হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :
টেকনাফের নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ীদের হামলায় বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর দুই সদস্য গুরুতর আহত হয়েছেন। আহতরা হচ্ছেন টেকনাফ কোস্টগার্ড স্টেশনের সদস্য মো. ফারুক (৩০) ও মো. জয়নাল (২৮)। আহতদের প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে তাদের কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। বুধবার রাতে নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের এইচ বøকে এ ঘটনা ঘটে।
জানা যায়, সাদা পোশাকে দুই কোস্টগার্ড সদস্য ক্রেতা সেজে নয়াপাড়া ক্যাম্পে ইয়াবা ব্যবসায়ী ধরার অভিযানে যান। এইচ বøকের ১২২১ নম্বার শেডের ১০ নম্বার কক্ষে তারা ক্রেতা সেজে লেনদেন করছিলেন। ঘটনা আঁচ করতে পেরে এসময় ওই কক্ষে থাকা ইয়াবা ব্যবসায়ীরা তাদের ছুরিকাঘাত করে সঙ্গে থাকা কয়েক লক্ষ টাকা নিয়ে পালিয়ে যায়। ক্যাম্পের কয়েকজন বাসিন্দা রোহিঙ্গা জানান, হামলাকারীদের মধ্যে সাদেক, জিয়া, তাহের ও আব্দুল হামিদ নামে চার রোহিঙ্গা ছিল।
বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার ফয়জুল ইসলাম বলেন, ‘বুধবার সন্ধ্যায় ইয়াবা বেচাকেনার গোপন সংবাদের ভিত্তিতে আমার নেতৃত্বে নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের এইচ বøকের সাদেকের ঘরে অভিযান চালানো হয়। এসময় ইয়াবা ব্যবসায়ীরা কোস্টগার্ড সদস্যদের অতর্কিত ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এতে ওই দুই সদস্য আহত হয়েছেন’।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. শোভন দাস বলেন, ‘আহতদের অবস্থা আশংকাজনক হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহতদের একজনের বুকে প্রায় ৬ ইঞ্চির মতো ক্ষত ও অন্যজনের কান প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে’।