ফারুক আহমদ, উখিয়া:

উখিয়ার পাইন্যাশিয়া গ্রামে সৌদি প্রবাসী আলহাজ্ব নুরুল ইসলাম প্রকাশ কালু হাজীর বাড়ীতে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। গত শনিবার গভীর রাতে চুরের দল বাড়ীতে ডুকে নগদ টাকা স্বর্ণালংকার ও মূল্যবান মালামাল নিয়ে যায়।

জানা যায়, উপজেলার জালিয়াপালং ইউনিয়নে পাইন্যাশিয়া গ্রামের বাসিন্দা সৌদিআরবে অবস্থানরত কালু হাজীর বাড়িতে পূর্বপরিকল্পিত চুরিসংঘটিত করেছে। আব্দু সালাম মধু অভিযোগ করে বলেন, নতুন নির্মাণাধীন বাড়ীতে চুরের দল সু-কৌশলে ডুকে আলমিরা হতে ৭ ভরি স্বর্ণ, নগদ ২ লাখ টাকা ও মূল্যবান মালামাল নিয়ে চম্পট দেয়। পূর্ব শুত্রুতার জের ধরে একই এলাকার হাঙ্গামা রশিদ আফাজ উদ্দিন প্রকাশ আফাইচ্ছা চুরা, বাবুল প্রকাশ বাবুইল্ল্যা বলির নেতৃত্বে এ চুরি সংঘটিত করে।

হাজী কালুর ছেলে সালাহ উদ্দিন জানান, দীর্ঘদিন ধরে স্থানীয় প্রতিপক্ষগং আমাদের ভোগদখলীয় জমি জবর দখলের চেষ্টা সহ মোটা অংকের চাঁদা দাবী করে আসছিল। তাদের দাবীকৃত ৪ লাখ টাকা চাঁদা না দিয়ে গত বুধবার সকালে জমিতে চাষাবাদ করতে গেলে সন্ত্রাসীরা আমার মেজ ভাই সেলিম উদ্দিন (৩০) কে হত্যার উদ্দেশ্যে ধারালো কিরিচ ও দা দিয়ে এলো পাতাড়ী কুপিয়ে শরীরের মারাত্বক জখম করে। গ্রামবাসীরা রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে। এ ব্যাপারে আহতের স্ত্রী ইয়াছমিন আক্তার বাদী হয়ে গত বৃহস্পতিবার কক্সবাজার আদালতে মামলা দায়ের করে। এতে আসামী করা হয় হাঙ্গামা রশিদ আফাজ উদ্দিন প্রকাশ আফাইচ্ছা চুরা, বাবুল প্রকাশ বাবুইল্ল্যা বলি সহ বেশ কয়েকজনকে।

এদিকে আদালতে মামলা করায় ক্ষুদ্ধ হয়ে আমাদের পরিবার পরিজনকে প্রাণ নাশের হুমকি সহ জায়গা জবর দখলের অপচেষ্টা চালিয়ে আসছে। উক্ত পরিবারের অভিযোগ আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ করার জন্য প্রতিপক্ষ হাঙ্গামা রশিদের নেতৃত্বে ওই দিন রাতে আমার বাড়ীতে দুর্ধর্ষ চুরি সংঘটিত করেছে।