পরীক্ষার প্রশ্ন ফাঁসের প্রতিবাদে নগর উত্তর শিবিরের মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাহ উদ্দিন আইউবী বলেন সমাজে লুকিয়ে থাকা একটি সংঘবদ্ধ চক্র অত্যন্ত সুপরিকল্পিতভাবে পিইএসসি, জেএসসি, এসএসসি, এইচএসসি, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাসহ সব ধরণের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের মেরুদন্ড ভেঙ্গে দেয়ার ঘৃণ্য খেলায় মেতে উঠেছে। এ অশুভ চক্রটি জাতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অনলাইন সুযোগের অপব্যবহার করে বিজ্ঞাপন দিয়ে একের পর এক প্রশ্নপত্র ফাঁস করে বিবেকবান মানুষের সাথে তামাশায় লিপ্ত হয়েছে। তাদের এ জঘণ্য চক্রান্ত কোমলমতি মেধাবী শিশু-কিশোরদের সুপ্ত প্রতিভা ধ্বংসের পাশাপাশি তাদের মন-মগজ থেকে প্রতিদ্বন্দ্বীতার মানসিকতা মুছে ফেলার অপচেষ্টা ছাড়া আর কিছুই নয়। প্রশ্নপত্র ফাঁসের মূল হোতা চিহ্নিত না করে সরকার কতক লোক দেখানো সিদ্ধান্ত ঘোষণা দিয়ে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। এর সাথে জড়িত কাউকেই এখনো পর্যন্ত আইনের হাতে সোপর্দ করতে না পারায় জাতি বিস্ময়ে হতবাক! শিক্ষার্থীর মেধা যাছাইয়ের অন্যতম মানদন্ড পাবলিক পরীক্ষাগুলোর প্রশ্নপত্র এভাবে ফাঁস হতে থাকলে বিশ্ব দরবারে আমাদের মাথা উঁচু করা তো দূরের কথা বরং আমরা মেরুদন্ডহীণ এক পরশ্রীকাতর জাতিতে পরিণত হবার পথে পা বাড়িয়েছি। যা কখনো কারো কাম্য নয়।

ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর’র আয়োজিত পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদ ও এর সাথে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ (১৫/০২/’১৮) এসব কথা বলেন। নগর উত্তর শিবির নেতা কামাল হোসাইন’র পরিচালনায় এতো আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি আহমেদ সাদমান সালেহ, আমান উল্লাহ আমান সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শিবির নেতৃবৃন্দ পরীক্ষার পূর্বাহ্নে প্রতিটি প্রশ্নপত্র ফাঁস হলেও কর্তাব্যক্তিরা নিজেদের ব্যর্থতা এখনো স্বীকার না করে এর দোষ অন্যের ঘাড়ে চাপানোর চেষ্টা করছে। যা দুষ্কৃতিকারীদের চক্রান্তকে আরো উৎসাহিত করছে বলে অভিযোগ করেন। বক্তারা এ নিয়ে সুনির্দিষ্ট কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জোর দাবী জানান। একই সাথে বিবেক বর্জিত কাজ বাদ দিয়ে প্রতিটি শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে যথার্থ ভূমিকা পালনের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান। মানববন্ধন কর্মসুচিতে অংশগ্রহণকারী ছাত্ররা বিভিন্ন প্ল্যাকার্ড, ফেস্টুন প্রদর্শন করে চক্রান্তকারীদের বিরুদ্ধে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে বলেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মনোনয়ন আবেদন বিক্রি করে বিএনপি আ’লীগের আয় ২৬ কোটি টাকা

হিজড়াদের ৮ বিভাগে ৮টি সংরক্ষিত আসন দাবী

৩০ নভেম্বরের মধ্যে বিনা জরিমানায় আয়কর রিটার্ন জমা দেয়া যাবে

চট্টগ্রামের কর্ণফুলীতে পুনরায় মাল্টি চ্যানেল স্লিপওয়ে নির্মাণ শুরু

স্কুল,কলেজ ফাঁকি দিয়ে শিক্ষার্থীরা কি করে দেখার আহবান মেয়র নাছিরের

পল্টন থানার তিন মামলায় মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসের আগাম জামিন

মহেশখালীতে বন্দুক ও কাতুর্জসহ মানবপাচার মামলার আসামী গ্রেফতার

চকরিয়া থানার আধুনিক দৃষ্টি নন্দন ভবন উদ্বোধন করলেন আইজিপি

অধ্যক্ষ আবদুল হক একটানা তিনবার সেরা প্রতিষ্ঠান প্রধান হলেন

প্রাথমিকে ‘কমন প্রশ্নে’ সহজ পরীক্ষা

আবদুর রহমান বদি কি নির্বাচন করতে পারবেন ?

পুলিশের আইজি এখন কক্সবাজারে

খরুলিয়ায় পিক-আপ সিএনজি ও বাসের ত্রিমুখী সংঘর্ষ

টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত

দেশে ১৬৬৬ জন মৃত্যুদন্ডপ্রাপ্ত কয়েদীর ফাঁসি হাইকোর্টে অনুমোদনের অপেক্ষায়

বিএনপি’র মনোনয়ন প্রার্থীদের সাক্ষাতকার আজ রোববার থেকে শুরু

দুবাইয়ে সেরা গীতিকারের সম্মাননা পেলেন নাটোরের মেয়ে সোহানী

আজ চকরিয়া আসছে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী

পেকুয়ায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন!

তাহলে কী জাফর-আশেক-কানিজ-বদি পাচ্ছেন নৌকার টিকেট!