সৈয়দ মোহাম্মদ শাকিল :
কক্সবাজার জেলার প্রথম অনলাইন নিউজ পোর্টাল কক্সবাজার নিউজ। আজ কক্সবাজার নিউজ (সিবিএন)এর প্রচারের ১০ বর্ষ। সম্পাদকসহ সিবিএন এর সকলকে জানাই অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। বিশ্ব ভালবাসা দিবসে সিবিএন এর জন্ম, তাই সিবিএন এর ভালবাসার হয়তো কমতি নেই। কমতি নেই সংবাদেরও।
সিবিএন এর জম্নলগ্নে পথচলা তেমন সহজ ছিলনা। সংবাদের জন্য প্রচন্ড কষ্ট করেছেন সম্পাদক সাহেব। সংবাদকর্মী না পেয়ে সংবাদ কম্পিউটার কম্পোজ বা টাইপ করা মানুষগুলোকে ধরণা দিয়েছেন বহুদিন। অনেক কটুক্তি ও বঞ্চনার শিকার হয়েছেন সিবিএন সম্পাদক এস এম আক্তার উদ্দিন চৌধুরী। তবুও হাল ছাড়েন নি! একলা পথ চলেছেন বহু বছর।
এরপর এক সময় হুমরি খেয়ে পড়েন জেলার সংবাদকর্মীরা। ধারাবাহিকতায় ছড়িয়ে পরে দেশ ও বিদেশ। এখন রিপোর্টারে কমতি নেই কক্সবাজার নিউজ (সিবিএন) এই প্রতিষ্ঠানে। ক্রমশঃ হয়ে উঠেছে কক্সবাজারসহ দেশের আস্থা ভাজন নিউজ পোর্টাল। সিবিএন এর দেখাদেখি কক্সবাজারে জন্ম নিয়েছে অনেক নিউজ পোর্টাল। সৃষ্ঠি হয়েছে অনেক অনলাইন সংবাদকর্মী।কক্সবাজারে জন্ম নিয়েছে বাংলাদেশের প্রথম অনলাইন প্রেস ক্লাব ও নিউজ পোর্টল মালিকদের একটি সংগঠন। যা এখন দেশব্যাপি ছড়িয়ে পরেছে। এই কৃতিত্ব সিবিএন সম্পাদক আকতার চৌধুরীর। এটা কক্সবাজারের জন্য অহংকারের।
এখন দেশের সংবাদকর্মীসহ অনেকেই সিবিএনকে নিউজ সোর্স হিসেবে গন্য করে বা ব্যবহার করে। জেলার অনেক সংবাদকর্মী সিবিএন এর উপর নির্ভরশীল। অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকে সিবিএন এর নিউজ আপডেট কি হচ্ছে। এটা সিবিএন এর প্রাপ্তিও বটে।
লিখতে বসলে অনেক কিছুই লিখা যায়। আর বিশেষ কিছু লিখলাম না, নববর্ষে সিবিএন এর সফলতা কামনা করে শেষ করছি।

সৈয়দ মোহাম্মদ শাকিল

সংবাদকর্মী

কক্সবাজার।