জালিয়াপালংয়ে মিথ্যা মামলা দিয়ে জমি দখলের চেষ্টা!

নিজস্ব প্রতিবেদক:
উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া বাজারে মিথ্যা মামলা দিয়ে কোটি টাকা মুল্যের জমি দখলের পায়তারা শুরু করেছে একটি প্রভাবশালি মহল। এ কারণে ওই এলাকার অসহায় শফি আলম ও মোহাম্মদ নেছার সহ তিনজনের বিরুদ্ধে একই এলাকার মামলাবাজ ফরিদ আলম প্রকাশ গালু ফরিদ বাদি হয়ে উখিয়া থানায় একটি মিথ্যা মামলা দায়ের করেন।

ভুক্তভোগী শফি আলম জানান, ফরিদ আলম প্রকাশ গালু ফরিদের ভাড়াটে লোকজন নিয়ে শফি আলম গংয়ের মালিকানাধীন সোনারপাড়া বাজারের মার্কেটটি দখল করার চেষ্টা করছে। কিছুদিন আগে সে তার লোকজন নিয়ে হামলা চালিয়ে মার্কেটে ব্যাপক ভাংচুর ও ভাড়াটিয়া শাহাব উদ্দীনসহ শ্রমিকদের ব্যাপক মারধর করেছিল। তারপরও সে ক্ষান্ত হচ্ছে হয়নি। বরং এখনো দখল চেষ্টা ও হুমকি দিয়ে যাচ্ছে।

উক্ত মিথ্যা মামলার স্বীকার আরেক ভূক্তভোগি মোহাম্মদ নেছার জানান, স্থানীয় মৃত ইব্রাহিমের ছেলে ফরিদ আলম প্রকাশ গালু ফরিদ একজন মামলাবাজ ও দাঙ্গাবাজ। ওইদিন লোকজন নিয়ে আমাদের মার্কেটে যে হামলা চালিয়েছে, সই ঘটনাকে উল্টো সাজিয়ে শফি আলমসহ আমাদের বিরুদ্ধে উখিয়া থানায় একটি মিথ্যা মামলা দায়ের করেছে। তিনি স্থানীয় বিএনপি নেতা হয়েও উখিয়া থানা পুলিশকে ম্যানেজ করে সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন একটি মামলা দায়ের করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, ফরিদ আলম ওরফে গালু ফরিদ অনেক অপকর্মের হোতা। তার মধ্যে অন্যের জমি দখল করা তার নেশায় পরিণত হয়েছে। গায়ের জোর আর ভাড়াটে লোক নিয়ে অন্যের জমি দখলের মরিয়া হয়ে উঠেছে সে। এরকমর কয়েকটি ঘটনা ঘটেছে জানিয়েছে লোকজন। শুধু তাই নয়; সে একজন শীর্ষ মানবপাচারকারী। সাগর পথে মালয়েশিয়া লোক পাচার করে অনেক টাকার মালিক হয়েছে। এসব অপকর্মের কারণে মানবপাচারসহ তার বিরুদ্ধে ৮টি মামলা রয়েছে। যার নং- জিআর-১৯৪/০৬, জিআর-৪২/০৬, জিআর-৮৬/০৭, জিআর-১৮০/০৫, জিআর-৪৫/০৪, জিআর-৭৬/০৬, জিআর-২৭/০৬ (দ্রুতবিচার আইনের এই মামলায় ৬মাসের সাজা হয়), জিআর-২৫৯/১৩ (মানবপাচার)।

এদিকে কোন উপায়ন্তর না দেখে ভূক্তভোগী শফি আলম তার জমি রক্ষার্থে ১৮ ফেব্রুয়ারি কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত এই ১৪৪ ধারা আদেশ জারি চেয়ে একটি দরখাস্ত দায়ের করেন। আদালত দরখাস্তটি আমলে নিয়ে উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়ার ফরিদ আলম গং বিরুদ্ধে ১৪৪ ধারা জারি করেছে।

আবেদনে উল্লেখ করা হয়, উখিয়া জলার জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়ার মৃত মো. ইব্রাহিমের পুত্র ফরিদ আলমের নেতৃত্বাধীন একটি পক্ষ একই এলাকার মৃত হাজী মছন আলীর পুত্র শফি আলম গংয়ের মালিকানাধীন ১১ শতক জমি (মৌজা- জালিয়াপালং, বিএস- ৬৭৩, সৃজিত বিএস- ১৭৪০, দাগ- ১৬৫৪) জমি জবর-দখলের চেষ্টা চালাচ্ছে। এর অংশ হিসেবে ইতিমধ্যে কয়েকবার হামলা ও দখল চেষ্টা চালিয়েছে। জবর-দখল চেষ্টাকারি ফরিদ আলম গং ভাড়াটে লোকজন নিয়ে সশস্ত্রভাবে ওই হামলা চালিয়েছিল। বর্তমানেও একই ভাবে ওই জমি দখল করার অপচেষ্টা করছে। এর প্রতিকার চেয়ে শফি আলম গং আদালতের শরণাপন্ন হন। আদালত তাদের আবেদনের প্রেক্ষিতে ওই জমিতে প্রবেশ না করতে ফরিদ গংয়ের বিরুদ্ধে ১৪৪ ধারা জারি করেন।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার জেলা প্রশাসন জনপ্রশাসন পুরস্কারের জন্য মনোনীত

কক্সবাজার শহরে ২ হাজার ইয়াবাসহ নারী-পুরুষ আটক

মাসুদ রানা ছবির বাজেট ৮৩ কোটি টাকা

হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহা বহিষ্কার

নিষিদ্ধ সময়ে মাছ ধরতে দেয়ার নামে জেলেদের থেকে টাকা আত্মসাৎ

দুদক পরিচালক এনামুল বাছির গ্রেফতার

কক্সবাজার পৌরসভার সাথে কাজ করতে চায় জাপানী সাহায্য সংস্থা ‘জাইকা’

কুতুবদিয়ার বড়খোপ উপ-নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে প্রকাশ্যে এমপি’র প্রচারণার অভিযোগ

ইন্দোনেশিয়ার ওয়ার্ল্ড ভিলেইজ লিডারশিপ ক্যাম্পের জন্য নির্বাচিত ওমর ফারুক

সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর পুর্ণাঙ্গ কমিটি অনুমোদন

একজন ডা. বুলবুল বেঁচে থাকে পথ পরিক্রমায়

উখিয়ায় সংবাদকর্মীর উপর হামলাকারী আতিক গ্রেফতার

বদর মোকাম জামে মসজিদকে দেশের মডেল মসজিদ হিসেবে গড়ে তোলা হবে

উন্নয়ন ত্বরান্বিত করতে নৌকায় ভোট দিন -মুজিবুর রহমান

ফাঁসিয়াখালী ইউপি উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ফরিদকে বিএনপির সমর্থন

সারের অভাবে কৃষকদের বিক্ষোভ

চকরিয়ায় ইয়েস’র উদ্যোগে তথ্য অধিকার বিষয়ক ক্যাম্পেইন

ঈদগাঁওয়ের কর্মরত সাংবাদিকদের নিয়ে মেম্বারের কুরুচিপূর্ণ স্ট্যাটাসঃ নিন্দার ঝড়

যুক্তরাজ্যের রয়েল পাবলিক হেলথ সোসাইটি’র ফেলো নির্বাচিত হলেন সাংবাদিকপুত্র নাঈম চৌধুরী

ফ্রি ভিসার নামে ৯০ শতাংশ বিদেশগামী প্রতারিত হচ্ছে