সোনাইছড়ি ইউপি চেয়ারম্যানের উপর হামলা-লুটপাট

নাইক্ষ্যংছড়ির পাহাড়ে সন্ত্রাসী গ্রুপের আনাগোনা


আব্দুর রশিদ, বাইশারী:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি পাহাড়ে ঘুরছে অস্ত্রধারী একটি সন্ত্রাসী গ্রæপ। ওই সন্ত্রাসী গ্রæপের হামলা ও লুটপাটের ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে। বৃহস্পতিবার রাত থেকে সোনাইছড়ি ও নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের সীমানা এলাকায় পাহাড়ী-বাঙ্গালী জনগোষ্টী রাতভর এলাকা পাহারা দিয়েছে। এদিকে ওই সন্ত্রাসী গ্রæপকে ধরতে শুক্রবার সকাল থেকে অভিযান চালাচ্ছে বিজিবি-পুলিশের সমন্বয়ে গঠিত যৌথবাহিনী। ঘটনার পর বান্দরবান জেলা অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫নং সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান বাহান মারমা বৃহস্পতিবার রাতে মোটরসাইকেল যোগে নিজ বাড়িতে ফেরার পথে সোনাইছড়ি ইউনিয়নের উপর জোমখোলাপাড়া জেলা পরিষদের নির্মীতব্য সড়কের সামনে পৌছলে পূর্ব থেকে উৎপেতে থাকা ১০-১২জনের অস্ত্রধারী একটি সন্ত্রাসী গ্রুপ মোটর সাইকেলের গতিরোধ করে। এসময় তাঁকে শারীরিক ভাবে লাঞ্চিত করে একটি মোবাইল সেট ও পকেটে থাকা নগদ ৫হাজার টাকা লুট করে। একই স্থানে মোটরসাইকেল চালক শামসুল আলম, জীপ চালক পুতিয়া ও রুহুলের জীপ গাড়ি থামিয়ে ব্যাপক লুটপাট চালায় সন্ত্রাসীরা।

হামলার শিকার সোনাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাহান মারমা এই প্রতিবেদককে বলেন- ‘উপজেলা থেকে কাজ সেরে ফেরার পথে ১০-১২জনের অস্ত্রধারী সন্ত্রাসীরা আমার গাড়ির গতিরোধ করে হামলা চালায় এবং নগদ টাকাসহ মোবাইল সেট লুট করে। পরে ওই গ্রæপটি জোমখোলার উপরে জেলা পরিষদের নির্মীত সড়ক হয়ে পূর্ব দিকে পালিয়ে যায়। এ ঘটনার পর থেকে জোমখোলা ও সাতঘইজ্জা পাড়া এলাকায় আতংক বিরাজ করছে।

এদিকে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের মেম্বার মো: আলী এ প্রতিবেদককে জানান- বৃহস্পতিবার রাত থেকে একটি অস্ত্রধারী বাহিনীর সদস্যরা সাতগইজ্জাপাড়া এলাকায় অবস্থান করছে বলে গ্রামের মানুষের মাঝে খবর ছড়িয়ে পড়ে। তাদের ধরতে বিজিবি-পুলিশের যৌথ বাহিনী সতগইজ্জাপাড়া পাহাড়ী এলাকায় অভিযান চালাচ্ছে।

সাবেক চেয়ারম্যান আবু সৈয়দের সাতগইজ্জাপাড়া গ্রামস্থ রাবার বাগানের পাহারাদার শহর আলীর স্ত্রী সিরাজ খাতুন জানান- ‘শুক্রবার সকালে ৮জন যুবক এসে তাকে মুরগি রান্না করে দিতে বলে। তাদের প্রত্যেকের কাছে লম্বা ও খাটু অস্ত্র ছিল’। বিজিবি-পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই সন্ত্রাসীরা দ্রæত সোনাইছড়ির দিকে পালিয়ে যায়।

এ প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আলমগীর শেখ জানান- কয়েকজন যুবক সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান থেকে টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়। তবে তাঁর উপর হামলা হয়নি। ঘটনার বিষয়ে অতিরিক্ত জেলা পুলিশ সুপার আলী হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার বিষয়ে তিনি সাংবাদিকদেরও সহযোগিতা চান।

এদিকে বাংলাদেশ বর্ডার গার্ডের নাইক্ষ্যংছড়িস্থ ৩১ বিজিবি জোনের জোনাল কমান্ডিং অফিসার (সিও) লে.কর্ণেল আনোয়ারুল আযীম বলেন- ‘অস্ত্রধারী ডাকাতদলের উপস্থিতির খবর পেয়ে বিজিবি ঘটনাস্থলে অভিযান চালাচ্ছে’।

সর্বশেষ সংবাদ

ওসি মোয়াজ্জেম আদালতে

ভুঁয়া ফেসবুক আইডিতে অপপ্রচারকারী প্রতারককে ধরিয়ে দিন -লায়ন মুজিব

সিবিএন’র রেকর্ড: ২৪ ঘন্টায় এক প্রতিবেদন লক্ষাধিক শেয়ার!

ইতালিতে আন্তর্জাতিক ব্যাংকার সম্মেলনে শাহজাহান মনির

স্কুলে পাকা সিঁড়ি না থাকায় ঘটছে দুর্ঘটনা

ওসির দায়িত্ব পাচ্ছেন অ্যাডিশনাল এসপি

ট্রাম্পের নামে ইসরায়েলের অবৈধ বসতির উদ্বোধন

প্রথমবারের মতো মিয়ানমারের বিরুদ্ধে কঠোর অবস্থানে জাতিসংঘ

ব্যক্তির অপকর্মের দায় কেন নেবে ইসলামিক ফাউন্ডেশন

আজ নির্বিঘ্নেই হবে বাংলাদেশের ম্যাচ!

ওসি মোয়াজ্জেমকে ফেনী পুলিশের কাছে হস্তান্তর

জেলা স্বাস্থ্য বিভাগের মাসিক সমন্বয় সভা

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের আজীবন সম্মাননা পেলেন নায়িকা মৌসুমী

পেটের দায়ে রিকশা চালাচ্ছে রুমানা!

৪৭ বছরের অন্ধকার থেকে মুক্ত হলো ৪৮ হাজার মানুষ

পুলিশের অভিযানে ১৭ আসামী গ্রেফতার

স্থানীয়দের নির্মাণকৌশল, ব্যবসায় দক্ষতা বিষয়ে প্রশিক্ষণ

উপাচার্যের দুর্নীতির অভিযোগ: দুদককে তথ্য দিচ্ছে চবি

চকরিয়ায় স্ত্রীর মামলায় সাজাপ্রাপ্ত স্বামী গ্রেফতার

৭ বছরের শিশু ধর্ষণ মামলার পলাতক আসামী গ্রেফতার