কক্সবাজার শহরের রোড নেটওয়ার্ক বিষয়ক মতবিনিময় সভা

বার্তা পরিবেশক :

কক্সবাজার শহরের রোড নেটওয়ার্ক বিষয়ক মতবিনিময় সভা ১৫ ফেব্রুয়ারী কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ এর সভাপতিত্বে কউক সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় তিনি বলেন, কক্সবাজারকে একটি আকর্ষণীয় ও আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে হলে যাতায়াত ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে এর উন্নয়ন সাধন করা খুবই জরুরী। এক্ষেত্রে পর্যটন ও সাধারণ জনগণের চলাচলের অন্যতম রাস্তা হিসেবে কলাতলী সড়কের বিকল্প সড়ক হিসেবে হিলডাউন সার্কিট হাউস থেকে আনবিক শক্তি কমিশন পর্যন্ত বিকল্প সড়ক নির্মাণের প্রস্তাবনা উপস্থাপন করলে উপস্থিত সকলে কউকের তত্ত্বাবধানে উক্ত সড়ক বাস্তবায়নের জন্য সভাপতিকে অনুরোধ করেন এবং সকলে সার্বিক সহযোগিতা প্রদানের আশ^াস প্রদান করেন।

এক্ষেত্রে ট্রাফিক পুলিশের এএসপি বাবুল চন্দ্র বণিক বলেন কলাতলী সড়কটি চলাচলের একমাত্র সড়ক হওয়ায় এই সড়কে প্রায় সময় যানজট লেগেই থাকে। বিকল্প সড়ক চালু করা হলে যানজট নিরসন ও শহরের সৌন্দর্য্যবর্ধনে অনেক ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এছাড়া কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) জেল গেইট থেকে পাহাড়তলী হয়ে খুরুশকুল রাস্তার মাথা পর্যন্ত অন্য একটি সড়ক উন্নয়নের ব্যাপারে আলোচনা উত্থাপন করলে উপস্থিত কর্মকর্তাবৃন্দ মাস্টার প্ল্যানের সাথে সমন্বয় রেখে এবং পাহাড় সংরক্ষণের কথা বিবেচনায় রেখে সড়ক উন্নয়ন করার উপর গুরুত্বারোপ করেন। এছাড়া তিনি প্রধান সড়ক সমূহের বর্তমান অবস্থা এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নের নিমিত্তে প্রস্তাবিত হলিডে মোড়- বাজারঘাটা-লারপাড়া (বাস স্ট্যান্ড) ও সুগন্ধা মোড়- সুগন্ধা পয়েন্ট-লাবনী পয়েন্ট সড়ক উন্নয়ন প্রকল্পের থ্রিডি প্রেজেন্টেশন প্রদান করলে সবাই কউকের এ উদ্যোগের প্রশংসা করেন এবং উক্ত প্রকল্প বাস্তবায়নে সকলের সার্বিক সহযোগিতা প্রদানের আশ^াস প্রদান করেন।

সভাপতি ও কউক চেয়ারম্যান বলেন, জনস্বার্থকে গুরুত্ব দিয়ে এবং কক্সবাজারকে একটি আধুনিক ও পরিকল্পিত নগরী বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সরকারি সকল দপ্তরের সাথে সমন্বয় রেখে উক্ত সড়ক উন্নয়ন করা হবে বলে জানান।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসকের প্রতিনিধি আরডিসি জুয়েল আহমদ, ডিজিএফআই এর উপপরিচালক ফৌজুল কবির, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব মো: শেখ ছাদেক, এএসপি (ট্রাফিক) বাবুল চন্দ্র বণিক, কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নুরুল আলম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রানাপ্রিয় বড়–য়া, পিডিবি’র নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ নৌবাহিনী কক্সবাজার এর প্রতিনিধি লে: বিএন হারুন অর রশিদ, কক্সবাজার দক্ষিণ বন বিভাগের সহকারী বন সংরক্ষক দেওয়ান মো: আব্দুল হাই আজাদ, কক্সবাজার উন্নয়ন বন বিভাগের, শহর রেঞ্জ এর আর.ও. মো: মেহেদী হাসান, কউক এর নির্বাহী প্রকৌশলী কাজী ফজলুল করিম ও বোর্ড সদস্য ইঞ্জিনিয়ার বদিউল আলম প্রমূখ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!

ঈদগাঁওয়ে পাহাড় কাটার দায়ে এক নারীকে ১ বছর কারাদন্ড

শুধু চালককে অভিযুক্ত করে লাভ নেই আমাদেরও সচেতন হতে হবে-ইলিয়াছ কাঞ্চন

মাওলানা সিরাজুল্লাহর মৃত্যুতে জেলা জামায়াতের শোক

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

‘ঘরের ছেলে’র বিদায়ে ব্যথিত পেকুয়াবাসী

শিল্পী ফাহমিদা গ্রেফতার : জামিনে মুক্ত

‘মাশরুম একটি অসীম সম্ভাবনাময় ফসল’

তথ্য প্রযুক্তি’র সেবা সাধারণের দোরগোড়ায় পৌঁছাতে সরকার বদ্ধ পরিকর : শফিউল আলম

চট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬

কোটালীপাড়ায় নিজ জমিতে অবরুদ্ধ ৬১ পরিবার : মই বেয়ে যাদের যাতায়াত

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

দুর্ঘটনারোধে সচেতনতার বিকল্প নেই : ইলিয়াস কাঞ্চন

Google looking to future after 20 years of search

ইবাদত-বন্দেগিতে মানুষ যে ভুল করে

শেখ হাসিনাকে পাল্টা চ্যালেঞ্জ বি. চৌধুরীর

পর্যটকবান্ধব আদর্শ রাঙামাটি শহর গড়তে জেলা প্রশাসনের অভিযান চলছে

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

ঈদগাঁও থেকে ৭ হাজার ইয়াবাসহ আটক ৩, বাস জব্দ