মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি :

বান্দরবানের লামা উপজেলায় আগুন লেগে ১টি কাঁচা বসতঘর সম্পূর্ণ ছাই হয়ে গেছে। রবিবার ভোরে উপজেলার সরই ইউনিয়নের দুর্গম পাহাড়ি কিল্লারছড়া পাড়ার বাসিন্দা মৃত এয়াকুব আলীর ছেলে মোস্তাফিজুর রহমানের বসতঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় ৭ লাখ টাকার ক্ষতি হয় বলে দাবী করা হয়েছে। রান্না ঘরের থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছেন স্থানীয়রা। খবর পেয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য ও গন্যমান্য ব্যক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শন করেন।

সূত্র জানায়, রবিবার ভোর ৩টার দিকে দিকে কিল্লারছড়া পাড়ার মোস্তাফিজুর রহমানের রান্না ঘর থেকে হঠাৎ আগুন জ্বলে ওঠে। মুহুর্তের মধ্যে আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। দুই ঘন্টা ব্যাপী আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন স্থানীয়রা। ততক্ষণে রান্নাঘরসহ বসতঘরটি সম্পূর্ণ পুড়ে যায়। এ সময় ঘরে রক্ষিত ১০০মন ধান, ৪ভরি স্বর্ণালংকার ও নগদ ৩ লাখ টাকাসহ মূল্যবান জিনিসপত্র পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত মোস্তাফিজুর রহমান বলেন, দ্রæত আগুন ছড়িয়ে পড়ায় ঘরের কোন জিনিসপত্র রক্ষা করা সম্ভব হয়নি। আগুনে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে।

সরই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদ উল্ আলম বসতঘর আগুনে পুড়ে ক্ষয়ক্ষতির সত্যতা নিশ্চিত করে বলেন, পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদেরকে সহযোগিতা করা হবে।