বাইশারীতে সনদ পেয়ে শিশু শিক্ষার্থীরা খুশি !

আব্দুর রশিদ, বাইশারী :

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আওতাধীন পরিচালিত সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের (আইসিডিপি) প্রাক-প্রাথমিক পরীক্ষায় উত্তীর্ণ শিশু শিক্ষার্থীদের মাঝে সনদ পত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১৩ ফেব্রুয়ারী মঙ্গলবার সাড়ে এগারটার সময় বাইশারী ইউনিয়ন পরিষদ হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের ক্রীড়া ও পাঠাগার সম্পাদক মোঃ আব্দুর রশিদের পরিচালনায় সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নাইক্ষ্যংছড়ি উপজেলা ম্যানেজার এ.কে.এম রেজাউল হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানী। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অধীনে পরিচালিত পাড়া কেন্দ্র গুলোতে ছোট ছোট শিশুদেরকে স্কুলমুখী করার জন্য পাড়াকর্মীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। আজকে সনদ বিতরণের মাধ্যমে এই পরিশ্রমের ফসল বলে আমি মনে করি। তাই আগামীতেও শিশুদের পাড়াকেন্দ্রগুলোতে সঠিকভাবে পাঠদানের মাধ্যমে স্কুলগামী করার জন্য সকল পাড়াকর্মীদের আহ্বান জানান। কারণ বর্তমান সরকার শিশুদের নিয়ে পড়ালেখার জন্য অনেক কাজ ইতিমধ্যে সম্পন্ন করেছেন। তাই কোন শিশুদের অবহেলা করা যাবে না।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ আব্দুল হামিদ, সিনিয়র পাড়াকর্মী নিগার সোলতানা, পরিষদ সচিব আবু হানিফ রাজু, উপজেলা সহকারী ব্যবস্থাপক(আই.সি.ডি.পি) মোঃ আব্দুর রহমান প্রমুখ।

এছাড়া সনদ বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, ইউপি সদস্য আবু তাহের, নুরুল আজিম, মহিলা সদস্যা সেলিনা আক্তার বেবি, স্কুল ফিডিং প্রোগ্রামের সিনিয়র অফিসার ওসমান সরোয়ার, সিনিয়র পাড়াকর্মী অংমাচিং চাক, মনোয়ারা বেগম, ধুংচাই মার্মা প্রমুখ।

সভাপতির বক্তব্যে উপজেলা ম্যানেজার এ.কে.এম রেজাউল হক বলেন, আজকের শিশু আগামী দিনের দেশ ও জাতির গঠনের ভবিষ্যৎ কর্ণধার, তাই কোন শিশুকে পড়ালেখা থেকে বঞ্চিত করা যাবে না এবং তাদের কোন প্রকার অবেহলা করা যাবে না বলে উল্লেখ করে তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প আইসিডিপির পাড়াকেন্দ্রে দ্বিতীয় বারের মত সনদ বিতরণ করতে পেরে সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। আগামীতে আরো সুন্দরভাবে পাড়াকর্মীরা যেন পাঠদান দিয়ে পাড়াকেন্দ্রগুলোতে আরো একধাপ এগিয়ে যায় সেজন্য উপস্থিত সকল পাড়াকর্মীদের প্রতি আহ্বান জানান।

সর্বশেষ সংবাদ

নতুন অফিস ব্লাড ডোনার’স সোসাইটির যাত্রা, ইফতার মাহফিল

দৈনিক আমাদের চট্টগ্রাম ও লাভ বাংলাদেশ ফাউন্ডেশনের আলোচনা সভা ও ইফতার মাহফিল

রমজান মাস পূণ্য অর্জনের বসন্তকাল : আল্লামা মাহমুুদুল হক

বদরখালীতে পানির পথ খুলে ভেসে গেছে মজুদ ৩৫ হাজার মণ লবণ

বিশিষ্টজনদের সম্মানে জেলা প্রশাসনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

কক্সবাজার সাংবাদিক ইউনিটির আলোচনা সভা ও ইফতার মাহফিল

নাইক্ষ্যংছড়িতে আহত পিকআপ চালকের মৃত্যু

টেকনাফ সাংবাদিক ফোরাম’র ইফতার মাহফিল অনুষ্ঠিত

কুকুরের কামড় দেয়া ছাগল জবাই করে খাসির মাংস হিসেবে বাজারে বিক্রি, ৩ জনকে কারাদণ্ড

“বাহারছড়া যুব ও ছাত্র ঐক্য পরিষদ” এর দোয়া ও ইফতার মাহফিল

কেমন ছিলো ঈদকার্ডের ঈদ

সিবিআইইউ’র আইন বিভাগের ৬ষ্ঠ ও ৭ম ব্যাচের ইফতার মাহফিল

মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

`কাজী নজরুল বাংলা সাহিত্যের আলোকবর্তিকা’

১৪ বাংলাদেশিসহ ভূমধ্যসাগরে ২৯০ অভিবাসী উদ্ধার

পদত্যাগ করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে

৩০ মে শপথ নেবেন মোদি

যে কারণে নিজ ঘাঁটিতে রাহুলের পরাজয়

জরুরি বৈঠক ডেকেছেন মমতা

হাসি মুখ ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ