আমান উল্লাহ আমান, টেকনাফ:
নিরপরাধ মানুষকে যেন মাদক পাচারে জড়ানোর আহবান জানিয়েছেন উখিয়া-টেকনাফের সাংসদ আব্দুর রহমান বদি।

তিনি বলেছেন, ইয়াবাসহ যে কোন মাদক পাচার প্রতিরোধে দলবল নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে। সঠিক ইয়াবা কারবারীদের তালিকা তৈরী করুন, কোন নিরপরাধ মানুষকে যেন মাদক পাচারের সাথে জড়ানো না হয় সেদিকে নজর রাখুন, তার পাশাপাশি এলাকায় যে সমস্ত অপরাধী আইন শৃংখলা পরিস্থিতি অবনতির চেষ্টা এবং সন্ত্রাসী কার্যক্রম সংগঠিত করবে তাদেরকে ধরে আইনের হাতে তুলে দিন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) টেকনাফ উপজেলা মাসিক আইন শৃংখলা বিষয়ক সভায় এমপি বদি প্রধান অতিথির বক্তব্য রাখেন।

তিনি আরো বলেন, চিহ্নিত ইয়াবা ব্যাবসায়ীদের কাছে অবৈধ অস্ত্র রয়েছে, সেই অস্ত্রধারী ইয়াবা পাচারকারীদের আইনের আওতাই নিয়ে আসতে আইনশৃংখলা বাহিনীর প্রতি আহবান জানান।

সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলায়তনে নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হোসেন ছিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ, টেকনাফ পৌরসভার মেয়র হাজ্বী মোঃ ইসলাম, ভাইস চেয়ারম্যান মাও রফিক উদ্দিন, টেকনাফ মডেল থানার ওসি মাঈন উদ্দিন খাঁন, মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুমন বড়ুয়া।

সভার শুরুতেই টেকনাফ উপজেলার বিভিন্ন ইউনিয়নের নানা সমস্যার কথা তুলে ধরে বক্তব্য রাখেন, হোয়াইক্যং ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী, হ্নীলা ইউপির প্যানেল চেয়ারম্যান আবুল হোছন, টেকনাফ সদর ইউপি চেয়ারম্যান শাহাজাহান মিয়া, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, বাহারছড়া ইউপি চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিন, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ।

এছাড়া সভায় বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি জহির হোসেন এমএ, জেলা যুবলীগের সহসভাপতি আবুল কালাম, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও টেকনাফ পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী।

বক্তারা বলেন, ইয়াবা পাচার কমাতে টেকনাফ উপজেলার প্রশাসনের বিভিন্ন সংস্থার সদস্য, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যাক্তিবর্গসহ সবাইকে আন্তরিক ও দেশ প্রেমিক হয়ে কাজ করতে হবে। পাশাপাশি এলাকায় মাদক কারবারে সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোরভাবে ব্যবস্থা গ্রহন করতে হবে এবং তাদের চিহ্নিত করে ও সঠিক তথ্য দিয়ে আইন প্রয়োগকারী সংস্থাদের সহযোগীতা করতে হবে।

সভায় টেকনাফ উপজেলা প্রশাসনের বিভিন্ন সংস্থার কর্মকর্তা, স্থানীয় মিডিয়া কর্মী এবং বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।