উখিয়ায় রাজপথে সরব আ’লীগ, কৌশলে বিএনপি

ফারুক আহমদ, উখিয়া:
বিএনপির চেয়ারর্পাসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দূর্নীতি মামলার রায় ও সাজার ঘটনাকে কেন্দ্র করে উখিয়ার রাজনীতি পরিস্থি’তি উপ্তÍত্ত হলেও আওয়ামী লীগ এবং বিএনপির মধ্যে কোন ধরনের সংঘাত ও সংঘর্ষের ঘটনা হয়নি। পুলিশ সহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা ছিল সদা তৎপর। তবে সে ক্ষেত্রে আওয়ামীলীগ সরব বা রাজপথ দখলে থাকলে ও বিএনপি ছিল কৌশলে।

এদিকে গত বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার বিএনপির চেয়ারর্পাসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে আওয়ামীলীগ ও অংঙ্গ সংগঠন উখিয়া সদর, কোটবাজার ষ্টেশন সহ মরিচ্যা বাজার এবং গুরুত্বপূর্ন পয়েন্ট তাদের দখলে রাখে। মাঝে মধ্যে নেতা কর্মীরা মৌন মিছিল বের করে। আওয়ামীলীগ নেতা সাবেক উখিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ মাহমুদুল হক চৌধুরী জানান খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে যাতে বিএনপি জামাত নৈরাজ্য, ভাংচুর ও নাকশকতা করতে না পারে সে জন্য জনগনের নিরাপত্তার স্বার্থে আমরা শান্তিপূর্ন ভাবে কোটবাজার সহ বিভিন্ন জায়গায় অবস্থান করা হয়। আমাদের এ অবস্থান সংঘাতের জন্য নয়।

এ দিকে উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলার চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও সাধারন সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে আইন শৃংখলা বাহিনী প্রতি রাতে নেতা কর্মীদের বাড়িতে হানা দিয়েছে। অভিযান চালিয়ে বেশ কয়েক জন নিরহ নেতা কর্মীকে গ্রেপ্তার করেছে। এর পর ও আমরা ধর্য্য ধারন করে কোন ধরনের সংঘাতের পরিস্থিতিতে যায়নি। আমরাও চেয়েছি এলাকার জনগন শান্তিপূর্ন ভাবে চলাফেরা ও বসবাস করুক।

গত কয়েক দিন ধরে র‌্যাব, পুুলিশ, বিজিবি ও অন্যান্য আইন শৃংখলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য কোটবাজার ষ্টেশন সহ সব খানে মোতায়েন ছিল। বিএনপি নেতা কর্মীদেরকে কোথাও উঠতে দেয়নি। সাথে আওয়ামী লীগের নেতা কর্মীরাও মোড়ে মোড়ে অবস্থান করে

আদালতের রায়ে সন্তোষ প্রকাশ ও দূর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা হওয়ায় কোটবাজার ষ্টেশনে মৌন মিছিল করেন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্র লীগ সহ অংগ সংগঠন। এতে নেতৃত্ব দেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আধক্ষ্য হামিদুল হক চৌধুরী, আওয়ামীলীগ নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ মাহমুদুল হক চৌধুরী, সাবেক সভাপতি আদিল চৌধুরী, সাধারন সম্পাদক চেয়ারম্যান জাহাঙ্গীর চৌধুরী, সাবেক চেয়ারম্যান কামাল উদ্দীন মিন্টু, আমিনুল হক আমিন, নুরুল হুদা, মাহবুবুল আলম মাহবুব, আছহাব উদ্দীন মেম্বার,যুবলীগের সাধারন সম্পাদক ইমাম হোসেন ও ছাত্র লীগের সভাপতি ছৈয়দ মোহাম্মদ নোমান সহ অসংখ্য নেতা কর্মী ।

এদিকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রায় প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উখিয়া উপজেলা বিএনপি ।

কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলার চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও সাধারন সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরীর নেতৃত্বে মরিচ্যা বাজার ষ্টেশনে বিক্ষোভ মিছিলটি বের করা হয়।

উক্ত মিছিলে বিএনপি যুবদল ও ছাত্র দলেরে নেতা কর্মীরা অংশ গ্রহন করে। মিছিলরোত্তর পথ সভায় বক্তব্য রাখেন উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলার চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও সাধারন সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী, তারেক মহামুদ চৌধুরী রাজিব, জামি চৌধুরী প্রমুখ।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কর্ণফুলীতে সড়ক দুর্ঘটনায় পিডিবির কর্মচারী নিহত

পশ্চিম মেরংলোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত

উন্নয়ন কাজের গুণগতমান নিশ্চিতে কঠোর নির্দেশনা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার

বিশ্ব হাফেজ গড়ার কারিগর ক্বারী নাজমুলের সাথে দারুল আরক্বমের শিক্ষার্থীদের একদিন

বাংলাদেশের জনপদে ইসলামের আগমন

লামায় টেকনিক্যাল স্কুল প্রতিষ্ঠা করা হবে -জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম

লামা মাহিন্দ্র চালক সমিতির সদস্যের মৃত্যুতে ১২ হাজার টাকা সহায়তা প্রদান

এসআইটিতে ‘আইটি ক্যারিয়ার হোক ভিশন ২০২১ পূরণের হাতিয়ার’ শীর্ষক সেমিনার

নুরুল বশর-জালাল-নাসিরসহ কুতুবদিয়া বিএনপি’র ১৪ নেতার জামিনে মুক্তিলাভ

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হতে চায় মংলা মার্মা

ভাগ্যবান লোকদের আল্লাহ নেয়ামত হিসাবে উপহার দেন কন্যা সন্তান!

চমেকে অচল রেডিওথেরাপি মেশিন : চিকিৎসা না পেয়ে ফিরে যাচ্ছে রোগী

সংরক্ষিত আসনে আ’লীগের মনোনয়ন ফরম নিলেন মনোয়ারা বেগম মুন্নি

এনজিওদের প্রতিরোধের ঘোষনা স্থানিয়দের

কালারমারছড়ার চেয়ারম্যান তারেককে হত্যার শপথ!

চট্টগ্রামে ঘুষের টাকাসহ আটক কর্মকর্তা নাজিম উদ্দিনের ১ দিনের রিমান্ড

অধ্যাপিকা এথিন রাখাইনকে সংসদ সদস্য মনোনীত করার দাবী ‘ডিঙি ফাউন্ডেশন’র

প্রথম আলো গণিত উৎসব শুক্রবার

চকরিয়া পৌরসভায় হাজারো নারী-পুরুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

সুশাসন প্রতিষ্ঠায় দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার নির্দেশ প্রধানমন্ত্রীর