সঙ্গী নেই? ভালোবাসা দিবস পালন করবেন যেভাবে

ফিচার ডেস্ক:
‘বিশ্ব ভালোবাসা দিবস’ কিংবা ‘ভ্যালেন্টাইন ডে’ সারা বিশ্বের কোটি কোটি প্রেমিক যুগলের কাছে অনেক আকাঙ্ক্ষিত একটি দিন। প্রতি বছর ১৪ ফেব্রুয়ারি একযোগে সারা বিশ্বে এই দিবসটি ঘটা করে পালিত হয়। পৃথিবীতে যতগুলো বিশেষ দিবস রয়েছে তার মধ্যে তরুণ-তরুণীদের কাছে এই দিনটি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।
এই দিনটিতে ঘিরে নানা পরিকল্পনা করেন প্রেমিক-প্রেমিকা। সকল ব্যস্ততার মাঝেও সকলে চায় এই বিশেষ দিনটিতে প্রিয় মানুষটির সান্নিধ্য পেতে। কিন্তু অনেকেই সময়মতো মনের মানুষ খুঁজে পান না। তাই বলে কি তারা দিবসটি পালন করবেন না।

ভালোবাসা দিবস শুধু প্রেমিক-প্রেমিকার জন্য নয়। ভালোবাসা দিবসটি সকলের জন্যই। আপনার কাছের বন্ধুটির সঙ্গেও দিবসটি উদযাপন করতে পারেন। যাদের কোনো সঙ্গী নেই তারা কিভাবে বন্ধুর সঙ্গে দিনটি পালন করবেন, তা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।
১. উপহার পাঠান
আপনার কাছের বন্ধুটির অফিসে কিংবা বাসার ঠিকানায় উপহার পাঠাতে পারেন। কিন্তু উপহারে নাম উল্লেখ করবেন না। উপহার কে পাঠাতে পারে তা আপনার বন্ধুটিকেই ভাবতে দিন। এ সময় সে খুশিমনে উপহার দাতার কথা ভাববে। কয়েক ঘন্টা পরে আপনার নাম প্রকাশ করুন। দেখবেন আপনার বন্ধুটি কতো খুশি হয়।
২. একসঙ্গে সময় কাটান
ভালোবাসা দিবসে যদি বাইরে কোথাও যেতে মন না চয় তাহলে বন্ধুটির সঙ্গে সময় কাটান। ভাল কিছু খাওয়া, সিনেমা দেখা, আড্ডা দেওয়া এ ধরনের পরিকল্পনা করতে পারেন।
৩. ভিন্ন কিছু করুন
ভালোবাসা দিবসে মোমের আলোয় রাতের খাবার (ক্যান্ডেল লাইট ডিনার) জরুরি নয়। ব্যতিক্রমী কিছু ভাবুন। আপনার কাছের বন্ধুটি যদি মেয়ে হয় তাহলে তাকে কেক উপহার দিতে পারেন। আর বন্ধুটি যদি ছেলে হয় তার সঙ্গে খেলাধূলা করে সময় কাটাতে পারেন।
৪. ভ্রমণের পরিকল্পনা করুন
আপনি ও আপনার বন্ধুটি যদি ছুটি নিতে পারেন তাহলে কোথাও থেকে ঘুরে আসতে পারেন। যদি ছুটি নাও নিতে পারেন তাহলে দিন শেষে দুজন মিলে আশেপাশে কোথাও ঘুরে আসতে পারেন। এতে আপনার মেল-বন্ধন বৃদ্ধির পাশাপাশি নতুন অনেক স্মৃতি যোগ হবে।
৫. ভালোবাসা প্রকাশ করুন
ভালোবাসা প্রকাশের জন্য দামি উপহার দিতে হবে এমন কিন্তু নয়। কখনো কখনো ছোট ছোট অনেক উপহার আপনার বন্ধুর মুখে হাসি ফোটাতে পারে। যেমন: বন্ধুটির সঙ্গে কাটানো বিভিন্ন ছবি দিয়ে ভিডিও বানাতে পারেন। আপনার পাশে থাকার জন্য কৃতজ্ঞতা জানিয়ে চিঠি লিখতে পারেন। কাছের বন্ধুটি মেয়ে হলে তাকে ফুল উপহার দিতে পারেন।

সর্বশেষ সংবাদ

দেড়মাসেও গ্রেফতার হয়নি মাতারবাড়ির যুবলীগ নেতাকে হত্যার হোতা বদর

নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা সম্পন্ন

শপথ নিলেন কানিজ ফাতেমা সহ সংরক্ষিত আসনের নারী এমপি’রা

কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতির পুরস্কার বিতরণ

তৃতীয় ধাপে কক্সবাজার সদরে ইভিএমে ভোট

মহেশখালীতে জমজম হাসপাতাল এর ফ্রি মেডিকেল ক্যাম্প

মহেশখালীতে আ. লীগের প্রার্থী হোছাইন ইব্রাহিম না জাফর?

কক্সবাজারে ৩৫ অবৈধ ইটভাটা, বিপর্যয়ের মুখে কৃষি

যশোরের শার্শায় মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার

টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারী রোহিঙ্গা নিহত

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ

সমঝোতার জন্য দুই পক্ষকে ডেকে মারা গেলেন ওসি

বাংলাদেশকে শপিংমল ও হাসপাতাল দেবে লুলু-এনএমসি গ্রুপ

ভিডিও সরানোর শর্তে সালমানকে ছেড়ে দিয়েছে পুলিশ

দিল্লি পৌঁছেছেন সৌদি যুবরাজ সালমান

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

কক্সবাজারের প্রথম পাকা শহীদ মিনার

এডভোকেট মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

রামুর ২ ইয়াবা ব্যবসায়ী ৩০ হাজার ইয়াবাসহ চট্টগ্রামে গ্রেপ্তার

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচনে প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত