নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন অনুষদের এক ছাত্রের বাসা থেকে চুরি হওয়া মোটর সাইকেল প্রায় দেড় মাস পর উদ্ধার হয়েছে। ১৪ ফেব্রুয়ারী চকরিয়ার শাহারবিল মাইজঘোনা থেকে মোটর সাইকেলটি উদ্ধার করে কক্সবাজার সদর মডেল থানা পুলিশ। উদ্ধার অভিযানে নেতৃত্ব দেন থানার এসআই এমরান হোসাইন।
গত বছরের ৩০ ডিসেম্বর সকালে শহরের উত্তর তারাবনিয়ারছড়াস্থ বাসা থেকে বিশ্বাবদ্যালয়ের ছাত্র শওকত ওসমানের মোটর সাইকেলটি চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ চোরের দল। এ বিষয়ে সে কক্সবাজার সদর মডেল থানায় মামলা করে। মামলা নং-৪২/১৮।
এই মামলার সুত্র ধরে বশির নামে একজনকে গ্রেফতারও করে পুলিশ। এরপর থেকে চোরাই মোটর সাইকেলটি উদ্ধারে জেলার বিভিন্ন এলাকায় তথ্য নিতে থাকে পুলিশ। অবশেষে গোপন সংবাদে দেড় মাস পরে মোটর সাইকেলটি উদ্ধার করা হয়।
এদিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রের মোটর সাইকেলটি চুরির ঘটনার পর থেকে তা উদ্ধারে অন্তরিকতার পরিচয় দেন সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তা এমরান হোসাইন। তিনি স্বেচ্ছায় সম্ভাব্য স্থানে অভিযানে যান। অতিরিক্ত পুলিশ সুপার, থানার ওসি থেকে শুরু করে সংশ্লিষ্ট অনেক কর্মকর্তা বিষয়ে সক্রিয় ভূমিকা রাখেন। এ কারণে শওকত ওসমান পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান।