উখিয়ায় রাজপথে সরব আ’লীগ, কৌশলে বিএনপি

ফারুক আহমদ, উখিয়া:
বিএনপির চেয়ারর্পাসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দূর্নীতি মামলার রায় ও সাজার ঘটনাকে কেন্দ্র করে উখিয়ার রাজনীতি পরিস্থি’তি উপ্তÍত্ত হলেও আওয়ামী লীগ এবং বিএনপির মধ্যে কোন ধরনের সংঘাত ও সংঘর্ষের ঘটনা হয়নি। পুলিশ সহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা ছিল সদা তৎপর। তবে সে ক্ষেত্রে আওয়ামীলীগ সরব বা রাজপথ দখলে থাকলে ও বিএনপি ছিল কৌশলে।

এদিকে গত বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার বিএনপির চেয়ারর্পাসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে আওয়ামীলীগ ও অংঙ্গ সংগঠন উখিয়া সদর, কোটবাজার ষ্টেশন সহ মরিচ্যা বাজার এবং গুরুত্বপূর্ন পয়েন্ট তাদের দখলে রাখে। মাঝে মধ্যে নেতা কর্মীরা মৌন মিছিল বের করে। আওয়ামীলীগ নেতা সাবেক উখিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ মাহমুদুল হক চৌধুরী জানান খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে যাতে বিএনপি জামাত নৈরাজ্য, ভাংচুর ও নাকশকতা করতে না পারে সে জন্য জনগনের নিরাপত্তার স্বার্থে আমরা শান্তিপূর্ন ভাবে কোটবাজার সহ বিভিন্ন জায়গায় অবস্থান করা হয়। আমাদের এ অবস্থান সংঘাতের জন্য নয়।

এ দিকে উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলার চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও সাধারন সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে আইন শৃংখলা বাহিনী প্রতি রাতে নেতা কর্মীদের বাড়িতে হানা দিয়েছে। অভিযান চালিয়ে বেশ কয়েক জন নিরহ নেতা কর্মীকে গ্রেপ্তার করেছে। এর পর ও আমরা ধর্য্য ধারন করে কোন ধরনের সংঘাতের পরিস্থিতিতে যায়নি। আমরাও চেয়েছি এলাকার জনগন শান্তিপূর্ন ভাবে চলাফেরা ও বসবাস করুক।

গত কয়েক দিন ধরে র‌্যাব, পুুলিশ, বিজিবি ও অন্যান্য আইন শৃংখলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য কোটবাজার ষ্টেশন সহ সব খানে মোতায়েন ছিল। বিএনপি নেতা কর্মীদেরকে কোথাও উঠতে দেয়নি। সাথে আওয়ামী লীগের নেতা কর্মীরাও মোড়ে মোড়ে অবস্থান করে

আদালতের রায়ে সন্তোষ প্রকাশ ও দূর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা হওয়ায় কোটবাজার ষ্টেশনে মৌন মিছিল করেন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্র লীগ সহ অংগ সংগঠন। এতে নেতৃত্ব দেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আধক্ষ্য হামিদুল হক চৌধুরী, আওয়ামীলীগ নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ মাহমুদুল হক চৌধুরী, সাবেক সভাপতি আদিল চৌধুরী, সাধারন সম্পাদক চেয়ারম্যান জাহাঙ্গীর চৌধুরী, সাবেক চেয়ারম্যান কামাল উদ্দীন মিন্টু, আমিনুল হক আমিন, নুরুল হুদা, মাহবুবুল আলম মাহবুব, আছহাব উদ্দীন মেম্বার,যুবলীগের সাধারন সম্পাদক ইমাম হোসেন ও ছাত্র লীগের সভাপতি ছৈয়দ মোহাম্মদ নোমান সহ অসংখ্য নেতা কর্মী ।

এদিকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রায় প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উখিয়া উপজেলা বিএনপি ।

কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলার চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও সাধারন সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরীর নেতৃত্বে মরিচ্যা বাজার ষ্টেশনে বিক্ষোভ মিছিলটি বের করা হয়।

উক্ত মিছিলে বিএনপি যুবদল ও ছাত্র দলেরে নেতা কর্মীরা অংশ গ্রহন করে। মিছিলরোত্তর পথ সভায় বক্তব্য রাখেন উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলার চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও সাধারন সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী, তারেক মহামুদ চৌধুরী রাজিব, জামি চৌধুরী প্রমুখ।

সর্বশেষ সংবাদ

রাতের অন্ধকারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মারা গেল ইয়াবা ব্যবসায়ী

বৃহস্পতিবার কক্সবাজারের ৭ উপজেলার ১৯ জন চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের শপথ

কবি আব্দুল হাই শিকদারের সান্নিধ্যে কিছুক্ষণ

স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে পালানোর সময় দু’নারী ছিনতাইকারী আটক

রামুর কাউয়ারখোপে রোহিঙ্গাদের বসবাস : স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ

কলাতলী-মেরিন ড্রাইভ সড়কের সংস্কার কাজ পরিদর্শনে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক

সন্ত্রাসী, অস্ত্র ও মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পনের আহ্বান পেকুয়া ওসির 

নবনির্বাচিত রামু উপজেলা চেয়ারম্যান কাজলের নাগরিক সংবর্ধণার প্রস্তুতি সভা

হোপ ফিল্ড হসপিটাল পরিদর্শন করলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব

চকরিয়ায় জবরদখল চেষ্টায় বাড়িঘর ভাংচুর

ঈদগড়ের দুর্গম জনপদে জ্ঞানের আলো ছড়ায় আল-আমিন একাডেমী

লংগদু’য় নৌকা ডুবিতে শিশুর মৃত্যু

১মে থেকে কাপ্তাই হ্রদে সকল প্রকারমৎস্য আহরণ-বিপনন নিষিদ্ধ

টেকনাফে মেলার নামে অশ্লীল কর্মকান্ড বন্ধে ২৪ ঘন্টার আল্টিমেটাম

প্রফেশনাল দায়িত্ববোধ থেকে!

হোটেল সী-আলীফ থেকে পাঁচ হাজার ইয়াবাসহ ব্যবসায়ী আটক

শ্রীলঙ্কায় হামলার দায় স্বীকার করলো আইএস

সেফুদার বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা, তদন্তে কাউন্টার টেরোরিজম

পেকুয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা

নিউজিল্যান্ডে মসজিদ হামলার প্রতিশোধেই শ্রীলঙ্কায় হামলা হয়েছে: প্রতিরক্ষামন্ত্রী