কুতুবদিয়া মালেক শাহ হুজুরের ফাতেহা ১৯ফেব্রুয়ারী

প্রেস বিজ্ঞপ্তি:

উপমহাদেশের আধ্যাত্মিক প্রাণপুরুষ, গাউসে মোখতার হযরতুল আল্লামা শাহ আব্দুল মালেক আল-কুতুবী (রহ:) এর ১৮ তম বার্ষিক ওরশ ও ফাতেহা শরীফ ১৯ ফেব্রুয়ারী কুতুবদিয়ার কুতুব শরীফ দরবারে মহাসমারোহে অনুষ্ঠিত হবে। প্রতি বছরের ন্যায় এবছরও নেওয়া হয়েছে বিভিন্ন প্রস্তুতি। বিশেষ করে দেশের বিভিন্ন মহানগর, জেলা, থানা ও উপজেলার দরবারের কমিটির জন্য আলাদা আলাদা প্যান্ডেল নির্মাণের কাজ ও অন্যান্য কার্যক্রম শেষ হয়েছে।

১৯ ফেব্রুয়ারী মূল দিবস হলেও ১৮ ফেব্রুয়ারী থেকে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগীতা, ওয়াজ ও মোশায়েরা মাহফিল, সৃতি চারন, হামদ-নাত ও বাবাজান কেবলার শানে খ্যাতনামা ইসলামী সংগীত শিল্পীরা বিভিন্ন গজল পরিবেশন করবে বলে জানিয়েছেন দরবার প্রেস অ্যন্ড মিডিয়া উইং এর সচিব এহসান-আল কুতুবী।

পবিত্র এ মহাসম্মিলনে সর্বস্থরের আশেক ভক্তবৃন্দের নিরাপত্তাসহ সার্বিক নিরাপত্তায় দরবারের বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন, পুলিশ, আনসার, বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন নিয়োজিত থাকবেন বলেও জানান তিনি।

দরবারের পরিচালক ও গদিনশীন শাহজাদা শেখ ফরিদ আল-কুতুবী জানান, দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আগত ভক্ত-অনুরক্ত ও আশেকানদের আসা-যাওয়া,থাকা-খাওয়া, ইবাদাত বন্দেগীতে যাতে কোন ধরনের সমস্যা না হয় সে ব্যাপারে সর্বদা নিয়োজিত থাকবে দরবারের সেচ্ছাসেবকরা। তিনি আরো জানান, দীর্ঘ একমাস ধরে চলে আসা ফাতেহার প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

করছি জাতি,ধর্ম-বর্ণ নির্বিশেষে লাখো লাখো ভক্ত,অনুরক্ত প্রতিবছরের ন্যায় এবারও অনুষ্টানে অংশ গ্রহন করবে। শুধুমাত্র মহিলাদের সার্বিক নিরাপত্তার কথা চিন্তা করে তাদের ১৭,১৮,১৯ ফেব্র“য়ারী দরবারে না আসার অনুরোধ জানান তিনি।

এদিকে ওরশ ও ফাতিহা শরীফ উপলক্ষ্যে দীর্ঘ অর্ধ কিলোমিটার এলাকা জুড়ে প্রায় এক মাস আগে থেকে বিভিন্ন আয়োজনের কথা জানিয়েছেন কুতুব শরীফ দরবারের মহাসচিব মুহাম্মদ শরিফ।

তিনি বলেন, বাবাজান কেবলার ফাতিহায় যারা আসবে তারা আমাদের মেহমান। তাদের যাতে কোন প্রকারের বিড়ম্বনা বা হয়রানীর শিকার হতে না হয় সে ব্যাপারে প্রশাসন ও আমরা প্রস্তুত। বিশেষত:ওয়াজ মাহফিল শ্রবনের প্যান্ডেল, ভক্তবৃন্দের থাকা-খাওয়া, রান্না-বান্নার প্যান্ডেল, উট,গরু,ছাগল,মহিষ জবাহের প্যান্ডেল সহ বিভিন্ন ধর্মাবলম্বীদের জন্য আলাদা আলাদা খাবারের প্যান্ডেল নির্মান কাজ সম্পন্ন হয়েছে।

সর্বশেষ সংবাদ

চকবাজারের ঘটনায় রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হবে : প্রধানমন্ত্রী

ডুলাহাজারার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুর রহিমের পিতা ইন্তেকাল

জেলা আইনজীবী সমিতির নির্বাচন যেন গণতন্ত্রের নির্ভেজাল চর্চা

চট্টগ্রামে আজ মহেশখালী পেশাজীবি সমিতির সংবর্ধনা অনুষ্ঠান

নির্বাচনী প্রচারণায় সহকারী অ্যাটর্নি জেনারেল আরজু

আওয়ামী লীগের প্রার্থীরা ঢাকায়

কক্স সোসাইটির জেলা ভিত্তিক প্রতিযোগিতা মার্চে

চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় বাংলাদেশ প্রেসক্লাবের শোক

ফাহিম কাঁদছে রোগের ঘোরে, হৃদয়বানরা চোখ মেলে চাও

টেকনাফে দুর্বৃত্তদের গুলিতে রোহিঙ্গা নিহত

মদ পানে ৩২ জনের মৃত্যু

আজ বার্ন ইউনিটে যাচ্ছেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক প্রাণহানিতে ইসলামী ছাত্রসমাজের শোক

উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু

জার্মান সাংবাদিকদের ক্যামেরা পাসপোর্টসহ ছিনিয়ে নেওয়া মালামাল উদ্ধার

প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করলেন কক্সবাজারের একঝাঁক তরুন আ’লীগ নেতা

আগুন মানুষের জীবন থামিয়েছে, কিন্তু ঘড়িটা থামাতে পারেনি

আত্মসমর্পণকারীরা দিয়েছে গা শিউরে উঠা তথ্য : আরো ৫শতাধিক ইয়াবাবাজের নাম

কলাগাছের গণজোয়ার দেখে জনবিচ্ছিন্নরা ভোট ডাকাতির পরিকল্পনা করছে- সাঈদী

চকরিয়ায় ৪ মামলার সাজাপ্রাপ্ত আসামী বাবুল গ্রেপ্তার