রাসা থেকে রাস্তার একপাশ দিয়ে বাড়ি ফিরছিল। এর মধ্যে একটি দ্রুতগামী টমটম ও মোটরসাইকেল মুখোমুখী হয়ে যায়। টমটমটি পাশ কাটতে গিয়ে রাস্তার পাশে থাকা শিশুকে চাপা দেয়। এতে গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে চকরিয়া জমজম হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকাল ৪টার দিকে মারা যায়।

তিনি জানান, টমটমের চাপায় শিশু সিদরাতুল মুনতাহার মুখ ও কানের একপাশ শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এতে অতিরিক্ত রক্তক্ষরণ ও আঘাতের তীব্রতায় শিশুটির মৃত্যু হয় বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

এদিকে ঘটনার সাথে ঘাটক টমটম ও চালককে আটক করে স্থানীয় লোকজন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে চালককে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এই ঘটনার দফারফার চেষ্টা চলছে বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি হোয়ানক পদ্মপুকুর পাড়ে কালাগাজীর পাড়ার মৃত শাহ আলমের পুত্র মনির আহমদ প্রকাশ মনু (৪৩) এক ব্যক্তি টমটমের আঘাতে মারা যান।