সিবিএন : কক্সবাজারের প্রবীণ শিক্ষাবিদ সরকারী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক, বৌদ্ধ সমিতির প্রতিষ্ঠাতা সুগত বড়ুয়া (৮২) আজ ২৫ ফেব্রুয়ারী ভোর ৪.৪৫ মিনিটে কক্সবাজার সদর হাসপাতালে পরলোকগমন করেছেন। আজ দুপুর ২.৩০ টায় থানা রোডস্থ নিজ বসতভিটায় ধর্মসভা ও বিকাল ৪.৩০ মিনিটে বিমানবন্দর বৌদ্ধ মহাশ্বশানে তাঁর অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হবে বলে তাঁর মেঝ সন্তান  এডভোকেট অরুপ বড়ুয়া তপু জানিয়েছেন।

প্রয়াত শিক্ষক সুগত বড়ুয়া দীর্ঘ ৪ দশকেরও বেশী কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। কয়েকবার তিনি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে স্বীকৃতি পেয়েছিলেন।শিক্ষকতার পাশাপাশি তিনি সমাজকর্মী ও সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেছেন। দীর্ঘদিন কক্সবাজার শহর সমাজসেবা কমিটির সভাপতি ছিলেন।
এছাড়া তিনি জেলার বৌদ্ধ সম্প্রদায়ের কাছে একজন অভিভাবকতুল্য ব্যক্তিত্ব। বাংলাদেশ বৌদ্ধ সমিতি কক্সবাজার জেলা শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং পরবর্তীতে সভাপতি হিসেবে দীর্ঘ বছর ধরে দায়িত্ব পালন করেন।
এদিকে তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তাঁর ছাত্র ও কক্সবাজার নিউজ ডটকম সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী । তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন ।