সরকার কিছুতেই চায় না বিএনপি নির্বাচনে আসুক -এরশাদ

দৈনিক ইনকিলাব : সরকার কিছুতেই চায় না বিএনপি নির্বাচনে আসুক বলে মন্তব্য করেছেন করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, শান্তিপূর্ণ আন্দোলন ছাড়া বিএনপি’র বিকল্পও নেই। আর ধ্বংসাত্মক আন্দোলন করলেই জায়গা হবে জেলখানা।

একটি বেসরকারি টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে জাতীয় পার্টির চেয়ারম্যান এসব কথা বলেন।

এরশাদ আরও বলেন, কেউ আসুক বা না আসুক, এবারের সংসদ নির্বাচন ৫ জানুয়ারির মতো হবে না। শক্তভাবেই মাঠে থাকবে জাতীয় পার্টি। যদিও খালেদা জিয়া জেলে যাওয়ার কারণে রাজনীতিতে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

৩৬ বছরের রাজনৈতিক জীবনের ৬ বছরই কারাগারে কাটিয়েছেন এরশাদ। ক্ষমতার ভেতর বাইরে থেকে দেখেছেন অনেক উত্থান-পতন। আর বর্তমান রাজনৈতিক পরিস্থিতি মেঘাচ্ছন্ন, তবে এর মাঝেও আছে কিছু উজ্জ্বল দিক।

এরশাদ বলেন, সামনের দিনের রাজনীতিতে প্রভাব ফেলবে খালেদা জিয়ার কারাদণ্ডের ঘটনা। সংঘাত পরিহার করে শান্তিপূর্ণ কর্মসূচি দিয়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। তবে খালেদা জিয়াহীন বিএনপি কতটা কার্যকর রাজনীতি চালিয়ে যেতে পারবে তা নিয়েই সন্দিহান।

তিনি আরও বলেন, একজনের সুনামে দল চলে-বিএনপিতে এমন নেতৃত্ব নেই। তারেক রহমানও দেশে নেই, খালেদা জিয়াও কারাগারে। নেতৃত্ব কে দিবে? সে নেতৃত্ব জনগণ গ্রহণ করবে কিনা তা নিয়ে সংশয় আছে। তারা কীভাবে নির্বাচনে যাবে তা নিয়ে স্পষ্ট কোনো ধারণা নেই।

জাতীয় পার্টির চেয়ারম্যানের মতে, ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি দু’দলের ওপরই অসন্তুষ্ট মানুষ। তবুও বিএনপি’সহ সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে সরকার কতোটা আগ্রহী, তা নিয়ে সন্দিহান তিনি। বলেন, সরকার কিছুতেই চায় না বিএনপি নির্বাচনে আসুক। শান্তিপূর্ণ আন্দোলন ছাড়া বিএনপি’র বিকল্পও নেই। ধ্বংসাত্মক আন্দোলন করলেই জায়গা হবে জেলখানা।

২০১৪ সালের ৫ জানুয়ারি অনেকটা ফাঁকা মাঠেই জয় পায় আওয়ামী লীগ। এবার বিএনপি আসুক বা না আসুক ক্ষমতাসীনরা আর সে সুযোগ পাবে না বলে জানান এরশাদ। তিনি বলেন, নির্বাচনকেন্দ্রিক ভবিষ্যৎ রাজনীতির সমীকরণ মাথায় নিয়েই প্রস্তুতি নিচ্ছে জাপা। এবার আর ৫ জানুয়ারির মতো নির্বাচন হবে না, নির্বাচন ২ দল হোক, অথবা ৩ দল, আমরা তো আছি। আমরা ৩’শ আসনের প্রস্তুতি গ্রহণ করেছি। কেই আসল আর না আসল তাতে আমাদের যায় আসে না।

সর্বশেষ সংবাদ

ঘটনা দেখানো হয়েছে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে

লামায় ফাঁসিতে ঝুলে বৃদ্ধার মৃত্যু

সংরক্ষিত আসনে ৪৯ নারীকে নির্বাচিত ঘোষণা করল ইসি

ভ্যালেন্টাইনস ডের রাতে পোশাক কর্মীকে ‘দলবেঁধে ধর্ষণ’

ঈদগাঁওতে ওয়ার্ড আ’লীগ সভাপতির মৃত্যু : জানাজা সম্পন্ন

চকরিয়া কোরক বিদ্যাপীঠকে জাতীয়করণের দাবী

১১ সদস্যের বিএসএফ প্রতিনিধি দল এখন বাংলাদেশে

কক্সবাজারে অটোবাইক মালিক চালক ও শ্রমিকদের বিক্ষোভ

আবুধাবি IDEX-2019 এ যোগ দিতে যুদ্ধ জাহাজ ধলেশ্বরী এখন আমিরাতে

আমিরাতে পৌছেছেন প্রধানমন্ত্রী : উৎফুল্ল প্রবাসিরা

ক্ষমা চাইবে না জামায়াত, নতুন উদ্যোগ নিয়ে সংশয়

রোহিঙ্গাদের ওপর নিপীড়ন হয়েছে, তবে সেনাবাহিনী জড়িত নয়: মিন হ্লায়াং

পেকুয়ায় ট্রাকের ধাক্কায় মটর সাইকেল চালক নিহত

বিকিনি পরা মডেলকে কামড়ালো শুকর, ভিডিও ভাইরাল

প্রাথমিকের পেনশন সুবিধা ১৫ দিনেই

চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘুমন্ত ৮ জনের মৃত্যু

চকরিয়ার মেধাবী ছাত্র আরিফ বাঁচতে চায়

বিচার বিভাগ জন্মথেকেই বিচারক ও আইনজীবী নিয়ে একটি বৃক্ষ : জেলা জজ

ঝাড়ু ফুলে ফুলে ভাগ্য বদল 

মাদক প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা ও করণীয়