আবুল কাসেম, ঈদগড়:
রামু উপজেলা ঈদগড়ে বাজার নির্মাণাধীন দৃষ্টিনন্দন কেন্দ্রীয় জামে মসজিদের উদ্যোগে আগামী ১৮ ফেব্রুয়ারি রবিবার বার্ষিক মাহফিল অনুষ্ঠিত হবে। উক্ত মাহফিল কামিয়াবীর উপলক্ষে  ১১ ফেব্রুয়ারি সকাল ১০টার সময়  হাজী আবু তাহেরের সভাপতিত্বে প্রস্তুতি সভা মসজিদ প্রাঙ্গণে আয়োজন করেছে মসজিদ পরিচালনা কমিটি । উক্ত সভায় উপস্থিত ছিলেন স্থানীয় ব‍্যাবসায়ী ও মুসল্লিরা ।
বক্তব্য রাখেন- ঈদগড় কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি হাজী আবু তাহের, সাধারণ সম্পাদক ডাঃ ইব্রাহিম বাবুল, ঈদগড় চরপাড়া নুরানী তালীমুল কোরআন মাদ্রাসার পরিচালক মুফতী সৈয়দ নর,মৌঃ আব্দুর রাজ্জাক,মৌঃ  হাবিবুর রহমান, ঈদগড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপ নুরুল হুদা সহ পরিচালনা কমিটির সদস্য বৃন্দ।
বক্তারা বলেন, এই ঈদগড় বাজার কেন্দ্রীয় জামে মসজিদটি রামু উপজেলার দৃষ্টি নন্দন মসজিদ । উক্ত মসজিদ নির্মাণ করতে বর্তমানে ব‍্যয় হয়েছে ১ কোটি ৩০ লক্ষ টাকা । বর্তমানে ওজুখানা , বাথরুম,২,৩, তলায় টাইলস, জানালার কাজ সহ আরো ১ কোটি টাকার প্রয়োজন ।
মসজিদ পরিচালনা কমিটি আরো জানান  স্থানীয় মুসল্লিরা দান করেছেন  ও  প্রবাসীরা দান করেছেন তাদের সহযোগিতায় এই মসজিদটি নির্মাণ করা হয়েছে। উক্ত মসজিদের অসম্পূর্ণ কাজ সম্পন্ন করার জন্য প্রতি বছরের ন্যায় বার্ষিক মাহফিল করা হয় ।এই বছর ও উক্ত মাহফিল করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ স্থানীয় ও দেশীয় প্রবাসী, দানবীর ব‍্যাক্তিদের ও সমস্ত মুসলমান ভাইদের  সহযোগিতা কামনা করেছেন