পরীক্ষার প্রশ্ন ফাঁসের প্রতিবাদে নগর উত্তর শিবিরের মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাহ উদ্দিন আইউবী বলেন সমাজে লুকিয়ে থাকা একটি সংঘবদ্ধ চক্র অত্যন্ত সুপরিকল্পিতভাবে পিইএসসি, জেএসসি, এসএসসি, এইচএসসি, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাসহ সব ধরণের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের মেরুদন্ড ভেঙ্গে দেয়ার ঘৃণ্য খেলায় মেতে উঠেছে। এ অশুভ চক্রটি জাতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অনলাইন সুযোগের অপব্যবহার করে বিজ্ঞাপন দিয়ে একের পর এক প্রশ্নপত্র ফাঁস করে বিবেকবান মানুষের সাথে তামাশায় লিপ্ত হয়েছে। তাদের এ জঘণ্য চক্রান্ত কোমলমতি মেধাবী শিশু-কিশোরদের সুপ্ত প্রতিভা ধ্বংসের পাশাপাশি তাদের মন-মগজ থেকে প্রতিদ্বন্দ্বীতার মানসিকতা মুছে ফেলার অপচেষ্টা ছাড়া আর কিছুই নয়। প্রশ্নপত্র ফাঁসের মূল হোতা চিহ্নিত না করে সরকার কতক লোক দেখানো সিদ্ধান্ত ঘোষণা দিয়ে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। এর সাথে জড়িত কাউকেই এখনো পর্যন্ত আইনের হাতে সোপর্দ করতে না পারায় জাতি বিস্ময়ে হতবাক! শিক্ষার্থীর মেধা যাছাইয়ের অন্যতম মানদন্ড পাবলিক পরীক্ষাগুলোর প্রশ্নপত্র এভাবে ফাঁস হতে থাকলে বিশ্ব দরবারে আমাদের মাথা উঁচু করা তো দূরের কথা বরং আমরা মেরুদন্ডহীণ এক পরশ্রীকাতর জাতিতে পরিণত হবার পথে পা বাড়িয়েছি। যা কখনো কারো কাম্য নয়।

ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর’র আয়োজিত পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদ ও এর সাথে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ (১৫/০২/’১৮) এসব কথা বলেন। নগর উত্তর শিবির নেতা কামাল হোসাইন’র পরিচালনায় এতো আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি আহমেদ সাদমান সালেহ, আমান উল্লাহ আমান সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শিবির নেতৃবৃন্দ পরীক্ষার পূর্বাহ্নে প্রতিটি প্রশ্নপত্র ফাঁস হলেও কর্তাব্যক্তিরা নিজেদের ব্যর্থতা এখনো স্বীকার না করে এর দোষ অন্যের ঘাড়ে চাপানোর চেষ্টা করছে। যা দুষ্কৃতিকারীদের চক্রান্তকে আরো উৎসাহিত করছে বলে অভিযোগ করেন। বক্তারা এ নিয়ে সুনির্দিষ্ট কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জোর দাবী জানান। একই সাথে বিবেক বর্জিত কাজ বাদ দিয়ে প্রতিটি শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে যথার্থ ভূমিকা পালনের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান। মানববন্ধন কর্মসুচিতে অংশগ্রহণকারী ছাত্ররা বিভিন্ন প্ল্যাকার্ড, ফেস্টুন প্রদর্শন করে চক্রান্তকারীদের বিরুদ্ধে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে বলেন।

সর্বশেষ সংবাদ

ঈদগাঁহে সড়ক দূর্ঘটনায় টানা তৃতীয় দিনে প্রাণ ঝরল শিশুর

রামু থানা পুলিশের হাতে ইয়াবাসহ আটক ১

চকরিয়ায় পুলিশের অভিযানে ডাকাতিসহ একাধিক মামলার ৬ পলাতক আসামী গ্রেপ্তার

বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে পাকিস্তানের তাঁবেদার রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল: শফিক মিয়া

চকরিয়া প্রেসক্লাবের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল

এতিমদের মুখের গ্রাস কেড়ে খেল চামড়া সিন্ডিকেট!

চিলাহাটিতে অন্বেষণের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত

চকরিয়ায় সাবেক পৌর কাউন্সিলারের দুই বসতবাড়িতে দু’দফায় সশস্ত্র হামলা, আহত ৮

২০ আগস্ট বাংলাদেশ আসছেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর

জসিম উল্লাহ মিয়াজীর নামাজে জানাজায় শোকার্ত জনতার ঢল

ডেঙ্গু জ্বরে পেঁপে পাতা কতটা উপকারী?

বিনামূল্যে কম্পিউটার শিক্ষা, থাকছে ইংরেজি চর্চাও

চট্টগ্রাম নগরজুড়ে নিরাপত্তা জোরদার করেছে সিএমপি

অন্ধকারাচ্ছন্ন সমাজের আলো ও সফল নেতৃত্বের মডেল ছিলেন জিএম রহিমুল্লাহ

জসিম মিয়াজীর মৃত্যুতে আমেরিকা প্রবাসী রিয়েল স্টেট ব্যবসায়ী নুরুল আজিমের শোক

ঝিনুকমালা খেলাঘর আসরের জাতীয় শোকদিবস পালন

কচ্ছপিয়ার ডাকাত ‘মেম্বার সোনা’ ফের গ্রেপ্তার

বঙ্গবন্ধু আন্তর্জাতিক মানের নেতা ছিলেন : কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন

পেকুয়ায় প্রধানমন্ত্রীর মৃত্যু কামনা করে মসজিদে দোয়া, থানায় এজাহার

বেগম খালেদা জিয়ার জন্মদিনে জেলা ছাত্রদলের দোয়া মাহফিল অনুষ্ঠিত