জনগন অবৈধ সরকারকে ক্ষমতায় দেখতে চায় না- টেকনাফে শাহজাহান চৌধুরী

আমান উল্লাহ, টেকনাফ:

টেকনাফে যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও অঙ্গসংগঠনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে টেকনাফে উপজেলা উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সকাল ৮ টায় উপজেলা প্রশাসন চত্বরস্থ শহীদ মিনারে শহীদদের স্বরনে পূষ্পার্ঘ অর্পণ করেছে।

পরে সকাল ১০ টায় উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা বিএনপির অর্থ সম্পাদক ও উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ আবদুল্লাহ।

প্রধান অতিথি শাহজাহান চৌধুরী বলেন, ৫২ তে মাতৃভাষার বাংলার জন্য প্রশাসনের বাধা ও বুলেট উপেক্ষা করে হাজার হাজার ছাত্র মায়ের ভাষার দাবীতে রাজপথে আন্দোলন করেছিল। এসময় সালাম, বরকত, শফিকসহ নাম না জানা অনেক বাংলার সন্তানেরা শহীদ হন। কিন্তু ভাষার দাবী থেকে পিছু হটাতে পারেনি। আজ বাংলা ভাষা আন্তর্জাতিক ভাষা হিসেবে স্বীকৃতি পেয়েছে।

তিনি বর্তমান সরকারকে স্বৈরচারী উল্লেখ করে বলেন, জনগন এই অবৈধ আওয়ামীলীগ সরকারকে ক্ষমতায় দেখতে চাইনা। যতই নির্যাতন, জুলুম করবে ততই জাতীয়তাবাদী শক্তির আন্দোলন বেগবান হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া এদেশের সাধারন মানুষের মনে ঠাঁই করে নিয়েছে। আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য করা হবে।

তাই সময় থাকতে তাকে নিঃশর্ত মুক্তির দাবী জানিয়ে প্রধান অতিথি আরো বলেন, সরকার খালেদাকে ভয় পায় বলে নির্বাচন থেকে দুরে রাখতে প্রহসন মুলক মিথ্যা মামলায় কারাগারে নিক্ষেপ করেছে। অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্থান্তর করুন। গুন্ডা বাহিনী লেলিয়ে দিয়ে গদি রক্ষা করা যাবেনা।

নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, কেন্দ্র ঘোষিত যে কোন আন্দোলনে অংশ নিতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে থাকার আহবান জানান।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সভাপতি জাফর আলম। সভায় টেকনাফ পৌর বিএনপির সভাপতি আবদুর রাজ্জাক, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রাশেদুল করিম মার্কিন, পৌর বিএনপির উপদেষ্টা হাসান আহমদ, সিনিয়র সহসভাপতি আকতার হোসেন বাবলু, জেলা বিএনপির সদস্য সোলতান আহমদ বিএ, শাহাদত হোসেন, উপজেলা যুবদলের আহবায়ক এড হাসান ছিদ্দিকী, পৌর বিএনপির সাধারন সম্পাদক রেজাউর রহমান রেজা, পৌর যুবদলের আহবায়ক মোঃ আবদুল্লাহ, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ন আহবায়ক আবদুল আমিন আবুল, মোঃ কাইয়ুম, পৌর যুবদলের সদস্য সচিব আবদুস সালাম, যুগ্ন আহবায়ক বাচা মিয়া, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ ইসমাইল, টেকনাফ সদর বিএনপির সভাপতি মোঃ আলম, হ্নীলা দক্ষিনের সভাপতি নুরুল আমিন চৌধুরী, উত্তরের সভাপতি আবছার কামাল নোবেল, জেলা ছাত্রদলের সহসভাপতি আবদুল্লাহ আল মামুন, উপজেলা ছাত্রদলের সভাপতি গিয়াস উদ্দিন, সাধারন সম্পাদক নুরুল হুদা, সাবেক ছাত্র নেতা জালাল আহমদ, পৌর ছাত্রদলের আহবায়ক মোঃ আবদুল্লাহ, সদস্য সচিব তৌহিদ আরমানি, কলেজ ছাত্রদলের আহবায়ক হেলাল উদ্দিন, উপজেলা শ্রমিক দলের সিনিয়র যুগ্ন আহবায়ক জিয়াউর রহমান জিয়া, পৌর শ্রমিকদলের সিনিয়র যুগ্ন আহবায়ক আবদুর রশিদ, যুগ্ন আহবায়ক মোঃ হোছন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক উসমান গনি, যুগ্ন আহবায়ক ওমর সাদেক, বিএনপি নেতা আবদুর রহমান, আবু বক্কর মেম্বার, ছৈয়দ মিয়া, যুবদল নেতা মোঃ তাহের, মোস্তাক আহমদ, ছৈয়দুল আমিন চৌধুরী, মোঃ ফরিদুল আলম, এজাহার মিয়া, মোঃ আজিজ, মোঃ রফিকুল আলম চৌধুরী, মোঃ হারুন, আবুল মঞ্জুর, মোঃ আলীসহ বিএনপি ও অঙ্গসংগঠনের শতশত নেতাকর্মীরা। পরে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এর আগে সকাল ৮ টায় টেকনাফ উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীর নেতৃত্বে জেলা বিএনপির অর্থ সম্পাদক এবং টেকনাফ উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ আবদুল্লাহসহ শহীদদের স্বরনের শহীদ বেদীতে পূষ্পার্ঘ অর্পণ করেন। এসময় বিএনপির অঙ্গসংগঠনের শতশত নেতাকর্মীরা অংশগ্রহন করে।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নির্বাচনে এসেছি কিন্তু দাঁড়াতে দিচ্ছে না: মির্জা ফখরুল

ভোটের মাঠে টিকে থাকার ছক কষছে ঐক্যফ্রন্ট

সেনা নামবে ২৪ ডিসেম্বর, থাকবে ২ জানুয়ারি পর্যন্ত

জলবায়ু উদ্বাস্তুদের সুরক্ষায় জনবান্ধব নীতিমালা প্রয়োজন

নাইক্ষ্যংছড়িতে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্যসহ আহত ৩

‘ঐক্যবদ্ধ আওয়ামীলীগকে কেউ পরাজিত করতে পারে না’

পেকুয়ায় প্যারাবন উজাড় করে লবণ মাঠ তৈরি !

টেকনাফে নির্বাচনী কর্মীসভা হতে নেতা-কর্মীদের আটক : উপজেলা বিএনপির মুক্তি দাবী

হ্নীলায় ছাত্রলীগের উদ্যোগে নৌকা প্রতীকের পক্ষে প্রচারণা ও গণসংযোগ

কালারমারছড়ার সেলিম বাহিনী কর্তৃক মাছ মার্কার গণংযোগে হামলার অভিযোগ

ঢাকা থেকে চুরি হওয়া মোটরসাইকেল মালুমঘাট থেকে উদ্ধার

চকরিয়া-পেকুয়ার শান্ত পরিবেশ অশান্ত করতে ঘোলা পানিতে মাছ শিকারে নেমেছে বিএনপি : জাফর আলম

বিএনপি নেতাকর্মীদের গণগ্রেপ্তার বন্ধ না করলে কঠোর আন্দোলন : শাহজাহান চৌধুরী

হোপ ফাউন্ডেশনের উদ্যোগে ৩ দিনের ‘স্কিন হেলথ ক্যাম্প’ শুরু

নৌকায় ভোট দিন চকরিয়া শহর হবে ফ্লাইওভার যুক্ত, পেকুয়ার মানুষ উঠবে ট্রেনে : জাফর আলম

নৌকার প্রার্থী শাহিন চৌধুরীর সমর্থনে বাহারছড়া ইউনিয়ন ৩নং ওয়ার্ডে কর্মী সমাবেশ

‘ধানের শীষে’র যে বীজ মানুষের অন্তরে হামলা-মামলায় মুছে ফেলা যাবে না : এড. হাসিনা আহমদ

চকরিয়ায় বিএনপি প্রার্থীর মিছিলে আ.লীগের হামলা, সাবেক মেয়র হায়দারসহ ৫ জন আহত

ধানের শীষের জন্য কাজলের সহধর্মিণীর সাড়া জাগানো প্রচারণা

সন্ত্রাস দমন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় ধানের শীষে ভোট দিন : শিরিন রহমান