১০ বর্ষে সিবিএন: সবাইকে শুভেচ্ছা

কক্সবাজারের প্রথম অনলাইন পত্রিকা কক্সবাজার নিউজ ডটকম-সিবিএন বসন্ত বাতাসে রঙ্গিন হয়ে ভালবাসার ভ্যালেন্টাইনের পরশ মেখে আরো একটি বর্ষে পা রাখল। শুরু হয়েছিল ২০০৯ সালের ১৪ ফেব্রুয়ারী। হাঁটি-হাঁটি পা-পা করে আপনাদের প্রিয় সিবিএন আজ ১০বছরে পদার্পণ করলো। এই অগ্রযাত্রায় সিবিএন’র সারথী ছিলেন অগণিত পাঠক, সাংবাদিক, লেখক ও শুভানুধ্যায়ীরা। আজকের শুভক্ষণে সবাইকে সিবিএন’র পক্ষ থেকে শুভেচ্ছা জানাচ্ছি।
৩৬৫ দিনের মতই আজও একটা দিন। তবে সেদিনটির কথা ভেবে আজো শিহরিত হই, কিভাবে শুরু হয়েছিল মফস্বল শহর থেকে একটা নিউজ সাইট ! ঢাল তলোয়ার ছাড়া কিভাবে একটা যুদ্ধ ক্ষেত্রে নেমে পড়লাম! সে যুদ্ধ এখনো চলছে। কিন্তু বিজয় তুমি কতদূর! এ প্রশ্নে বলব- আমাদের মত আরো প্রায় ৪০-৫০টি নিউজ সাইটকে সহযোদ্ধা করতে সক্ষম হয়েছি। যারা কক্সবাজারের মত জায়গা থেকে আমাদের মত লড়াই করে যাচ্ছে। এ বিজয় না এসে পারে না।
নয় বছরের চলার পথে প্রতিটি মুহূর্তে হুমকি ছিল ঝরে পড়ার। অনলাইনের পিচ্ছিল জগতে টিকে থাকা খুবই কঠিন। সেই কঠিনরে ভালবেসে সিবিএন এগিয়েছে। এগোতে গিয়ে প্রথম চ্যালেঞ্জ ছিল কক্সবাজারের সব সংবাদগুলোকে কাভারেজে নিয়ে আসা। লোকাল সংবাদগুলোর কোনটা বাদ পড়ল কিনা, সংবাদ বাসী হল কিনা ! সংবাদের কারণে কক্সবাজারের স্বার্থ ক্ষতি হল কিনা! কারো প্রতি পক্ষপাতিত্ব হল কিনা! নিরপরাধ ব্যক্তি ক্ষতিগ্রস্ত হল কিনা! আইসিটি এ্যাক্ট লংঘিত হল কিনা- ইত্যাদি বিষয় গুলোকে মাথায় রেখে বেশ সতর্কতার সাথে এগোতে হয়েছে। তারপরও কোন কোন জায়গায় আমরা ব্যর্থ হয়েছি। ভুলভ্রান্তি হয়েছে অনিচ্ছা স্বত্ত্বেও।
কিন্তু চেষ্টা করা হয়েছে নিরপেক্ষ থেকে সংবাদ পরিবেশনে। মোটামুটি নিরপেক্ষতা ও প্রগতিশীলতাকে পূঁজি হিসেবে গ্রহণ করে সিবিএন পাঠকদের কাছে জনপ্রিয়তা পেয়েছে এবং প্রচন্ড প্রতিযোগিতামূলক অনলাইন জগতে ভালভাবেই টিকে আছে। প্রতি মুহূর্তের কক্সবাজারকে সামনে রেখে কক্সবাজারকে বিশ্বের মাঝে ছড়িয়ে দিতে আমরা আগামীতে আরো বেশী সেবা নিয়ে আসব এটাই আমাদের প্রতিশ্রুতি।
অত্যন্ত আনন্দের বিষয়, সিবিএন কক্সবাজারের মত জেলা থেকে প্রকাশিত হলেও জাতীয় পোর্টালগুলোর সাথে প্রতিযোগিতায় টিকে আছে এবং স্থানীয় সংবাদ মাধ্যমগুলোকে সেবা দানের সাথে সাথে জাতীয় সংবাদ মাধ্যমগুলোকেও সিবিএন সংবাদ সেবা দিয়ে যাচ্ছে। সরকারের নিবন্ধন প্রক্রিয়া শেষ হলে এ সেবা স্বীকৃতি লাভ করবে এটাই আশা করি।
একঝাঁক সংবাদ কর্মীর অদম্য উৎসাহ ও অকুন্ঠ সমর্থনে কক্সবাজার নিউজ আজ এ পর্যায়ে । যা সিবিএন কখনো ভুলতে পারবে না। সময়ে সিবিএন তার প্রতিদান দিতেও প্রস্তুত।

সিবিএন’র ১০ বর্ষে পদার্পনের দিনে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি দেশ বিদেশের অগণিত পাঠক, লেখক , সাংবাদিক, বিজ্ঞাপনদাতা ও সুহৃদদের যাদের অকুন্ঠ সমর্থনে দীর্ঘ নয়টি বছর পার করেছি। আগামীতেও সিবিএন’র এ পথ চলায় আপনাদের অকুন্ঠ সমর্থন অব্যাহত থাকবে এটাই কামনা করি।
এগিয়ে যাও কক্সবাজার , এগিয়ে যাবে বাংলাদেশ। বসন্ত ও ভ্যালেন্টাইন ভালবাসাসহ সিবিএন পরিবারের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা।

অধ্যাপক আকতার চৌধুরী
সম্পাদক ও প্রকাশক
কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন)

সর্বশেষ সংবাদ

কক্সবাজার জেলায় ১৯৫টি গণহত্যা

আজ ডাকসুর দায়িত্ব নেবেন নুর-রাব্বানীরা

কো-চেয়ারম্যান পদ থেকে জিএম কাদেরকে অব্যাহতি

জালালাবাদে কাইয়ুম উদ্দিনের ব্যাপক গণসংযোগ ও পথসভা

বান্দরবানে জাতীয়করণ না হওয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা বিপাকে 

মক্কা প্রবাসী ঐক্য কল্যাণ পরিষদের ইউনিয়ন ভিত্তিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল

কক্সবাজার পরিবেশ, মানবাধিকার ও উন্নয়ন ফোরামের বিশ্ব পানি দিবস উদযাপন

‘আনারস’ প্রতীক নিয়ে সেলিম আকবরের বিভিন্ন এলাকায় ব্যাপক গনসংযোগ

সদর উপজেলাকে মডেল উপজেলা করার সুযোগ দিন : কায়সারুল হক জুয়েল

কচ্ছপিয়ায় জীপ গাড়ীর চাকায় পিষ্ট হয়ে ৪ বছরের শিশুর মৃত্যু

উখিয়ায় ২ হাজার ইয়াবাসহ আটক-১

পেকুয়ায় নৌকার পক্ষে প্রচারণায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান সাঈদী

কাল রামু উপজেলা পরিষদ নির্বাচন

অবেহেলিত জনপদে উন্নয়নের ছোঁয়া লাগাতে বই মার্কায় ভোট দিন : রশিদ মিয়া

মাদক ও জন হয়রানিমুক্ত আধুনিক টেকনাফ গড়তে নৌকায় ভোট দিন

হারবাংয়ে মহাসমারোহে ভদন্ত উ রাজিন্দা মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত

কক্সবাজারে বাঘাইছড়ির পুনরাবৃত্তির চেষ্টা করলে কঠিন পরিনতি : টেকনাফে এসপি মাসুদ

নৌকার ভ্রাম্যমান প্রচার টিমের বিরামহীন প্রচারণা

ভাগ্য খুলছে রাফিয়ার, চিকিৎসা মিলছে পিতার

কক্সবাজারে “আল মাহমুদ চেতনার কবি, প্রেরণার বাতিঘর” শীর্ষক আলোচনা সভা শনিবার