বাইশারীতে সনদ পেয়ে শিশু শিক্ষার্থীরা খুশি !

আব্দুর রশিদ, বাইশারী :

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আওতাধীন পরিচালিত সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের (আইসিডিপি) প্রাক-প্রাথমিক পরীক্ষায় উত্তীর্ণ শিশু শিক্ষার্থীদের মাঝে সনদ পত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১৩ ফেব্রুয়ারী মঙ্গলবার সাড়ে এগারটার সময় বাইশারী ইউনিয়ন পরিষদ হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের ক্রীড়া ও পাঠাগার সম্পাদক মোঃ আব্দুর রশিদের পরিচালনায় সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নাইক্ষ্যংছড়ি উপজেলা ম্যানেজার এ.কে.এম রেজাউল হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানী। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অধীনে পরিচালিত পাড়া কেন্দ্র গুলোতে ছোট ছোট শিশুদেরকে স্কুলমুখী করার জন্য পাড়াকর্মীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। আজকে সনদ বিতরণের মাধ্যমে এই পরিশ্রমের ফসল বলে আমি মনে করি। তাই আগামীতেও শিশুদের পাড়াকেন্দ্রগুলোতে সঠিকভাবে পাঠদানের মাধ্যমে স্কুলগামী করার জন্য সকল পাড়াকর্মীদের আহ্বান জানান। কারণ বর্তমান সরকার শিশুদের নিয়ে পড়ালেখার জন্য অনেক কাজ ইতিমধ্যে সম্পন্ন করেছেন। তাই কোন শিশুদের অবহেলা করা যাবে না।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ আব্দুল হামিদ, সিনিয়র পাড়াকর্মী নিগার সোলতানা, পরিষদ সচিব আবু হানিফ রাজু, উপজেলা সহকারী ব্যবস্থাপক(আই.সি.ডি.পি) মোঃ আব্দুর রহমান প্রমুখ।

এছাড়া সনদ বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, ইউপি সদস্য আবু তাহের, নুরুল আজিম, মহিলা সদস্যা সেলিনা আক্তার বেবি, স্কুল ফিডিং প্রোগ্রামের সিনিয়র অফিসার ওসমান সরোয়ার, সিনিয়র পাড়াকর্মী অংমাচিং চাক, মনোয়ারা বেগম, ধুংচাই মার্মা প্রমুখ।

সভাপতির বক্তব্যে উপজেলা ম্যানেজার এ.কে.এম রেজাউল হক বলেন, আজকের শিশু আগামী দিনের দেশ ও জাতির গঠনের ভবিষ্যৎ কর্ণধার, তাই কোন শিশুকে পড়ালেখা থেকে বঞ্চিত করা যাবে না এবং তাদের কোন প্রকার অবেহলা করা যাবে না বলে উল্লেখ করে তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প আইসিডিপির পাড়াকেন্দ্রে দ্বিতীয় বারের মত সনদ বিতরণ করতে পেরে সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। আগামীতে আরো সুন্দরভাবে পাড়াকর্মীরা যেন পাঠদান দিয়ে পাড়াকেন্দ্রগুলোতে আরো একধাপ এগিয়ে যায় সেজন্য উপস্থিত সকল পাড়াকর্মীদের প্রতি আহ্বান জানান।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

টমটমের শহরে টমটম উধাও

সিঙ্গাপুরে যেমন আছেন এরশাদ

রোহিঙ্গা সংকটে ২০১৯ সালে প্রয়োজন ৯২ কোটি ডলার

আফগান সেনা ঘাঁটিতে তালেবান হামলা, নিহত শতাধিক

উপজেলা নির্বাচনে তৃণমূলের মতামতেই প্রার্থী দেবে আ. লীগ

বিনিয়োগ বাড়াতে আসছে নতুন মুদ্রানীতি

কুল চাষে স্বাবলম্বী হচ্ছে চাষীরা

সীমান্তে পাকা স্থাপনা নির্মাণে মিয়ানমারের দুঃখ প্রকাশ

নাইক্ষ্যংছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারকে আমিরাতে সংবর্ধনা

রিহ্যাব শারজাহ মেলায় অংশ নিচ্ছে ৫০ কোম্পানি ও ১০ ব্যাংক

হোপ হসপিটালে পোড়া রোগীদের সার্জারি ক্যাম্প

রামু কলেজে উগ্রবাদ-সহিংসতা প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা ও ওরিয়েন্টেশন

আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক নেই ওলামা লীগের

বিয়েতে সৌদি নারীদের পছন্দের শীর্ষে বাংলাদেশি পুরুষরা

চুরি যাওয়া মোবাইল লক করে দেওয়ার সেবা চালু করছে বিটিআরসি

মহেশখালীতে বসতি উচ্ছেদ করে কয়লাবিদ্যুৎ প্রকল্পের রাস্তা নির্মাণ, উৎকন্ঠা

ফেরিওয়ালা

‘ওয়ার্ল্ড হিজাব ডে’ পালিত হবে ১ ফেব্রুয়ারি

সাবেক ফুটবলার কায়সার হামিদ কারাগারে