‘টেকনাফের ইয়াবা নিয়ন্ত্রণ আনতে পারলেই নির্মূল করা সম্ভব হবে’

আমান উল্লাহ, টেকনাফ:

টেকনাফ মডেল থানায় ওসি মোঃ মঈন উদ্দিন খাঁনকে বিদায় ও নবাগত ওসি রনজিত কুমার বড়–য়াকে বরন উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় বক্তারা বলেন, টেকনাফের প্রধান সমস্যা ইয়াবা ও রোহিঙ্গা। এই রোহিঙ্গা ও ইয়াবা নিয়ন্ত্রন আনতে পারলেই নির্মূল করা সম্ভব হবে। এই মাদকটি এখন সর্বনাশা হিসেবে রূপ নিয়ে জাতীয় সমস্যা হিসেবে দেখা দিয়েছে। ছড়িয়ে পড়েছে প্রত্যন্ত অঞ্চল থেকে শহরাঞ্চলে। শুধু সড়ক পথেই নই, সাগর পথে ইয়াবার বড় বড় চালান পাচার হচ্ছে।

ইয়াবার পাশাপাশি রোহিঙ্গাও এখন বড় সমস্যা হিসেবে দেখা দিয়েছে। এর থেকে উত্তোরনে পুলিশ প্রশাসনের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিসহ সকলকে ভুমিকা রাখতে হবে।

সভাই বিদায়ী ওসি মোঃ মঈন উদ্দিন খাঁনের ভূঁয়সী প্রশংসা করে বক্তারা আরো বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের ঢল নামলেও মোঃ মঈন উদ্দিন খানের নেতৃত্বে টেকনাফের আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক ছিল। তার তীক্ষè বুদ্ধিমত্তায় কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়নি। পাশাপাশি অনেক ইয়াবা পাচারকারীদের আটক করে েেজলে পাঠিয়েছেন তিঁনি।

বক্তারা নবাগত ওসি রনজিত কুমারকে উদ্দেশ্য করে বলেন, বর্তমানে টেকনাফের প্রধান সমস্যা হচ্ছে ইয়াবা ও রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিম। এসব নির্মূলে সাঁড়াশি অভিযানের পাশাপাশি টেকনাফের স্বাভাবিক আইনশৃংখলা পরিস্থিতিসহ দালালমুক্ত থানা রাখার আহবান জানান।

২৬ ফেব্রুয়ারী সোমবার দুপুর ১১টায় ওসি (তদন্ত) শেখ আশরাফুজ্জামানের সভাপতিত্বে ও অপারেশন অফিসার শফিউল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া-টেকনাফ সার্কেল) চাউ লাও মারমা। বিদায়ী ওসি মোঃ মঈন উদ্দিন খান ও নবাগত ওসি রনজিত কুমার বড়–য়া, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল বশর, টেকনাফ উপজেলা সহকারি কমিশনার (ভুমি) প্রণয় চাকমা, টেকনাফ কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক আবুল কালাম, বাহারছড়া ইউপি চেয়ারম্যান মাওঃ আজিজ উদ্দীন, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন। বক্তব্য রাখেন, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক নুরুল করিম রাসেল, টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাইফী, টেকনাফ সাংবাদিক ফোরামের সভাপতি আমান উল্লাহ, টেকনাফ ক্রাইম্স রিপোটার্স সোসাইটির সভাপতি গিয়াস উদ্দিন, পুলিশ সদস্য সাইফুল ইসলাম। সভায় স্থানীয় রাজনৈতিক, সামাজিক, সুশীল ও সংবাদিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

জিয়ার অসমাপ্ত কাজ বেগম জিয়ার পরিকল্পনায় ২১ আগষ্ট বোমা হামলা : এমপি আশেক

‘সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ গড়ি’

‘দেশের স্বার্থ রক্ষা করে সাংবাদিকদের ইতিবাচক সংবাদ পরিবেশন করতে হবে’

টেকনাফ উপজেলা যুবদলের সভাপতি এড. হাসান সিদ্দিকীর পদত্যাগ

মাহবুবুল হক মুকুল কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক

রামুতে অপহরণের ২দিন পর ৫ম শ্রেণির ছাত্রী উদ্ধার ॥ আটক ২

চসিকের ১৫ দিনব্যাপী সবুজ মেলা শুরু

রামুর কচ্ছপিয়ায় এম. সেলিম গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন

রামু রশিদনগরে মাকে মেরে রক্তাক্ত করল ছেলে!

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ৭

উখিয়ারঘোনা লামারপাড়া পুরাতন কেন্দ্রীয় জামে মসজিদ’র নতুন ভবন নির্মাণ উদ্বোধন

ক্বারী আব্দুল গনির ইন্তেকালে ইসলামী ছাত্রসমাজ কেন্দ্রীয় কর্মপরিষদের শোক

এড. অনিল বড়ুয়ার মায়ের মৃত্যুতে জাসদের শোক

লোহাগাড়ায় ৩ সন্তানের জননী ফাঁসিতে ঝুলে আত্মহত্যা

লোহাগাড়া জুয়েলার্স কল্যাণ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

বন্দুকযুদ্ধে দুই বছরে ৩২ রোহিঙ্গা নিহত

ভারতে পাচার হওয়ার ৩ বছর পরে দেশে ফিরেছে এক নারী

রাহুলদের জানিয়ে দিল মোদি সরকার – কাশ্মীরে ঢোকা যাবে না

লুৎফুর রহমান কাজলকে অভিনন্দন

৮ দিনের সরকারী সফরে বিদেশ যাচ্ছেন চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধূরী