সিবিএন:

ডাকাত সর্দার আবদুল হাকিমের আস্তানা থেকে জালাল আহম্মদ (২২) নামে এক যুবককে রোববার বিকেলে উদ্ধার করেছে পুলিশ। এসময় দু’টি দেশীয় অস্ত্র ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এছাড়া আনজুম আরা, রোমেনা আক্তার কাজল ও সেলিম নামে ৩ সহযোগীকেও আটক করেছে পুলিশ।

টেকনাফ মডেল থানার ওসি মাইন উদ্দিন খাঁন বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, শুক্রবার রাত ১০ টার দিকে নাইট্যংপাড়া থেকে জালাল আহমদকে তুলে নিয়ে যায় আবদুল হাকিম ডাকাত ও তার বাহিনী। এ ব্যাপারে অপহৃতের বাবা জহির আহমদ ৮ জনকে আসামি করে টেকনাফ মডেল থানায় মামলা করেন। এ মামলার প্রেক্ষিতে পুলিশের তিনটি টিম পাহাড়ে যৌথভাবে অভিযান শুরু করে।

অভিযান কালে ডাকাত হাকিমের দুজন নারী সোর্স ও একজন পুরুষ সহযোগীকে আটক করে পুলিশ। তাদের স্বীকারোক্তি নিয়ে ডাকাতের গহীন আস্তানা থেকে অপহৃত জালাল আহমদকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়। এ সময় ডাকাতদলের সঙ্গে প্রায় ৪৯ রাউন্ড গুলি বিনিময় হয়। অভিযান কালে আহত হয়েছেন এসআই মাহির উদ্দিন খাঁনসহ কনস্টেবল রফিক ও রশিদ।

ওসি জানান, পুলিশের লক্ষ্য ছিল অপহৃত জালাল আহাম্মদকে সুস্থভাবে উদ্ধার ও এলাকায় আতঙ্ক সৃষ্টিকারী রোহিঙ্গা ডাকাত হাকিম বাহিনীকে ধ্বংস করা। এই ঘটনায় হাকিম ডাকাতের বিরুদ্ধে থানায় অস্ত্র আইনসহ দুইটি মামলা রুজু করা হবে।