কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষেরে ৬ষ্ঠ বোর্ড সভা সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি:

২৫ ফেব্রুয়ারী সকাল ১১ টায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ৬ষ্ঠ বোর্ড সভা কউক সভাকক্ষে কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ এলডিএমসি, পিএসসি’র সভাপত্বিতে অনুষ্ঠিত হয়।

সভাপতি জানান, বিগত ১৬ জানুয়ারী ১০ তলা বিশিষ্ট কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নিজস্ব অফিস ভবন একনেক সভায় চূড়ান্ত অনুমোদন হয়েছে এবং আগামী ২৮ ফেব্রুয়ারী, ২০১৮ তারিখ কক্সবাজার শহরস্থ ঐতিহ্যবাহী লালদিঘী, গোলদিঘী ও বাজারঘাটা পুকুরের সংস্কারসহ সৌন্দর্য্যবর্ধন প্রকল্প পিইসি সভায় চূড়ান্ত অনুমোদনের জন্য উত্থাপিত হবে। অতি অল্প সময়ের মধ্যে কর্তৃপক্ষের এই সফলতাকে সাধুবাদ জানান এবং জনহিতকর কাজে আন্তরিকভাবে পাশে থাকবে বলে জানান।

এছাড়াও তিনি জানান যে, কক্সবাজারকে আধুনিক ও পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলার জন্য এবং যানজট নিরসনের লক্ষ্যে প্রকল্পগুলো গ্রহণ করা হয়েছে- (ক) সুগন্ধা মোড়-সুগন্ধা পয়েন্ট-লাবনী পয়েন্ট সংযোগ সড়ক প্রশস্তকরণ ও সৌন্দর্যবর্ধন খ) বাঁকখালী নদী সংলগ্ন ১৫০ ফুট প্রশস্ত সবুজ বেস্টনীসহ সড়ক উন্নয়ন প্রকল্প গ) হিলডাউন সার্কিট হাউস-আনবিক শক্তি কমিশন পর্যন্ত বিকল্প সড়ক নির্মাণ ঘ) কক্সবাজারস্থ কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আবাসন প্রকল্প ঙ) লাবণী পয়েন্ট ১ নং খাস খতিয়ানভুক্ত এলাকায় দৃষ্টিনন্দন পার্ক স্থাপন চ) ভারুয়াখালী মুজিবঘাট সংলগ্ন এলাকায় কউক কর্তৃক বিনোদন কেন্দ্র/ইকোপার্ক নির্মানের জন্য জমি বরাদ্দ ছ) কেন্দ্রীয় সুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট (এসটিপি) নির্মাণ। প্রকল্প সমূহ বাস্তবায়নের ফলে কক্সবাজারে পর্যটন শিল্প বিকাশে ইতিবাচক পরিবর্তন আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন। উপস্থিত বোর্ড সদস্যবৃন্দ কউকের উদ্যোগকে স্বাগত জানান এবং সকলে সার্বিকভাবে সহযোগিতার আশ^াস প্রদান করেন।

বোর্ড সভায় উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) লে. কর্ণেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব ড. মনিরুল হুদা, পরিবেশ ও বনমন্ত্রণালয়ের উপসচিব ড. আবু নছর মো.আব্দুল্লাহ, স্থাপত্য অধিদপ্তর এর উপ পরিচালক মীর মনজুরুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাহিদুর রহমান, চুয়েট এর অধ্যাপক প্রফেসর ড. আসিফুল হক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব রোকসিন্দা ফারহানা, কক্সবাজার পৌরসভার মেয়র মো. মাহবুবুর রহমান, গণপুর্ত বিভাগ কক্সবাজার এর নির্বাহী প্রকৌশলী মো.নুরুল আমিন মিয়া, এ এস পি (ট্রাপিক) বাবুল চন্দ্র বনিক, কক্সবাজার চেম্বার অব কমার্স এর সভাপতি আবু মোর্শেদ চৌধুরী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য ডা. সাইফুদ্দিন ফরাজি, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য ইজ্ঞিনিয়ার বদিউল আলম, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য এডভোকেট প্রতিভা দাশ প্রমুখ।

সর্বশেষ সংবাদ

নাইক্ষ্যংছড়িতে বন্য হাতি গুড়িয়ে দিল এক উপজাতির বসত ঘর

ইন্ঞ্জিনিয়ার শফি উল্লাহ আর নেই : বুধবার সকাল ১০ টায় জানাজা

চট্রগ্রাম রেঞ্জের শ্রেষ্ট ওসি’র সম্মাননা পেলেন টেকনাফের ওসি প্রদীপ

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ দু’দিনের সফরে এখন কক্সবাজারে

নাইক্ষ্যংছড়িতে ভাইস-চেয়ারম্যান পদে শাহাজান কবিরের মনোনয়ন দাখিল

নিজের অশ্লীল ভিডিও সরালেন সালমান

যে ছবি কক্সবাজারবাসীকে গৌরবান্বিত করে

জেলাজজের বদান্যতায় ১৭ বছর জেলে থাকা আনোয়ারার জামিন

কবি আল মাহমুদ স্মরণ সভা আজ বিকেল ৪ টায়

জেলা সদর হাসপাতালের দুর্নীতি তদন্তে দুদক টিম

সৌদি যুবরাজের নির্দেশে মুক্ত হচ্ছেন ২১০০ পাকিস্তানি বন্দি

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে জবি রণক্ষেত্র, সাংবাদিকসহ আহত ৩০

কাশ্মীরের পক্ষ নেয়ায় ধর্ষণের হুমকি, অতঃপর নিখোঁজ শিক্ষিকা

ভারতে না গিয়ে দেশে ফিরে গেলেন প্রিন্স সালমান

হাসপাতালের ডাস্টবিনে ৩১ নবজাতকের লাশ

কালিরছড়ায় একটি ব্রীজের অভাবে দূূর্ভোগে ৫ সহস্রাধিক মানুষ

রাঙামাটিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৯৩ প্রার্থী

সালমান মুক্তাদিরের খোঁজ চাইলেন আইসিটি মন্ত্রী

কলাতলী-মেরিন ড্রাইভ সড়ক সংস্কার কাজ চলছে মন্থর গতিতে

‘বিদেশের মাটিতে সিবিএন যেন এক টুকরো বাংলাদেশ’