নৈতিকতা সম্পন্ন সু-শিক্ষায় শহীদ তিতুমীর এগিয়ে :  মেয়র সরওয়ার

প্রেস বিজ্ঞপ্তি :

ঐতিহ্যবাহী আধুনিক শিশু শিক্ষা প্রতিষ্ঠান শহীদ তিতুমীর ইনস্টিটিউটের ৮ দিন ব্যাপী ৩৪ তম বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার শুভ উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠান কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষা অফিস মাঠে ইনস্টিটিউটের হিফ্জ বিভাগের ছাত্র আবদুল আল মুবিনের পবিত্র কোরান তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও পরিচালক মুহাম্মদ শফিকুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সূচনা বক্তব্য রাখেন ইনস্টিটিউটের প্রধান শাখার সহকারী পরিচালক নেছারুল হক।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ৮ দিন ব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার শুভ উদ্বোধন ঘোষণা করেন কক্সবাজার পৌরসভার নির্বাচিত মেয়র সরওয়ার কামাল।

তিনি তার বক্তব্যে বলেন সকাল বেলা শিক্ষার্থীদের অনেক গুলো সুন্দর মুখ দেখে খুশি হয়েছি। এ প্রতিষ্ঠান একটি ব্যতিক্রমধর্মী শিক্ষা প্রতিষ্ঠান। এখানে আছে ধর্মীয় ও আধুনিক শিক্ষার চমৎকার সমন্বয়। কারণ এখানে আছে কেজি স্কুল, নুরানী ও হিফজ মাদ্রাসা। তিনি ছাত্র-ছাত্রীদেরকে যোগ্য নাগরিক হিসাবে গড়ে তোলে সুন্দর দেশ গড়ার আহবান জানান।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কক্সবাজার পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর ছালামত উল্লাহ বাবুল। তিনি তার বক্তব্যে শহীদ তিতুমীর ইনস্টিটিউটকে একটি অনন্য শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে উল্লেখ করেন।

উল্লেখ্য ৮ দিন ব্যাপী অনুষ্ঠানমালার প্রথন দিনে ছিল ইনষ্টিটিউটের প্রধান ও দক্ষিণ শাখা এবং এর শাখা প্রতিষ্ঠান হযরত ফাতিমাত্জ্ ুজুহ্রা (রা:) আদর্শ নুরানী ও হিফজ মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের জন্য আলাদা ক্রীড়া প্রতিযোগিতা। ১১ ও ১২ ফেব্র“য়ারী রয়েছে ইনস্টিটিউটের দক্ষিণ শাখার ছাত্র-ছাত্রীদের জন্য দক্ষিণ শাখা ক্যাম্পাসে এবং ১৩, ১৪ ও ১৫ ফেব্র“য়ারী প্রধান শাখার ছাত্র ছাত্রীদের জন্য প্রধান ক্যাম্পাসে আলাদা সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা। বর্ণাঢ্য অনুষ্ঠানমালার শেষ দিন ১৭ ফেব্র“য়ারী অনুষ্ঠিত হবে পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও কৃতি ছাত্র-ছাত্রী সম্বর্ধনা। ১৭ ফেব্র“য়ারি দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম পর্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কক্সবাজার সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম. ফজলুল করিম চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কক্সবাজার পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ। দ্বিতীয় পর্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোকতার আহমদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ শহিদুল আজম এবং কক্সবাজার পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর ছালামত উল্লাহ বাবুল।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ইনস্টিটিউটের শিক্ষক ও হযরত ফাতিমাত্জ্ ুজুহ্রা (রা:) আদর্শ নুরানী ও হিফজ মাদ্রাসর সচিব হেলাল উদ্দিন।