খালেদা জিয়া ছাড়া নির্বাচন কারো কাছে গ্রহণযোগ্য হবে না

কক্সবাজারে বিএনপির বিক্ষোভ সমাবেশে লুৎফুর রহমান কাজল

প্রেস বিজ্ঞপ্তি:
বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা, ভুয়া ও জাল নথি’র মাধ্যমে সাজানো রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় সাজা প্রদানের প্রতিবাদে এবং নি:শর্ত মুক্তির দাবিতে কক্সবাজারে বিক্ষোভ সমাবেশ করেছে কক্সবাজার জেলা বিএনপি। গতকাল মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় জেলা বিএনপির কার্যালয়ে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
উক্ত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটি মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল বলেন, আগামী নির্বাচনে দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং জাতীয়তাবাদী শক্তি যাতে অংশ নিতে না পারে সে জন্য আজকে এই চক্রান্তগুলো করা হচ্ছে। এই চক্রান্ত ও ষড়যন্ত্র যদি আমরা প্রতিরোধ করতে না পারি তাহলে আমাদের দেশের অস্থিত্ব বিপন্ন হয়ে যাবে। ইতিমধ্যে দেশের গণতন্ত্র ও অর্থনীতিকে ধ্বংস করে ফেলা হয়েছে। এই অবৈধ ও অনৈতিক সরকার অত্যন্ত সুদূরপ্রসারী পরিকল্পনার মধ্য দিয়ে তাদের অসৎ আকাঙ্খা পূরণ করতে খালেদা জিয়াকে কারারুদ্ধ করে রেখেছে। তবে একটা কথা মনে রাখবেন, খালেদা জিয়া নির্বাচন না করলে তা কারো কাছে গ্রহণযোগ্য হবে না।
তিনি আরো বলেন, ‘গণতান্ত্রিক আন্দোলনে যিনি নেতৃত্ব দিচ্ছেন, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে রক্ষার জন্য যিনি আজীবন লড়াই-সংগ্রাম করেছেন, সেই আপোষহীন নেত্রীকে আজ ১২ দিন কারাগারের অন্ধ প্রকোষ্টে আটকে রেখেছে। সুতরাং তাঁর মুক্তির জন্য আন্দোলন-সংগ্রাম এবং অভূত্থানের মধ্যে দিয়ে তাঁকে কারাগার থেকে বের করে আনতে হবে।’
সভাপতির বক্তব্যে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ শাহজাহান চৌধুরী বলেন, খালেদা জিয়াকে কারাগারে রেখে একদলীয় শাসন ব্যবস্থাকে পাকা করার জন্য আবারো একতরফা ও একদলীয় নির্বাচন করার পাঁয়তারা করছে ফ্যাসিস্ট সরকার। কিন্তু এদেশের দেশপ্রেমিক ও জাতীয়তাবাদী শক্তি তা হতে দেবে না।
জেলা বিএনপির প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, সহ-সাংগঠনিক সম্পাদক এম. মোকতার আহামদ, জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহামদ উজ্জল, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দীন জিকু, জেলা ছাত্রদলের সভাপতি রাসেদুল হক রাসেল, সদর উপজেলা যুবদলের সভাপতি ফরিদুল আলম, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার রোমন, সাংগঠনিক সম্পাদক শাহীনুল ইসলাম শাহীন, পৌর যুবদলের সাধারণ সম্পাদক মাস্টার জসিম উদ্দীন, সিটি কলেজ ছাত্রদলের আহ্বায়ক সাইফুর রহমান নয়ন, কক্সবাজার সরকারি কলেজ ছাত্রদলের সভাপতি রাশেদুল করিম, সদর উপজেলা ছাত্রদলের সভাপতি শাহীনুল কাদের লিমন, আইন কলেজ ছাত্রদলের সভাপতি মিজানুল আলম, পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক আল-আমিন। সমাবেশের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন জেলা ছাত্রদলের সদস্য শাখাওয়াত ওসমান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বিতর্ক প্রতিযোগিতাঃ বাংলায় দর্শন বিভাগ, ইংরেজিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ চ্যাম্পিয়ন

খুটাখালী বিএনপি নেতা ডাঃ শফির পিতার ইন্তেকাল

ভারসাম্যপূর্ণ উন্নত বাংলাদেশ গড়ার কাজ করছে ইসলামী ব্যাংক

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ৮জন আসামী গ্রেফতার

নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

পেকুয়ায় মা-মেয়ের উপর হামলার ঘটনার মূলহোতা আব্বাস গ্রেপ্তার

সরকারের হুমকিতে দেশ ছাড়েন এস কে সিনহা : বিবিসির খবর (ভিডিও)

রামুতে শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২১ সেপ্টেম্বর

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের টাকা পেলেন কক্সবাজারের ৬ সাংবাদিক

মানবতার মূর্ত প্রতীক শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র : মেয়র মুজিবুর রহমান

উদীচী, কক্সবাজার জেলা সংসদের দ্বিতীয় সম্মেলন বৃহস্পতিবার

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে চকরিয়া-মহেশখালী ফাইনালে

মাদকে জড়িতদের বিরুদ্ধে আরো কঠোর হতে হবে -পুলিশ সুপার

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে উখিয়ায় প্রশাসনের ব্যাতিক্রমধর্মী উদ্যোগ

২৩ সেপ্টেম্বর জনসভা সফল করতে নাজনীন সরওয়ার কাবেরীর গণসংযোগ

কবি আমিরুদ্দীনের পিতার মৃত্যুতে কক্সবাজার সাহিত্য একাডেমীর শোক

কক্সবাজারে নবাগত পুলিশ সুপারের সাথে জেলা শ্রমিকলীগ নেতৃবৃন্দের সাক্ষাত

হোপ ফিল্ড হসপিটাল ফর উইমেন এর আনুষ্ঠানিক উদ্বোধন বৃহস্পতিবার

মাদাম তুসোর মিউজিয়ামে স্থান পেল সানি লিওন!

এবার বয়ফ্রেন্ডও ভাড়া পাওয়া যাবে!