পরীক্ষার প্রশ্ন ফাঁসের প্রতিবাদে নগর উত্তর শিবিরের মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাহ উদ্দিন আইউবী বলেন সমাজে লুকিয়ে থাকা একটি সংঘবদ্ধ চক্র অত্যন্ত সুপরিকল্পিতভাবে পিইএসসি, জেএসসি, এসএসসি, এইচএসসি, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাসহ সব ধরণের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের মেরুদন্ড ভেঙ্গে দেয়ার ঘৃণ্য খেলায় মেতে উঠেছে। এ অশুভ চক্রটি জাতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অনলাইন সুযোগের অপব্যবহার করে বিজ্ঞাপন দিয়ে একের পর এক প্রশ্নপত্র ফাঁস করে বিবেকবান মানুষের সাথে তামাশায় লিপ্ত হয়েছে। তাদের এ জঘণ্য চক্রান্ত কোমলমতি মেধাবী শিশু-কিশোরদের সুপ্ত প্রতিভা ধ্বংসের পাশাপাশি তাদের মন-মগজ থেকে প্রতিদ্বন্দ্বীতার মানসিকতা মুছে ফেলার অপচেষ্টা ছাড়া আর কিছুই নয়। প্রশ্নপত্র ফাঁসের মূল হোতা চিহ্নিত না করে সরকার কতক লোক দেখানো সিদ্ধান্ত ঘোষণা দিয়ে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। এর সাথে জড়িত কাউকেই এখনো পর্যন্ত আইনের হাতে সোপর্দ করতে না পারায় জাতি বিস্ময়ে হতবাক! শিক্ষার্থীর মেধা যাছাইয়ের অন্যতম মানদন্ড পাবলিক পরীক্ষাগুলোর প্রশ্নপত্র এভাবে ফাঁস হতে থাকলে বিশ্ব দরবারে আমাদের মাথা উঁচু করা তো দূরের কথা বরং আমরা মেরুদন্ডহীণ এক পরশ্রীকাতর জাতিতে পরিণত হবার পথে পা বাড়িয়েছি। যা কখনো কারো কাম্য নয়।

ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর’র আয়োজিত পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদ ও এর সাথে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ (১৫/০২/’১৮) এসব কথা বলেন। নগর উত্তর শিবির নেতা কামাল হোসাইন’র পরিচালনায় এতো আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি আহমেদ সাদমান সালেহ, আমান উল্লাহ আমান সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শিবির নেতৃবৃন্দ পরীক্ষার পূর্বাহ্নে প্রতিটি প্রশ্নপত্র ফাঁস হলেও কর্তাব্যক্তিরা নিজেদের ব্যর্থতা এখনো স্বীকার না করে এর দোষ অন্যের ঘাড়ে চাপানোর চেষ্টা করছে। যা দুষ্কৃতিকারীদের চক্রান্তকে আরো উৎসাহিত করছে বলে অভিযোগ করেন। বক্তারা এ নিয়ে সুনির্দিষ্ট কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জোর দাবী জানান। একই সাথে বিবেক বর্জিত কাজ বাদ দিয়ে প্রতিটি শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে যথার্থ ভূমিকা পালনের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান। মানববন্ধন কর্মসুচিতে অংশগ্রহণকারী ছাত্ররা বিভিন্ন প্ল্যাকার্ড, ফেস্টুন প্রদর্শন করে চক্রান্তকারীদের বিরুদ্ধে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে বলেন।

সর্বশেষ সংবাদ

নাইক্ষ্যংছড়িতে প্রতিপক্ষের হামলায় উখিয়ার যুবক খুন

মোমবাতির আগুনে পুড়লো ৪টি বসতবাড়ি : ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

কক্সবাজার-চট্টগ্রাম সড়কে দূরপাল্লার বাস চলাচল বন্ধ

হোটেল সীগালে অগ্নি প্রতিরোধ, নির্বাপন ও চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ

নাইক্ষ্যংছড়িতে ৫ কোটি ৭৭ লাখ টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করলেন বীর বাহাদুর

প্রেমিককে ভিডিও কলে রেখেই ফ্যানের সঙ্গে ঝুলে পড়েন প্রেমিকা

‘২ বছরের মধ্যে কুতুবদিয়ায় জাতীয় গ্রীড থেকে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হবে’

ঈদগাঁওতে যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

সুপারবাগ: বাংলাদেশে আইসিইউ-তে রোগী মৃত্যুর বড় কারণ!

৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের প্রথম স্থান অর্জন

পান-সিগারেট খেয়ে ক্লাসে যেতে পারবেন না শিক্ষকরা

যুবলীগ নেতাসহ দুই যুবককে ছুরিকাঘাত করলো কেরুনতলীর সন্ত্রাসীরা

বনানী কবরস্থানে জায়ানের দাফন সম্পন্ন

ঈদগাঁওতে পল্লীবিদ্যুতের ভেল্কিবাজিতে  জনজীবন অতিষ্ঠ

মহেশখালীতে প্রেমপ্রস্তাবে ব্যর্থ হয়ে তরুণীকে ধর্ষণের চেষ্টা ও হামলা আহত ২

সিএসবি সম্পাদক পলাশ বড়ুয়া’র জন্মদিন উদযাপন

ফোন চুরি যাওয়ায় সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার!

টেকনাফে ইয়াবাসহ ৪ যুবক আটক

শ্রীলঙ্কায় হামলা : পদত্যাগ করছেন পুলিশের আইজি

মার্চ জুড়ে নির্বাচন সত্বেও আইনশৃঙ্খলা স্বাভাবিক থাকায় এসপি’র সন্তোষ প্রকাশ