জাহেদুল ইসলাম, লোহাগাড়া  :

বিদ্যালয়ে প্রতিদিন সবার আগে সন্তান নিয়ে হাজির হন রুমা আক্তার মুন্নী। সন্তানের সাথে সে নিজেও প্রায় সময় বিদ্যালয় ছুটি শেষে বাড়ি ফিরতেন। সন্তানের যথাযথ পরিচর্যা ও বিদ্যালয়মূখী করার ক্ষেত্রে অসমান্য অবদানের জন্য শ্রেষ্ট মা নির্বাচিত করে সম্মাননা ক্রেস্ট প্রদান করেছেন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি সাতগড় সরকারী প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ। ১৩ ফেব্রুয়ারী বিদ্যালয়ের মা সমাবেশ, বার্ষিক পুরস্কার বিতরণী ও সংবর্ধণা অনুষ্ঠানে এ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। রুমা আক্তার উপজেলার চুনতি সাতগড় উত্তর পাড়ার ফৌজুল কবিরের স্ত্রী। তাদের এক মাত্র সন্তান সাইফ শাহরিয়ার আমিন রামিম সাতগড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির মেধাবী ছাত্র।

লোহাগাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি গুলশান আরা বেগমের সভাপতিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মো: মাহবুবব আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো: ওমর ফারুক, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মুসলিম উদ্দিন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাকটর আজমত উল্লাহ খাঁন ও মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের সহযোগী অধ্যাপক মোহাম্মদ ইলিয়াস সহ প্রমুখ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহির উদ্দিন মো: বশির স্বাগত বক্তব্যে বলেন, একজন সচেতন মা হিসেবে বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির মেধাবী ছাত্র সাইফ শাহরিয়ার আমিন রামিমের মা একজন আদর্শ মা। বিদ্যালয়ে সন্তানকে ভর্তি করানোর পর থেকে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। ওনার পরিশ্রমের জন্য বিদ্যালয় কর্তৃপক্ষ “শ্রেষ্ট মা” হিসেবে সম্মাননা প্রদান করেছে।