প্রেস বিজ্ঞপ্তি
কোস্ট ট্রাস্টের কক্সবাজার অঞ্চলের সকল প্রকল্পের কর্মীদের সম্মেলন শুক্রবার (২৩ ফেব্রুয়ারী) উখিয়া রিলিফ অপারেশন সেন্টারে সম্পন্ন হয়েছে। ‘ইতিবাচক সামাজিক পরিবর্তন ও পেশাগত বিকাশের জন্য চাই টিমওয়ার্র্ক’ এই প্রতিপাদ্যে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন উখিয়া উপজেলার রাজা পালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চোধুরী।
তিনি বলেন, কোস্ট ট্রাস্ট মানবতার জন্য কাজ করছে। সংস্থাটি শুধুমাত্র মায়ানমার হতে আগত নাগরিকদেরকেই সহায়তা করছেন না, স্থানীয় মানুষের জন্যও কাজ করছে। তিনি কোস্ট ট্রাস্টের এসব কার্যক্রমের প্রশংসা করেন এবং আগামীতেও কোস্ট এসব কাজ চালিয়ে নেওয়ার জন্য আহবান জানান।
সম্মেলনে উপস্থিত ছিলেন কোস্ট ট্রাস্টের পরিচালক সনত কুমার ভৌমিক, সহকারি পরিচালক মকবুল আহমেদ, কক্সবাজার অঞ্চলের টীম লিডার জাহাঙ্গীর আলম, আঞ্চলিক কর্মসূচি সমন্বয়কারি মোঃ আলম, উখিয়া রিলিফ অপারেশন সেন্টারের টীম লিডার মোঃ ইউনুছ। এছাড়া কোস্ট ট্রাস্টের উর্ধ্বতন কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কর্মসূচি সমন¦য়কারি মোঃ শাহিনুর ইসলাম।
২০১৭ সালে কোস্ট ট্রাস্ট কি অর্জন করেছে, কি অর্জন করতে পারেনি, ২০১৮-২২ সাল পর্যন্ত সংস্থার কর্মকৌশল সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়াও সংস্থার মূলবোধ সম্পর্কে অনুধাবন ও প্রতিপালন সম্পর্কে সংগঠনের অবস্থান নিয়ে আলোচনা হয়। পাশাপাশি টিমে নেতা ও টিম মেম্বারদের গুণাগুনের প্রভাব, সংস্থার শূন্য সহিষ্ণুতা নীতিমালা, সংস্থার যৌন হয়রানী প্রতিরোধ নীতিমালা নিয়ে আলোচনা করা হয়। সম্মেলনে সংস্থার নিরাপত্তা এবং রাজনৈতিক নিরপেক্ষতা নীতিমালার উপর উপস্থিত কর্মীদের মতামত গ্রহণ করা হয়।
কর্মী সম্মেলনে আঞ্চলিক টীম লিডার জাহাঙ্গীর আলম বলেন, কোস্ট ট্রাস্ট মানবিক মূল্যবোধে বিশ^াসী। তিনি আরো বলেন, কোস্ট কর্মী গড়ার কারিগর। সংস্থার সবাইকে নিয়মনীতি মেনে চলতে হবে। যারা এতে উত্তীর্ণ হবেন, তারাই একসময় কোস্টকে সামনে থেকে নেতৃত্ব দেবেন।
পরিচালক সনত কুমার ভৌমিক বলেন, মায়ানমার হতে আগত নাগরিকদের সম্মানের চোখে দেখতে হবে। তারা অল্প সময়ের জন্য এসেছে, তারা যাতে কোনভাবেই হয়রানির শিকার না হয়, সেই দিকে সকল কর্মীকে সদা সচেতন থাকতে হবে এবং ইতিবাচক দৃষ্টিভঙ্গি দিয়ে কাজ করতে হবে।
অনুষ্ঠানের প্রধান অতিথি জাহাঙ্গীর কবির চোধুরীকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানান কোস্ট ট্রাস্টের পরিচালক সনত কুমার ভৌমিক। সর্বশেষে সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়ে কর্মী সম্মেলন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •