লাখো ভক্তের আমিন ধ্বনিতে মালেক শাহ হুজুরের ১৮তম ওরশ সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি:

উপমহাদেশের আধ্যাত্মিক প্রাণপুরুষ গাউসে মোখতার হযরতুল আল্লামা শাহ আব্দুল মালেক আল-কুতুবী (রহ:)’র ১৮ তম বার্ষিক ওরশ ও ফাতিহা শরীফ সোমবার গভীর সম্পন্ন হয়েছে। দরবারের পরিচালক শাহজাদা শেখ ফরিদ আল-কুতুবী’র সমাপনী ভাষন ও আখেরী মুনাজাতের মাধ্যমে এ ওরশ সম্পন্ন হয় । মিলাদ, ক্বেয়াম ও জিকির শেষে বিশ্ব মুসলিম উম্মাহর ঐক্য ও সংহতি কামনা করে অনুষ্ঠিত মোনাজাতে এ সময় লাখো ভক্তের অশ্রুসিক্ত নয়নে আমিন আমিন ধ্বনী উচ্চারিত হয়।

গত ১৭ ফেব্রুয়ারী থেকে সাগর পারাপারে নানাবিধ সমস্যা উপেক্ষা করে লাখো লাখো ভক্ত অনুরক্ত ও আশেকগন দরবারের ১৮তম বার্ষিক ওরশ ও ফাতিহা শরীফে যোগদান করেন। কক্সবাজারবাসী ও দরবারের সর্বস্তরের ভক্তবৃন্দের দীর্ঘদিনের দাবী কক্সবাজার বিমানবন্দরকে হযরত শাহ আব্দুল মালেক (রহ:) এর নামে নামকরনের বিষয়টি এবারও গুরুত্বের সাথে আলোচনায় এসেছে এবং বরইতলী থেকে মগনামা ঘাট পর্যন্ত রাস্তাটি বাবাজানের নামে নামকরনেরও দাবী জানান ভক্তরা।

কুতুব শরীফ দরবার প্রেস অ্যন্ড মিডিয়া উইং এর সচিব এহসান আল-কুতুবী জানান, দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ছুটে আসা লাখো ভক্ত অনুরক্তদের সমাগম মহা মিলনে রূপ নেয়। ১৯ ফেব্রুয়ারী ওরশের প্রধান দিবস হলেও গত ১৮ ফেব্রুয়ারী থেকে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে শুরু হয়ে (১৯ ফেব্রুয়ারী ) সোমবার বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে গভীর রাতে আখেরী মোনাজাতের মাধ্যমে তা শেষ হয় ।

সব কর্মসূচীগুলোর বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন আওলাদে গাউসে মোখতার শাহজাদা আল্লামা মনিরুল মন্নান আল-মাদানী, শাহজাদা অহিদুল আলম আল-কুতুবী, শাহজাদা আতিকুল মিল্লাত আল-কুতুবী, শাহজাদা ছৈয়দুল মিল্লাত আল-কুতুবী, শাহজাদা মাওলানা জিল্লুল করিম আল-কুতুবী, শাহজাদা আব্দুল করিম আল-কুতুবী। এতে উপস্থিত ছিলেন জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ, জাতীয় পার্টির যুগ্ন মহাসচিব দিদারুল কবির, চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ মুহাম্মদ ইলিয়াছ , ফটিকছড়ি’র সাবেক উপজেলা চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য মুহিববুল্লাহ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ওসমান গনি, সিনিয়র সহ সভাপতি এরশাদুর রহমান চৌধুরী, দরবার এন্তেজামিয়া কমিটির সভাপতি আজিজুল কদর, মহাসচিব মুহাম্মদ শরীফ এম কম, বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির মহাসচিব এইচ এম মুজিবুল হক শুক্কুর, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চেšধুরীসহ দেশ বরেন্য আলেমে দ্বীন, সাংবাদিক, লেখক,গবেষক, বুদ্ধিজীবি, ইসলামি চিন্তাবিদ, ও রাজনীতিবীদগন।

 

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

আ’লীগ মনোনয়ন প্রত্যাশী তারুণ্যের অহঙ্কার এড. লীনার পক্ষে তৃণমূল

স্থায়ী বসবাসের সুযোগ দিচ্ছে অস্ট্রেলিয়া

চকরিয়ায় একদিনে পাগলা কুকুরের কামড়ে ১৩ শিশু আহত

চট্টগ্রামের তিন ছিনতাইকারী আটক

শাহীন চৌধুরী নৌকার প্রার্থী মনোনীত হওয়ায় উখিয়ায় ছাত্রলীগের অানন্দ মিছিল

টেকনাফ বিজিবির অভিযানে ইয়াবাসহ আটক ৩

শাহিনা চৌধুরীকে মনোনয়ন দেয়ায় হ্নীলায় আনন্দ মিছিল ও পথসভা অনুষ্ঠিত

কলাতলীর সমাজসেবক শফি উল্লাহর পিতার ইন্তেকাল, রাত দশটায় জানাজা

এই ছবি আসলে কার?

মনোনয়ন পাবে না বিএনপির শোডাউনকারীরা

চূড়ান্ত মনোনয়ন জোটের সঙ্গে বসে : ফখরুল

বৃহস্পতিবার এড. আহামদ হোসেন স্মরণে ফুলকোর্ট রেভারেন্স

কক্সবাজার সরকারি কলেজে ঈদ-ই-মিলাদুন্নবী (স:) পালিত

জিএম রহিমুল্লাহর মৃত্যুতে ছাত্রশিবিরের শোক 

এলাকাবাসীকে কাঁদিয়ে না ফেরার দেশে জননেতা জিএম রহিমুল্লাহ

চকরিয়ায় পিকনিকের বাস উল্টে খাদে পড়ে গার্মেন্টস কর্মী নিহত,আহত অর্ধশত

সাতকানিয়ায় নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণ

বাংলাদেশি স্বামী পেয়ে সুখী মালয়েশীয় নারীরা

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

জিএম রহিমুল্লাহর প্রথম জানাযা সম্পন্ন, শোকাহত জনতার ঢল