চকরিয়া প্রতিনিধিঃ
চকরিয়ায় তরুণ আলো প্রকল্প- ইলমা ও মানুষের জন্য ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় আনোয়ার শপিং কমপ্লেক্সস্থ কম্পিউটার গার্ডেন হলরুমে চকরিয়ার ১০টি স্কুল, কলেজ ও মাদরাসার ৪০জন শিক্ষার্থীদের ২মাস ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা ২৫ ফেব্রুয়ারী বিকাল ৩টায় উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি মো. আবদুল মজিদ। তরুণ আলো প্রকল্প ইলমার প্রজেক্ট ম্যানেজার মুহাম্মদ ফোরকানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কম্পিউটার গার্ডেনের স্বত্ত্বাধিকারী মোঃ ইলিয়াছ আজাদ, প্রেসক্লাবের সদস্য শাহ মোঃ জাহেদ, কর্মকর্তা জাহিদুর রহমানসহ প্রকল্প কর্মকর্তা, অভিভাবক, কম্পিউটার গার্ডেনের প্রশিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে কম্পিউটার শিক্ষার প্রয়োজনীয়তা ও গুরুত্ব তুলে ধরে বলেন, নতুন প্রজন্মের প্রত্যেক শিক্ষার্থীকেই কম্পিউটার শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। এ ক্ষেত্রে চকরিয়ার মতো জনগুরুত্বপূর্ণ একটি উপজেলায় ইলমার এই আয়োজন অধিক গুরুত্ব বহন করেন। দেশের অগ্রগতির পাশাপাশি নিজেদেরকে প্রতিষ্টিত করতে কম্পিউটার জানা আবশ্যক। তিনি সন্তানদের লালন পালনসহ কম্পিউটার প্রশিক্ষণে আসার পথে অভিভাবকদের আরো বেশি সজাগ দৃষ্টি দেওয়ার আহবান জানান।

আগামীতে কম্পিউটার শিক্ষার আয়োজন আরো বৃহৎ পরিসরে হাতে নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান।