লাখো ভক্তের আমিন ধ্বনিতে মালেক শাহ হুজুরের ১৮তম ওরশ সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি:

উপমহাদেশের আধ্যাত্মিক প্রাণপুরুষ গাউসে মোখতার হযরতুল আল্লামা শাহ আব্দুল মালেক আল-কুতুবী (রহ:)’র ১৮ তম বার্ষিক ওরশ ও ফাতিহা শরীফ সোমবার গভীর সম্পন্ন হয়েছে। দরবারের পরিচালক শাহজাদা শেখ ফরিদ আল-কুতুবী’র সমাপনী ভাষন ও আখেরী মুনাজাতের মাধ্যমে এ ওরশ সম্পন্ন হয় । মিলাদ, ক্বেয়াম ও জিকির শেষে বিশ্ব মুসলিম উম্মাহর ঐক্য ও সংহতি কামনা করে অনুষ্ঠিত মোনাজাতে এ সময় লাখো ভক্তের অশ্রুসিক্ত নয়নে আমিন আমিন ধ্বনী উচ্চারিত হয়।

গত ১৭ ফেব্রুয়ারী থেকে সাগর পারাপারে নানাবিধ সমস্যা উপেক্ষা করে লাখো লাখো ভক্ত অনুরক্ত ও আশেকগন দরবারের ১৮তম বার্ষিক ওরশ ও ফাতিহা শরীফে যোগদান করেন। কক্সবাজারবাসী ও দরবারের সর্বস্তরের ভক্তবৃন্দের দীর্ঘদিনের দাবী কক্সবাজার বিমানবন্দরকে হযরত শাহ আব্দুল মালেক (রহ:) এর নামে নামকরনের বিষয়টি এবারও গুরুত্বের সাথে আলোচনায় এসেছে এবং বরইতলী থেকে মগনামা ঘাট পর্যন্ত রাস্তাটি বাবাজানের নামে নামকরনেরও দাবী জানান ভক্তরা।

কুতুব শরীফ দরবার প্রেস অ্যন্ড মিডিয়া উইং এর সচিব এহসান আল-কুতুবী জানান, দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ছুটে আসা লাখো ভক্ত অনুরক্তদের সমাগম মহা মিলনে রূপ নেয়। ১৯ ফেব্রুয়ারী ওরশের প্রধান দিবস হলেও গত ১৮ ফেব্রুয়ারী থেকে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে শুরু হয়ে (১৯ ফেব্রুয়ারী ) সোমবার বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে গভীর রাতে আখেরী মোনাজাতের মাধ্যমে তা শেষ হয় ।

সব কর্মসূচীগুলোর বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন আওলাদে গাউসে মোখতার শাহজাদা আল্লামা মনিরুল মন্নান আল-মাদানী, শাহজাদা অহিদুল আলম আল-কুতুবী, শাহজাদা আতিকুল মিল্লাত আল-কুতুবী, শাহজাদা ছৈয়দুল মিল্লাত আল-কুতুবী, শাহজাদা মাওলানা জিল্লুল করিম আল-কুতুবী, শাহজাদা আব্দুল করিম আল-কুতুবী। এতে উপস্থিত ছিলেন জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ, জাতীয় পার্টির যুগ্ন মহাসচিব দিদারুল কবির, চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ মুহাম্মদ ইলিয়াছ , ফটিকছড়ি’র সাবেক উপজেলা চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য মুহিববুল্লাহ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ওসমান গনি, সিনিয়র সহ সভাপতি এরশাদুর রহমান চৌধুরী, দরবার এন্তেজামিয়া কমিটির সভাপতি আজিজুল কদর, মহাসচিব মুহাম্মদ শরীফ এম কম, বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির মহাসচিব এইচ এম মুজিবুল হক শুক্কুর, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চেšধুরীসহ দেশ বরেন্য আলেমে দ্বীন, সাংবাদিক, লেখক,গবেষক, বুদ্ধিজীবি, ইসলামি চিন্তাবিদ, ও রাজনীতিবীদগন।

 

সর্বশেষ সংবাদ

কাটার মাস্টার ফিজের বিয়ে সম্পন্ন

উপজেলা নির্বাচন সম্পর্কে কক্সবাজার জেলা ছাত্রদলের সাংগঠনিক সিদ্ধান্ত

ইকবাল বদরীর জানাযায় শোকার্ত মানুষের ঢল : দাফন সম্পন্ন

বিজেপিকে পরাজিত করতে সেই ভারতীয় বিচারপতির টুইট

রোববার টেকনাফ উখিয়া রামু পেকুয়া মহেশখালীতে উপজেলা নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন

মহানবীর (সা.) উদ্ধৃতিতে শান্তির বার্তা প্রধানমন্ত্রী জেসিন্ডার

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডাকে হত্যার হুমকি

বাস-মাহেন্দ্রের মুখোমুখি সংঘর্ষে নিহত ৬

মাথায় হিজাব, বুকে গোলাপ নিয়ে মসজিদের নিরাপত্তায় নিউজিল্যান্ডের নারী পুলিশ

আমাদের হৃদয় ভেঙে গেছে, কিন্তু আমরা ভেঙে পড়িনি- খুতবায় ইমাম

খরুলিয়া বাজারের ক্রেতা-বিক্রেতাদের উপর অতিরিক্ত টোলের বোঝা

লোহাগাড়া উপজেলা নির্বাচন স্থগিত

মহেশখালীর ক্ষতিগ্রস্তদের অনেকে টাকা পাচ্ছে না- প্রধানমন্ত্রী

এবার নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকেই হত্যার হুমকি!

‘বন্দুকযুদ্ধে’ টেকনাফ ও কক্সবাজারে নিহত ৩

ঈদগাঁওতে জমছে নিবার্চনী লড়াই : ভোট ব্যাংকে আঘাত হানতে মরিয়া প্রার্থীরা

৪০ হাজার ‘নিষিদ্ধ’ সিগারেটসহ দুই রোহিঙ্গা আটক

নিউজিল্যান্ডের প্রধান পত্রিকাগুলোর প্রথম পাতায় ‘সালাম’

নিউজিল্যান্ডে জুমার নামাজ সরাসরি সম্প্রচার, বিশ্বজুড়ে তোলপাড়

২৩ মার্চ বিশ্ব আবহাওয়া দিবস : কক্সবাজারে বিভিন্ন কর্মসূচী গ্রহণ