কোস্ট ট্রাস্টের কর্মী সম্মেলন

প্রেস বিজ্ঞপ্তি
কোস্ট ট্রাস্টের কক্সবাজার অঞ্চলের সকল প্রকল্পের কর্মীদের সম্মেলন শুক্রবার (২৩ ফেব্রুয়ারী) উখিয়া রিলিফ অপারেশন সেন্টারে সম্পন্ন হয়েছে। ‘ইতিবাচক সামাজিক পরিবর্তন ও পেশাগত বিকাশের জন্য চাই টিমওয়ার্র্ক’ এই প্রতিপাদ্যে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন উখিয়া উপজেলার রাজা পালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চোধুরী।
তিনি বলেন, কোস্ট ট্রাস্ট মানবতার জন্য কাজ করছে। সংস্থাটি শুধুমাত্র মায়ানমার হতে আগত নাগরিকদেরকেই সহায়তা করছেন না, স্থানীয় মানুষের জন্যও কাজ করছে। তিনি কোস্ট ট্রাস্টের এসব কার্যক্রমের প্রশংসা করেন এবং আগামীতেও কোস্ট এসব কাজ চালিয়ে নেওয়ার জন্য আহবান জানান।
সম্মেলনে উপস্থিত ছিলেন কোস্ট ট্রাস্টের পরিচালক সনত কুমার ভৌমিক, সহকারি পরিচালক মকবুল আহমেদ, কক্সবাজার অঞ্চলের টীম লিডার জাহাঙ্গীর আলম, আঞ্চলিক কর্মসূচি সমন্বয়কারি মোঃ আলম, উখিয়া রিলিফ অপারেশন সেন্টারের টীম লিডার মোঃ ইউনুছ। এছাড়া কোস্ট ট্রাস্টের উর্ধ্বতন কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কর্মসূচি সমন¦য়কারি মোঃ শাহিনুর ইসলাম।
২০১৭ সালে কোস্ট ট্রাস্ট কি অর্জন করেছে, কি অর্জন করতে পারেনি, ২০১৮-২২ সাল পর্যন্ত সংস্থার কর্মকৌশল সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়াও সংস্থার মূলবোধ সম্পর্কে অনুধাবন ও প্রতিপালন সম্পর্কে সংগঠনের অবস্থান নিয়ে আলোচনা হয়। পাশাপাশি টিমে নেতা ও টিম মেম্বারদের গুণাগুনের প্রভাব, সংস্থার শূন্য সহিষ্ণুতা নীতিমালা, সংস্থার যৌন হয়রানী প্রতিরোধ নীতিমালা নিয়ে আলোচনা করা হয়। সম্মেলনে সংস্থার নিরাপত্তা এবং রাজনৈতিক নিরপেক্ষতা নীতিমালার উপর উপস্থিত কর্মীদের মতামত গ্রহণ করা হয়।
কর্মী সম্মেলনে আঞ্চলিক টীম লিডার জাহাঙ্গীর আলম বলেন, কোস্ট ট্রাস্ট মানবিক মূল্যবোধে বিশ^াসী। তিনি আরো বলেন, কোস্ট কর্মী গড়ার কারিগর। সংস্থার সবাইকে নিয়মনীতি মেনে চলতে হবে। যারা এতে উত্তীর্ণ হবেন, তারাই একসময় কোস্টকে সামনে থেকে নেতৃত্ব দেবেন।
পরিচালক সনত কুমার ভৌমিক বলেন, মায়ানমার হতে আগত নাগরিকদের সম্মানের চোখে দেখতে হবে। তারা অল্প সময়ের জন্য এসেছে, তারা যাতে কোনভাবেই হয়রানির শিকার না হয়, সেই দিকে সকল কর্মীকে সদা সচেতন থাকতে হবে এবং ইতিবাচক দৃষ্টিভঙ্গি দিয়ে কাজ করতে হবে।
অনুষ্ঠানের প্রধান অতিথি জাহাঙ্গীর কবির চোধুরীকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানান কোস্ট ট্রাস্টের পরিচালক সনত কুমার ভৌমিক। সর্বশেষে সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়ে কর্মী সম্মেলন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

সৈকত দখল ও অবৈধভাবে বালি উত্তোলন: জাপার ভাইস চেয়ারম্যান নুরুল আমিনসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

খালেদা জিয়া চাইলে তাকে ফের হাসপাতালে নিয়ে চিকিৎসার নির্দেশ হাইকোর্টের

দীপেন দেওয়ানের মনোনয়ন দাবী রাঙামাটি বিএনপির

খরুলিয়ায় সড়কের উপর গরুর হাট, ঘটছে দুর্ঘটনা

গণমাধ্যমে এমপি বদি’র মনোনয়ন বঞ্চিতের খবর ‘টক অব দা উখিয়া-টেকনাফ’

স্ত্রীর ভাগ্যে বদির নৌকা!

সোনাদিয়া প্যারাবনে বন্দুকযুদ্ধে জলদস্যু নিহত

কক্সবাজার-৩ সাইমুম সরওয়ার কমলসহ আ.লীগের ৫৪ প্রার্থীর চূড়ান্ত তালিকা

অনলাইন সংবাদের জনপ্রিয়তার প্রতি সরকারের সু-নজর জরুরী

ফ্রান্সস্থ প্রজ্ঞাবিহারের কঠিন চীবর দান উৎসব উদযাপিত

চট্টগ্রামে পাহাড়তলীতে অস্ত্রসহ যুবক আটক

পেকুয়ায় প্রশাসনের উদ্যোগে বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন অপসারন

গণপূর্ত বিভাগের দায়িত্বহীনতায় স্বাস্থ্য ও অপরাধ ঝুঁকিতে প্রায় তিন’শ শিক্ষার্থী

শিশু জুবায়ের’র উপর এ কেমন শাসন!

হাসিনা : এ ডটার’স টেলে বানান ভুল, ব্লকবাস্টারকে লিগ্যাল নোটিশ

ক্ষমতায় গেলে সব শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করবে ঐক্যফ্রন্ট

“বিড়ালের গলায় মুক্তার মালা !”

লবণ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে গবেষণার বিকল্প নাই : বিসিক চেয়ারম্যান

চট্টগ্রামে দৈনিক কর্ণফুলী সম্পাদক আফসার উদ্দিন গ্রেফতার

চার দিনব্যাপী আয়কর মেলা সমাপ্ত, ৮০ লাখ ৫১ হাজার ৭৮০ টাকা রাজস্ব আদায়