সাইফুল ইসলাম:

কক্সবাজারে শুরু হয়েছে তিনদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৮। জেলা প্রশাসনের আয়োজনে পাবলিক লাইব্রেরী শহীদ (দৌলত ময়দানে) রবিবার সকালে এ মেলার উদ্বোধন করেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন।

মেলা উপলক্ষে একটি বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে বেলুন ও পায়রা উড়িয়ে মেলা উদ্বোধন করা হয়।

পরে দৌলত ময়দানে জেলা প্রশাসক মো. আলী হোসের এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, (সদর ও রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও (কুতুবদিয়া ও মহেশখালী) আসনের সংসদ সদস্য আশেক উল্লাক রফিক, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ একে এম ফজলুর করিম চৌধুরী, কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী প্রদীপ্ত খীসা, বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রুহুল কুদ্দুস। আলোচনার পরে অতিথিরা স্টল পরিদর্শন কনের।

মেলায় রয়েছে, তথ্য প্রযুক্তি বিষয়ক কুইজ, ডিজিটাল কনটেন্ট প্রতিযোগীতা, ইনোভেশন বিষয়ক সেমিনার ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। এ ছাড়া মেলায় সরকারী -বেসরকারী বিভিন্ন দপ্তরের অনলাইনে সেবা মূলক ৭০টি স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সকলের জন্য উন্মমুক্ত থাকবে। এ মেলা আজ থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।