কক্সবাজার শহরের রোড নেটওয়ার্ক বিষয়ক মতবিনিময় সভা

বার্তা পরিবেশক :

কক্সবাজার শহরের রোড নেটওয়ার্ক বিষয়ক মতবিনিময় সভা ১৫ ফেব্রুয়ারী কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ এর সভাপতিত্বে কউক সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় তিনি বলেন, কক্সবাজারকে একটি আকর্ষণীয় ও আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে হলে যাতায়াত ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে এর উন্নয়ন সাধন করা খুবই জরুরী। এক্ষেত্রে পর্যটন ও সাধারণ জনগণের চলাচলের অন্যতম রাস্তা হিসেবে কলাতলী সড়কের বিকল্প সড়ক হিসেবে হিলডাউন সার্কিট হাউস থেকে আনবিক শক্তি কমিশন পর্যন্ত বিকল্প সড়ক নির্মাণের প্রস্তাবনা উপস্থাপন করলে উপস্থিত সকলে কউকের তত্ত্বাবধানে উক্ত সড়ক বাস্তবায়নের জন্য সভাপতিকে অনুরোধ করেন এবং সকলে সার্বিক সহযোগিতা প্রদানের আশ^াস প্রদান করেন।

এক্ষেত্রে ট্রাফিক পুলিশের এএসপি বাবুল চন্দ্র বণিক বলেন কলাতলী সড়কটি চলাচলের একমাত্র সড়ক হওয়ায় এই সড়কে প্রায় সময় যানজট লেগেই থাকে। বিকল্প সড়ক চালু করা হলে যানজট নিরসন ও শহরের সৌন্দর্য্যবর্ধনে অনেক ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এছাড়া কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) জেল গেইট থেকে পাহাড়তলী হয়ে খুরুশকুল রাস্তার মাথা পর্যন্ত অন্য একটি সড়ক উন্নয়নের ব্যাপারে আলোচনা উত্থাপন করলে উপস্থিত কর্মকর্তাবৃন্দ মাস্টার প্ল্যানের সাথে সমন্বয় রেখে এবং পাহাড় সংরক্ষণের কথা বিবেচনায় রেখে সড়ক উন্নয়ন করার উপর গুরুত্বারোপ করেন। এছাড়া তিনি প্রধান সড়ক সমূহের বর্তমান অবস্থা এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নের নিমিত্তে প্রস্তাবিত হলিডে মোড়- বাজারঘাটা-লারপাড়া (বাস স্ট্যান্ড) ও সুগন্ধা মোড়- সুগন্ধা পয়েন্ট-লাবনী পয়েন্ট সড়ক উন্নয়ন প্রকল্পের থ্রিডি প্রেজেন্টেশন প্রদান করলে সবাই কউকের এ উদ্যোগের প্রশংসা করেন এবং উক্ত প্রকল্প বাস্তবায়নে সকলের সার্বিক সহযোগিতা প্রদানের আশ^াস প্রদান করেন।

সভাপতি ও কউক চেয়ারম্যান বলেন, জনস্বার্থকে গুরুত্ব দিয়ে এবং কক্সবাজারকে একটি আধুনিক ও পরিকল্পিত নগরী বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সরকারি সকল দপ্তরের সাথে সমন্বয় রেখে উক্ত সড়ক উন্নয়ন করা হবে বলে জানান।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসকের প্রতিনিধি আরডিসি জুয়েল আহমদ, ডিজিএফআই এর উপপরিচালক ফৌজুল কবির, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব মো: শেখ ছাদেক, এএসপি (ট্রাফিক) বাবুল চন্দ্র বণিক, কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নুরুল আলম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রানাপ্রিয় বড়–য়া, পিডিবি’র নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ নৌবাহিনী কক্সবাজার এর প্রতিনিধি লে: বিএন হারুন অর রশিদ, কক্সবাজার দক্ষিণ বন বিভাগের সহকারী বন সংরক্ষক দেওয়ান মো: আব্দুল হাই আজাদ, কক্সবাজার উন্নয়ন বন বিভাগের, শহর রেঞ্জ এর আর.ও. মো: মেহেদী হাসান, কউক এর নির্বাহী প্রকৌশলী কাজী ফজলুল করিম ও বোর্ড সদস্য ইঞ্জিনিয়ার বদিউল আলম প্রমূখ।

সর্বশেষ সংবাদ

বরেণ্য রাজনীতিবিদ শাহজাহান চৌধুরীর ৬৯ তম জন্মদিন আজ

আদালতে স্বামীর খুনিদের ফাঁসি চাইলেন মিন্নি

বাংলাদেশে বেড়েছে খাদ্য-নিরাপত্তা, তবু অপুষ্টিতে প্রায় আড়াই কোটি মানুষ

বিরাটকে যে কারণে বিয়ে করেছিলেন আনুশকা

রানির যৌন ভিডিও ফাঁস, সংসার ভাঙল মালয়েশিয়ার রাজার

কে হবেন কাণ্ডারি, রওশন না কাদের?

চট্রগ্রামে মলম পার্টির ৫ সদস্য আটক

‘কোর্টের ভেতর ছুরি নিয়ে যায় কিভাবে? পুলিশ কী করে?’

গ্রামীণফোন ও রবির ব্যান্ডউইথ থেকে ব্লক তুলে নেওয়ার ঘোষণা বিটিআরসির

আগামী বছর থেকে গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয় ভর্তি: শিক্ষামন্ত্রী

বন্যাদুর্গতদের পাশে কোস্ট ট্রাস্ট

চাঁদে মানুষ অবতরণের ৫০ বছর

৫ দিনের রিমান্ডে মিন্নি

৮ দিন পর বান্দরবান-চট্টগ্রাম সড়কে গাড়ি চলাচল শুরু

সাতকানিয়ায় বন্যার পানিতে ভেসে আসল অজ্ঞাত লাশ

চট্টগ্রাম রেঞ্জে শ্রেষ্ঠ ওসি হলেন মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর

পেকুয়ায় বন্যার্তদের মাঝে চাল বিতরণ

নাজমা খানম বরাবরের মত ধরে রেখেছে তার কৃতিত্ব

‘বিশ্ববেহায়া’ স্বৈরাচার চলে গেলেন ‘সাহেব’ হয়ে

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা