এড. ফরিদুল ইসলাম চৌধুরী ‘জাতির আলো’র সম্পাদকমন্ডলীর উপদেষ্টা মনোনীত

বার্তা পরিবেশক:
কক্সবাজারের মুক্তিযুদ্ধ স্বপক্ষের রাজনৈতিক অঙ্গনের পরিচ্ছন্ন বর্ষীয়ান রাজনীতিবিদ, কুতুবদিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলা শাখার অন্যতম সহ-সভাপতি, বর্তমান বড়ঘোপ সদর ইউনিয়নের চেয়ারম্যান, সুবক্তা ও সংবাদপ্রেমী জননন্দিত জননেতা এড. ফরিদুল ইসলাম চৌধুরীকে রাষ্ট্রীয় স্বীকৃতিপ্রাপ্ত রেজি. নং ডিএ-৬০২৭ ম্যাগাজিন জাতির আলো’র সম্পাদকম-লীর উপদেষ্টা মনোনীত করেছেন ট্রাস্টি বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক পত্রিকার সম্পাদক আউলিয়া বেগম আলো।
দীর্ঘ ১৫ বছর ধরে জাতীয় ম্যাগাজিন জাতির আলো-জাতির কল্যাণে, এদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ও জাতীয় পতাকার মর্যাদাকে অক্ষুণœ রাখার জন্য, রাজনৈতিক, ক্রাইম, উন্নয়ন ও গণতন্ত্রকে সুসংহত করার জন্য, নির্ভিক লেখনি প্রকাশ করে যাচ্ছে। পত্রিকাটি মহান সৃষ্টিকর্তা ছাড়া কাউকে ভয় করেনা এই প্রতিপাদ্যকে লালন করে নিয়মিত প্রকাশনা অব্যাহত রেখেছে। দেশের একমাত্র নীপিড়িত, নির্যাতিত অসহায় জনগণের মুখপাত্র, হিসেবে কাজ করে যাচ্ছে নির্বিঘেœ ও অনায়াসে। হকার থেকে শুরু করে মাঠ পর্যায়ের সংবাদকর্মীরা থেমে নেই। উড্ডয়নরত লাল-সবুজের পতাকাকে আরো চিরসবুজে পরিণত করার জন্য লেখনীর মধ্য দিয়ে অবিরাম কষ্ট করে করে যাচ্ছে শুধুমাত্র নিয়মিত পাঠকদের কাছে পৌঁছে দেয়ার জন্য। বার্ষিক নীতি-নির্ধারনী (ট্রাস্টি বোর্ডে)’র বৈঠকে জাতির আলো’র উপদেষ্টা সম্পাদক ও জনতার কণ্ঠের প্রধান সম্পাদক মো: আকতার হোছাইন কুতুবীর প্রস্তাবের আলোকে বিচার বিশ্লেষণ করে ট্রাস্টি বোর্ডের সকল সম্পাদকম-লীর উপদেষ্টারা একমত পোষণ করে বিশিষ্ট শিক্ষানুরাগী, রাজনৈতিক অঙ্গনের ন¤্র, ভদ্র নেতা হিসেবে সুপরিচিত এড. ফরিদুল ইসলাম চৌধুরীকে সম্পাদকম-লীর উপদেষ্টা মনোনীত করেন। জাতীয় ম্যাগাজিন জাতির আলো’র প্রকাশক ও সম্পাদক এবং জাতীয় সাপ্তাহিক জনতার কণ্ঠ, আপনার ডাক্তার এর সম্পাদক ও প্রকাশক আউলিয়া বেগম আলো এই নিয়োগ প্রদান করেন। নিয়োগে চৌধুরীর দীর্ঘদিনের অনবদ্য লেখালেখি ও সাহিত্যিক, কলামিস্ট, রাজনৈতিক নেতাদের বিভিন্ন সাড়াজাগানো কাব্যগ্রন্থ, গবেষণার আলোকে অর্জিত মেধাকে জাতির আলো’র সমৃদ্ধির জন্য সুন্দর দিক নির্দেশনা, জাতীয় ও আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ সংবাদ প্রবাহে পরামর্শ নিয়মিত প্রকাশনাকে উজ্জীবিত করার জন্য বিজ্ঞাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন জাতির আলো’র পরিবার। নীতি-নৈতিকতার ভিত্তিতে জাতির আলো এদেশের সমৃদ্ধশালী একটি গুরুত্বপূর্ণ জাতির দর্পণ। অতীতের ধারাবাহিকতাকে আরো বেগবান করার জন্য নিত্য-নতুন আঙ্গিকে জাতির আলোকে যথাসময়ে সম্মানিত পাঠকের হাতে পৌঁছে দেয়ার জন্য আমাদের চিন্তা চেতনা খুবই গভীর। এদেশের আবহমান বাংলার মানুষকে বস্তুনিষ্ঠ একটি ম্যাগাজিন উপহার দেয়ার জন্য মা-মাতৃকার টানে আমরা দায়বদ্ধ। কেননা এদেশের পুঁজিবাদরা হলুদ সাংবাদিকতাকে উৎসাহিত করার জন্য রঙ-বেরঙের নামনাজানা অনেক পত্রিকা প্রকাশ করছে। শুধুমাত্র তাদেরকে রক্ষা করার জন্য ও তাদের সহায়-সম্পত্তিকে আরো বিশালতর করার মানসে।
উল্লেখ্য এড. ফরিদুল ইসলাম চৌধুরী কুতুবদিয়া-মহেশখালী থেকে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হয়ে এদেশের রাজনৈতিক অঙ্গনে সাড়া জাগিয়েছিলেন। তিনি কুতুবদিয়ার একমাত্র কলেজ, কুতুবদিয়া কলেজের গর্ভনিং বর্ডির সভাপতি, ফাযিল মাদ্রাসার গভর্নিং বর্ডির সভাপতি, কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি ও কুতুবদিয়ার একমাত্র মহিলা কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা। এছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া এবং বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানে তিনি সক্রিয়ভাবে জড়িত। এড. ফরিদুল ইসলাম চৌধুরী সম্পাদকমন্ডলীর উপদেষ্টা হিসেবে মনোনীত হওয়ার সংবাদটি নিশ্চিত করেন জাতীয় ম্যাগাজিন জাতির আলোর উপদেষ্টা সম্পাদক মো: আকতার হোছাইন কুতুবী।

সর্বশেষ সংবাদ

‘কারো ঘরে আগুন ধরানো বা নেভানোর মিশন নিয়ে আসিনি’

গরুকে ধর্ষণ, যুবক গ্রেফতার!

চকরিয়ায় ইসলামী ব্যাংকের ইফতার মাহফিল অনুষ্ঠিত

চট্টগ্রামে কর্ণফুলী ড্রাইডককে কোটি টাকা জরিমানা

পাঁচলাইশ থানার ওসিসহ ৭জনের বিরুদ্ধে আদালতে মামলা

২৫ মে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা

রাজারকুলে সরকারি জায়গা দখল করে মার্কেট নির্মাণ , বন্ধ করে দিল রামুর এসিল্যান্ড

মহেশখালীতে জমি নিয়ে বিরোধ হামলায় আহত-৪, আটক -৩

এমপি কমল বাংলাদেশের প্রতিনিধি দলের নেতা হয়ে মঙ্গোলিয়া যাচ্ছেন ২৫ মে

গৃহবধুর আত্মহত্যার জেরে ঘরবাড়ি ভাঙচুর, লুট

রোহিঙ্গা ক্যাম্পে সাংবাদিক হয়রানী বন্ধে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের ৩ দিনের আল্টিমেটাম

রিলিফের দুম্বার গোশতের হকদার কারা ..? খেলো কারা ..?

বিশিষ্টজনদের সম্মানে জেলা পুলিশের ইফতার মাহফিল অনুষ্ঠিত

কক্সবাজারে দৈনিক আমার কাগজ ও জনতার কণ্ঠের সেমিনার ও ইফতার শুক্রবার

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনিয়ম তদন্তে দুদকের অভিযান

পণ্যের মতো বিক্রি হচ্ছে রোহিঙ্গারা

ধান কাটলেন ছাত্রলীগ সম্পাদক গোলাম রাব্বানী

কোর্টবাজারের ইসলামী ব্যাংকে সিয়াম, তাক্ওয়াহ শীর্ষক আলোচনা ও ইফতার

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ফল প্রকাশ

পুলিশ ব্যারাক থেকে চুরি করে যে চোর আদালত ভবনে ঘুমায়!