১৪ ফেব্রুয়ারী চকরিয়া ও পেকুয়ার ৫ সড়কে পরিবহন ধর্মঘটের ডাক

আবদুল মজিদ, চকরিয়া:
সড়কে শ্রমিক নামধারীদের চাঁদাবাজি বন্ধসহ বিভিন্ন দাবীতে কক্সবাজারের চকরিয়া-পেকুয়ার অভ্যন্তরীণসহ ৫টি সড়কে আগামী ১৪ ফেব্রুয়ারী (বুধবার) সকাল ৬াট থেকে সন্ধ্যা ৬টা পযর্ন্ত মালিক-শ্রমিক যৌথ উদ্যোগে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে। এনিয়ে ১১ ফেব্রুয়ারী সন্ধ্যা সাড়ে ৬টায় চকরিয়ার বানিয়ারছড়াস্থ মালিক সমিতির কার্যালয়ে পরিবহন মালিক ও শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে উক্ত পরিবহন ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়।

চকরিয়া পেকুয়া মগনামা টইটং, বাঘগুজারা, উজানটিয়া, রাজাখালী সড়ক যান বাহন মালিক সমিতি (রেজিঃ ২১৬৯) সভাপতি মোঃ নুরুল আবছারের সভাপতিত্বে ও পেকুয়া সিএনজি অটো রিক্সা টেম্পু সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ বারেকের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ বি ৭২৬) কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক বিশিষ্ট শ্রমিক নেতা কামাল আজাদ। তিনি বলেছেন, দীর্ঘকাল ধরে চকরিয়া-পেকুয়া সড়কে বাস,জীপ, ম্যাজিক (ছাড়পোকা) ও সিএনজিসহ সকল পরিবহন যৌথভাবে পরিচালিত হয়ে আসছে। মালিক ও শ্রমিক ইউনিয়নের সাথে অর্ন্তভূক্ত কক্সবাজার জেলা সিএনজি অটো রিক্সা টেম্পু সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং ১৪৯১) কর্তৃক অনুমোদিত হয়ে সকল সিএনজি-অটো রিক্সা পেকুয়া, মগনামা, বানিয়ারছড়া, বরইতলী, বারবাকিয়া,টইটং, উজানটিয়া, রাজাখালী রোডে নাছির ও বারেকের নেতৃত্বে পরিচালিত হয়ে আসছে। কিন্তু হঠাৎ করে উড়ে এসে পেকুয়া চৌমুহনী এলাকায় জনৈক গরু জাহাঙ্গীরের নির্দেশে শ্রমিক নামধারী এসএম শাহাদাত ও নুরুল আজিমসহ কতিপয় চাঁদাবাজরা সিএনজি সংগঠনের ভূয়া রেজিঃ ও নাম ব্যবহার করে সিএনজি মালিক শ্রমিকদের নানাভাবে ভয়ভীতি ও হুমকি ধমকি প্রদানসহ অপপ্রচার চালাচ্ছে। যা বৈধ মালিক ও শ্রমিক সংগঠনের জন্য মোটেই কাম্য নয়। কামাল আজাদ হুশিয়ারী উচ্চারণ করে বলেন, গত কয়েকদিন ধরে পেকুয়া চৌমুহনী এলাকায় সিএনজি শ্রমিক ইউনিয়নের লাইনম্যান নুরুন্নবীকে এসব বহিরাগত চাঁদাবাজরা হামলা চালিয়ে সমিতির স্লীপ (রিসিভ) বই কেড়ে নিয়েছে এবং সিএনজি চালকদের জোর পূর্বক ভূয়া রিসিভ দিয়ে চাঁদা আদায় করছে। তাই অবিলম্বে গরু জাহাঙ্গীর, শাহাদাত ও নুরুল আজিমসহ চাঁদাবাজ চক্রের দমনে এবং অবৈধ কার্যকলাপ বন্ধে আগামী ১৪ ফেব্রুয়ারী বুধবার সকাল ৬টা হতে সন্ধ্যা ৬টা পযর্ন্ত চকরিয়া-পেকুয়া, মগনামা, টইটং, উজানটিয়া, রাজাখালী ও বাঘগুজারা রোডে সকল যানবাহন মালিক-শ্রমিক যৌথ পরিবহন ধর্মঘট পালন করা হবে। ইতিপূর্বে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) ও পেকুয়া থানার ওসিসহ সংশ্লিষ্টদের অভিযোগ সহকারে অবহিত করা হয়েছে। কিন্তু প্রশাসন অভিযুক্ত চাঁদাবাজদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি। তাই দাবী বাস্তবায়ন না হলে পরবর্তীতে বৃহত্তর চকরিয়ায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের কর্মসূচী ঘোষণা করা হবে।

বিশেষ অতিথি ছিলেন আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ বি ৭২৬) কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আবুল কালাম, বক্তব্য রাখেন চকরিয়া পেকুয়া মগনামা রোড শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ বেলাল উদ্দিন, যানবাহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছ, শ্রমিক ইউনিয়নের সম্পাদক মোঃ আবু মুছা, যানবাহন মালিক সমিতির সহসভাপতি ওয়াহিদুল ইসলাম, সহসাধারণ সম্পাদক জহির মিয়া, লাইন সম্পাদক নেজাম উদ্দিন, সদস্য মোঃ জকরিয়া, শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ আবদুল হামিদ, শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো: ইসমাইল, চকরিয়া পেকুয়া রোড সিএনজি অটো রিক্সা টেম্পু সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি নাছির উদ্দিন, কার্যকরি সভাপতি জামাল হোসেন, সহসভাপতি খালেদ নেওয়াজ, সহসভাপতি মহিউদ্দিন বাবুল, যুগ্ম সম্পাদক অলি উল্লাহ, দপ্তর সম্পাদক মো: শামীম, অর্থ সম্পাদক ফিরোজ আহমদ, প্রচার সম্পাদক জয়নাল আবদীনসহ পরিবহন মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দরা। পেকুয়া রোড সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: বারেক জানান, তাদের সংগঠন কক্সবাজার জেলা কমিটি (রেজিঃনং ১৪৯১) থেকে অনুমোদিত এবং নির্বাচনের মাধ্যমে নির্বাচিত হয়ে সড়কে মালিক- শ্রমিক যৌথভাবে কাজ করে আসছেন। কতিপয় শ্রমিক নামধারীদের বিরুদ্ধে কক্সবাজার জেলা সিএনজি অটো রিক্সা টেম্পু শ্রমিক ইউনিয়নের পক্ষে ছিদ্দিক আহমদ বাদী হয়ে গত ৩০ জানুয়ারী’১৮ জেলা ও দায়রা জজ আদালত, কক্সবাজারে মামলা (নং ৩৪/১৮) দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলা আমলে নিয়ে মামলার বিবাদী ও অভিযুক্ত রাশেদু মোস্তফা গংকে কারণ দর্শাণোর নির্দেশ দিয়েছেন।

সর্বশেষ সংবাদ

নতুন অফিস ব্লাড ডোনার’স সোসাইটির যাত্রা, ইফতার মাহফিল

দৈনিক আমাদের চট্টগ্রাম ও লাভ বাংলাদেশ ফাউন্ডেশনের আলোচনা সভা ও ইফতার মাহফিল

রমজান মাস পূণ্য অর্জনের বসন্তকাল : আল্লামা মাহমুুদুল হক

বদরখালীতে পানির পথ খুলে ভেসে গেছে মজুদ ৩৫ হাজার মণ লবণ

বিশিষ্টজনদের সম্মানে জেলা প্রশাসনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

কক্সবাজার সাংবাদিক ইউনিটির আলোচনা সভা ও ইফতার মাহফিল

নাইক্ষ্যংছড়িতে আহত পিকআপ চালকের মৃত্যু

টেকনাফ সাংবাদিক ফোরাম’র ইফতার মাহফিল অনুষ্ঠিত

কুকুরের কামড় দেয়া ছাগল জবাই করে খাসির মাংস হিসেবে বাজারে বিক্রি, ৩ জনকে কারাদণ্ড

“বাহারছড়া যুব ও ছাত্র ঐক্য পরিষদ” এর দোয়া ও ইফতার মাহফিল

কেমন ছিলো ঈদকার্ডের ঈদ

সিবিআইইউ’র আইন বিভাগের ৬ষ্ঠ ও ৭ম ব্যাচের ইফতার মাহফিল

মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

`কাজী নজরুল বাংলা সাহিত্যের আলোকবর্তিকা’

১৪ বাংলাদেশিসহ ভূমধ্যসাগরে ২৯০ অভিবাসী উদ্ধার

পদত্যাগ করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে

৩০ মে শপথ নেবেন মোদি

যে কারণে নিজ ঘাঁটিতে রাহুলের পরাজয়

জরুরি বৈঠক ডেকেছেন মমতা

হাসি মুখ ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ