কলকাতার বই মেলায় ইসলামপুরের ঈফতেখার ঈশপের ‘না কবি না বৈষ্ণবী’ মোড়ক উন্মোচন

মো:রফিক উদ্দিন লিটন, ঈদগাঁও:
কলকাতায় ৪২তম আন্তর্জাতিক বই মেলায় কক্সবাজার সদরের ইসলামপুরের তরুণ কবি ঈফতেখার ঈশপ এর প্রথম কাব্য গ্রন্থ ‘না কবি না বৈষ্ণবী’ ও ভারতের জলপাই গুড়ির কবি রঙ্গন রায় এর ‘প্রাপ্ত বয়স্কতার পূর্ব দিক’ বই দুটির মোড়ক উন্মোচন করা হয়েছে।

৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় কলকতা বই মেলার প্রেস কর্ণারে খ্যাতিনামা প্রকাশনী ঐহিক এর আয়োজনে অনুষ্টিত ঐহিক সম্মাণনা, তরুণ পান্ডুলিপি সম্মাণনা প্রকাশিত বই এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে দুই বাংলার খ্যাতিমান কবি সাহিত্যিকরা উপস্থিত ছিলেন।

এতে জীবনের সাহিত্যকীর্তির জন্য ঐহিক জীবনকৃতী সম্মাননা-২০১৮ শাস্ত্র বিরোধী আন্দোলনের পুরোধা পুরুষ শ্রী রমানাথ রায়, ঐহিক মৈত্রী সম্মাননা ২০১৮ বাংলাদেশের খ্যাতিমান কবি কবির, ঐহিক সম্মাননা ২০১৮ আশির দশকের উল্লেখযোগ্য স্বতন্ত্র,নিজস্ব কাব্য ভাষায় উজ্জ্বল শ্রী উমাপদ কর সত্তরে দশকের কবি শ্রী সমরজিৎ সিংহ।

ঐহিক সোমনাথ দাস সম্মাননা ২০১৮ বি,সম্পাদক,প্রকাশক গৌতম মন্ডল। ঐহিক সম্মাননা ২০১৮ প্রদান করা হয় আশির দশকের প্রিয় কবি, স্বতন্ত্র কাব্যধারার ধীমান চক্রবর্তীকে।উপরোক্ত সম্মাণনা সমূহ প্রদান করেন, ঐহিক প্রকাশনীর পক্ষে সমর সরকার, রঞ্জন মৈত্র, স্বপন রায়,সমরজিৎ সিংহ,প্রবীন কবি কালীকৃষ্ণ গুহ, রণজিৎ দাশ, মৃদুল দাশগুপ্ত,গৌতম চৌধুরী, সৈয়দ কওসর জামাল বাংলাদেশের কবি মেঘ অদিতি ও তরুণ কবি প্রান্ত পলাশ।

এ অনুষ্ঠানে তরুণ কবির পাণ্ডুলিপি সম্মাননা ও ঐহিক তপতী চ্যাটার্জী সম্মাননা প্রদান করা হয় পূথিবীর দীর্ঘতম সমুদ্রনগরী কক্সবাজারের তরুণ কবি ঈফতেখার ঈশপ ও উপার বাংলার জলপাইগুড়ির রঙ্গন রায়কে। অনুস্টান পরিচালনা ও সার্বিক তত্বাবধানে ছিলেন ঐহিক প্রকাশনীর কর্ণধার তমাল রায়।

তিনি এই প্রতিনিধিকে জানান, কক্সবাজার থেকে জলপাইগুড়ির ভৌগোলিক দূরত্ব অনেক হলেও,এক সূত্রে বাঁধা পড়লে এই দু তরুণ কবি ,ঐহিক সূত্রে। কাঁটাতারহীন বাংলা ভাষার জয় হোক। মিলেমিশে থাকি সকলে, সাহিত্য, বাংলা ভাষার উন্নয়নে।

এদিকে সদর উপজেলার ইসলামপুরের তরুণ কবি ইফতেখার ঈশপের সফলতা কামনা করেন- কক্সবাজার নিউজ ডট কম (সিবিএন) এর বার্তা সম্পাদক ইমাম খাইর, ঈদগাহ রিপোর্টার্স সোসাইটির সাবেক সভাপতি এম. আবুহেনা সাগর, সাধারণ সম্পাদক এইচ এম রুস্তম আলী, সাংগঠনিক সম্পাদক মফিজুল ইসলাম মফি, সদস্য আশফাক উদ্দিন আরাফাত, মো.রফিক উদ্দিন লিটন, এম. সরওয়ার শিফা,মো. নিজাম উদ্দিন প্রমূখ।

সর্বশেষ সংবাদ

চকরিয়া থানার ওসি’র সাথে বৌদ্ধ সুরক্ষা পরিষদের সৌজন্য সাক্ষাৎ

“ঘূর্ণিঝড় ফনি, কক্সবাজার উখিয়া চাকরীর মেলার জন্য হল শনি!”

কর্ণফুলীসহ ৫ নদী নিয়ে মাস্টারপ্ল্যান তৈরি করা হয়েছে : নৌ প্রতিমন্ত্রী

আনসার সদস্য কাশেমের যাতায়াত বিমানে, থাকেন বিলাসবহুল হোটেলে

চকরিয়ায় বিদ্যুৎ অফিস ঘেরাও করল বিক্ষুব্ধ মুসল্লীরা

লিংকরোডে এ.কে মটরস এর শো-রুম উদ্বোধন

পোকখালীতে গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার

ট্রাকের তেলের ট্যাংকে লুকানো ৫০ হাজার ইয়াবাসহ ২ পাচারকারী আটক

সাংবাদিক সংসদ কক্সবাজার’র নতুন কমিটি গঠিত

বিজিবির পোশাক পরে শো-রুম থেকে ৫০টি স্মার্টফোন ছিনতাই

হজযাত্রীদের ভিসা আবেদনের আগে বিমানের টিকিট কিনতে হবে

ছাত্রলীগের একজনকে স্থায়ী ও চারজনকে সাময়িক বহিষ্কার

কক্সবাজার ট্রাভেল এজেন্ট এসোসিয়েশনের কমিটি পুনর্গঠন

কেএফসিতে এতিম শিশুদের সম্মানে ইফতার মাহফিল

সিয়াম সাধনার মাধ্যমে তাকওয়াভিত্তিক সমাজ বিনির্মাণ করতে হবে

সাধু সেজে চাঁদাবাজি!

গুহায় মোদির ধ্যান নিয়ে টুইঙ্কেলের তিরস্কার!

চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

জালিয়াত চক্রের হোতা বেলাল গ্রেপ্তার

‘বাঁধন’ কক্সবাজার সরকারি কলেজ পরিবারের ইফতার মাহফিল সম্পন্ন