কুতুবদিয়া মালেক শাহ হুজুরের ফাতেহা ১৯ফেব্রুয়ারী

প্রেস বিজ্ঞপ্তি:

উপমহাদেশের আধ্যাত্মিক প্রাণপুরুষ, গাউসে মোখতার হযরতুল আল্লামা শাহ আব্দুল মালেক আল-কুতুবী (রহ:) এর ১৮ তম বার্ষিক ওরশ ও ফাতেহা শরীফ ১৯ ফেব্রুয়ারী কুতুবদিয়ার কুতুব শরীফ দরবারে মহাসমারোহে অনুষ্ঠিত হবে। প্রতি বছরের ন্যায় এবছরও নেওয়া হয়েছে বিভিন্ন প্রস্তুতি। বিশেষ করে দেশের বিভিন্ন মহানগর, জেলা, থানা ও উপজেলার দরবারের কমিটির জন্য আলাদা আলাদা প্যান্ডেল নির্মাণের কাজ ও অন্যান্য কার্যক্রম শেষ হয়েছে।

১৯ ফেব্রুয়ারী মূল দিবস হলেও ১৮ ফেব্রুয়ারী থেকে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগীতা, ওয়াজ ও মোশায়েরা মাহফিল, সৃতি চারন, হামদ-নাত ও বাবাজান কেবলার শানে খ্যাতনামা ইসলামী সংগীত শিল্পীরা বিভিন্ন গজল পরিবেশন করবে বলে জানিয়েছেন দরবার প্রেস অ্যন্ড মিডিয়া উইং এর সচিব এহসান-আল কুতুবী।

পবিত্র এ মহাসম্মিলনে সর্বস্থরের আশেক ভক্তবৃন্দের নিরাপত্তাসহ সার্বিক নিরাপত্তায় দরবারের বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন, পুলিশ, আনসার, বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন নিয়োজিত থাকবেন বলেও জানান তিনি।

দরবারের পরিচালক ও গদিনশীন শাহজাদা শেখ ফরিদ আল-কুতুবী জানান, দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আগত ভক্ত-অনুরক্ত ও আশেকানদের আসা-যাওয়া,থাকা-খাওয়া, ইবাদাত বন্দেগীতে যাতে কোন ধরনের সমস্যা না হয় সে ব্যাপারে সর্বদা নিয়োজিত থাকবে দরবারের সেচ্ছাসেবকরা। তিনি আরো জানান, দীর্ঘ একমাস ধরে চলে আসা ফাতেহার প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

করছি জাতি,ধর্ম-বর্ণ নির্বিশেষে লাখো লাখো ভক্ত,অনুরক্ত প্রতিবছরের ন্যায় এবারও অনুষ্টানে অংশ গ্রহন করবে। শুধুমাত্র মহিলাদের সার্বিক নিরাপত্তার কথা চিন্তা করে তাদের ১৭,১৮,১৯ ফেব্র“য়ারী দরবারে না আসার অনুরোধ জানান তিনি।

এদিকে ওরশ ও ফাতিহা শরীফ উপলক্ষ্যে দীর্ঘ অর্ধ কিলোমিটার এলাকা জুড়ে প্রায় এক মাস আগে থেকে বিভিন্ন আয়োজনের কথা জানিয়েছেন কুতুব শরীফ দরবারের মহাসচিব মুহাম্মদ শরিফ।

তিনি বলেন, বাবাজান কেবলার ফাতিহায় যারা আসবে তারা আমাদের মেহমান। তাদের যাতে কোন প্রকারের বিড়ম্বনা বা হয়রানীর শিকার হতে না হয় সে ব্যাপারে প্রশাসন ও আমরা প্রস্তুত। বিশেষত:ওয়াজ মাহফিল শ্রবনের প্যান্ডেল, ভক্তবৃন্দের থাকা-খাওয়া, রান্না-বান্নার প্যান্ডেল, উট,গরু,ছাগল,মহিষ জবাহের প্যান্ডেল সহ বিভিন্ন ধর্মাবলম্বীদের জন্য আলাদা আলাদা খাবারের প্যান্ডেল নির্মান কাজ সম্পন্ন হয়েছে।

cbn

সর্বশেষ সংবাদ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ২৭

পেকুয়ায় সংগ্রামের জুমে চলছে বালি উত্তোলন

B a n g a b a n d h u : The epic poet of politics

সদর উপজেলা ছাত্রলীগ সভাপতির উপর হামলার প্রতিবাদে জেলা ছাত্রলীগের মিছিল-সমাবেশ

দৈনিক সৈকত সম্পাদকের পিতা হাবিবুর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী আজ

কক্সবাজার জেলা জয় বাংলা তথ্য-প্রযুক্তি লীগের আহবায়ক তুহিনের বিবৃতি

আজ শুভ জন্মাষ্টমী: কক্সবাজারে নানা আয়োজন

কক্সবাজার ইনার হুইল ক্লাবের শিক্ষা উপকরণ বিতরণ

টেকনাফে যুবককে তুলে নিয়ে হত্যা করলো রোহিঙ্গা সন্ত্রাসীরা

সব ধরনের মতামত প্রকাশের নিরাপত্তা আছে?

চীন বলেছে মধ্যস্থতার দায়িত্ব নিয়েছি : মায়ানমার কিন্তু মুখ খুলছেনা

যে মসজিদ নির্মাণে কাজ করে ২ লাখ ১০ হাজার শ্রমিক

সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে

জেলা আ.লীগের চিকিৎসা ক্যাম্প শুক্রবার, চিকিৎসা পাবে ৫হাজার মানুষ

চকরিয়ায় দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল আগুনে পুড়ে ধ্বংস

নিরহঙ্কার জীবন : মানবিক উৎকর্ষের চাবিকাঠি

JOB VACANCY ANNOUNCEMENT – HumaniTerra International (HTI)

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

বিদ্যুৎস্পৃষ্টে সদ্যবিবাহিত যুবকের মৃত্যু ইসলামাবাদে

আগামী ১০ বছরে আপনি মারা যাবেন কিনা জানা যাবে ব্লাড টেস্টে!