১০ বর্ষে সিবিএন: সবাইকে শুভেচ্ছা

কক্সবাজারের প্রথম অনলাইন পত্রিকা কক্সবাজার নিউজ ডটকম-সিবিএন বসন্ত বাতাসে রঙ্গিন হয়ে ভালবাসার ভ্যালেন্টাইনের পরশ মেখে আরো একটি বর্ষে পা রাখল। শুরু হয়েছিল ২০০৯ সালের ১৪ ফেব্রুয়ারী। হাঁটি-হাঁটি পা-পা করে আপনাদের প্রিয় সিবিএন আজ ১০বছরে পদার্পণ করলো। এই অগ্রযাত্রায় সিবিএন’র সারথী ছিলেন অগণিত পাঠক, সাংবাদিক, লেখক ও শুভানুধ্যায়ীরা। আজকের শুভক্ষণে সবাইকে সিবিএন’র পক্ষ থেকে শুভেচ্ছা জানাচ্ছি।
৩৬৫ দিনের মতই আজও একটা দিন। তবে সেদিনটির কথা ভেবে আজো শিহরিত হই, কিভাবে শুরু হয়েছিল মফস্বল শহর থেকে একটা নিউজ সাইট ! ঢাল তলোয়ার ছাড়া কিভাবে একটা যুদ্ধ ক্ষেত্রে নেমে পড়লাম! সে যুদ্ধ এখনো চলছে। কিন্তু বিজয় তুমি কতদূর! এ প্রশ্নে বলব- আমাদের মত আরো প্রায় ৪০-৫০টি নিউজ সাইটকে সহযোদ্ধা করতে সক্ষম হয়েছি। যারা কক্সবাজারের মত জায়গা থেকে আমাদের মত লড়াই করে যাচ্ছে। এ বিজয় না এসে পারে না।
নয় বছরের চলার পথে প্রতিটি মুহূর্তে হুমকি ছিল ঝরে পড়ার। অনলাইনের পিচ্ছিল জগতে টিকে থাকা খুবই কঠিন। সেই কঠিনরে ভালবেসে সিবিএন এগিয়েছে। এগোতে গিয়ে প্রথম চ্যালেঞ্জ ছিল কক্সবাজারের সব সংবাদগুলোকে কাভারেজে নিয়ে আসা। লোকাল সংবাদগুলোর কোনটা বাদ পড়ল কিনা, সংবাদ বাসী হল কিনা ! সংবাদের কারণে কক্সবাজারের স্বার্থ ক্ষতি হল কিনা! কারো প্রতি পক্ষপাতিত্ব হল কিনা! নিরপরাধ ব্যক্তি ক্ষতিগ্রস্ত হল কিনা! আইসিটি এ্যাক্ট লংঘিত হল কিনা- ইত্যাদি বিষয় গুলোকে মাথায় রেখে বেশ সতর্কতার সাথে এগোতে হয়েছে। তারপরও কোন কোন জায়গায় আমরা ব্যর্থ হয়েছি। ভুলভ্রান্তি হয়েছে অনিচ্ছা স্বত্ত্বেও।
কিন্তু চেষ্টা করা হয়েছে নিরপেক্ষ থেকে সংবাদ পরিবেশনে। মোটামুটি নিরপেক্ষতা ও প্রগতিশীলতাকে পূঁজি হিসেবে গ্রহণ করে সিবিএন পাঠকদের কাছে জনপ্রিয়তা পেয়েছে এবং প্রচন্ড প্রতিযোগিতামূলক অনলাইন জগতে ভালভাবেই টিকে আছে। প্রতি মুহূর্তের কক্সবাজারকে সামনে রেখে কক্সবাজারকে বিশ্বের মাঝে ছড়িয়ে দিতে আমরা আগামীতে আরো বেশী সেবা নিয়ে আসব এটাই আমাদের প্রতিশ্রুতি।
অত্যন্ত আনন্দের বিষয়, সিবিএন কক্সবাজারের মত জেলা থেকে প্রকাশিত হলেও জাতীয় পোর্টালগুলোর সাথে প্রতিযোগিতায় টিকে আছে এবং স্থানীয় সংবাদ মাধ্যমগুলোকে সেবা দানের সাথে সাথে জাতীয় সংবাদ মাধ্যমগুলোকেও সিবিএন সংবাদ সেবা দিয়ে যাচ্ছে। সরকারের নিবন্ধন প্রক্রিয়া শেষ হলে এ সেবা স্বীকৃতি লাভ করবে এটাই আশা করি।
একঝাঁক সংবাদ কর্মীর অদম্য উৎসাহ ও অকুন্ঠ সমর্থনে কক্সবাজার নিউজ আজ এ পর্যায়ে । যা সিবিএন কখনো ভুলতে পারবে না। সময়ে সিবিএন তার প্রতিদান দিতেও প্রস্তুত।

সিবিএন’র ১০ বর্ষে পদার্পনের দিনে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি দেশ বিদেশের অগণিত পাঠক, লেখক , সাংবাদিক, বিজ্ঞাপনদাতা ও সুহৃদদের যাদের অকুন্ঠ সমর্থনে দীর্ঘ নয়টি বছর পার করেছি। আগামীতেও সিবিএন’র এ পথ চলায় আপনাদের অকুন্ঠ সমর্থন অব্যাহত থাকবে এটাই কামনা করি।
এগিয়ে যাও কক্সবাজার , এগিয়ে যাবে বাংলাদেশ। বসন্ত ও ভ্যালেন্টাইন ভালবাসাসহ সিবিএন পরিবারের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা।

অধ্যাপক আকতার চৌধুরী
সম্পাদক ও প্রকাশক
কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন)

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

এড. আহমদ হোছাইন ছিলেন সকল শ্রেণীর মানুষের প্রিয় ব্যক্তিত্ব : জেলা জজ

রামুতে নিষেধাজ্ঞা অমান্য করে ব্রিক ফিল্ডে ভাংচুর, হত্যার হুমকি

১২০ রানে মুমিনুলের বিদায়

প্রধানমন্ত্রীকে হত্যা, বিএনপি নেতা গিয়াস কাদের কারাগারে

ছেলে জয়কে স্কুলে পাঠিয়ে ভীষণ খুশি শাকিব-অপু

ডায়াবেটিস নিয়ে ভয়াবহ বিপদের আশঙ্কা

বিএনপির কর্মকাণ্ডে গৃহযুদ্ধের আশঙ্কা কাদেরের

৭৮০০ ইয়াবাসহ ‘সিএসবিডি’ এর গাড়ী জব্দ, আটক ১

কক্সবাজার প্রেসক্লাবে আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

১৫ ডিসেম্বরের পর সশস্ত্র বাহিনী মাঠে কাজ করবে: সিইসি

কেন অন্যদের চেয়ে এগিয়ে আনিসুল হক চৌধুরী সোহাগ?

কবি রেজাউদ্দিন স্টালিনের ৫৬তম জন্মদিনে শুভেচ্ছা

পেকুয়ায় লবণ বহনের নৌকা আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগ

খুন করে প্রেমিকের মাংস রেঁধে লোকজনকে খাওয়ালেন নারী

মনোনয়নপ্রার্থীদের কাছে কী কী জানতে চান তারেক রহমান?

ইয়েমেনে ৪বছরে ৮৫ হাজার শিশু মৃত্যু, অপেক্ষায় আরো দেড় লাখ

পুলিশ কথা না শুনলে নির্বাচন কমিশন কী করতে পারে ?

১৫০ কোটি আইডি ‘ডিলিট’ করেছে ফেসবুক

প্রিয়াঙ্কা-নিকের ছয় দিনের বিয়ে উৎসব

এজেন্ট চিন্তায় বিএনপি