কক্সবাজার আইডিয়াল ইন্সটিটিউটে বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ

ইমাম খাইর, সিবিএন:
কক্সবাজার সদরের বাংলাবাজার আইডিয়াল ইন্সটিটিউট এর বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে।
শুক্রবার (৯ ফেব্রুয়ারী) বিকালে বাংলাবাজার খেলার মাঠে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, চট্টগ্রামের সহকারী পরিদর্শক (কলেজ) আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক।
তিনি বলেন, আনুষ্ঠানিক শিক্ষার পাশাপাশি উপানুষ্ঠানিক শিক্ষা হিসেবে ক্রিড়া ও সাহিত্য-সাস্কৃতিক প্রতিযোগিতা শিক্ষাথীদের মেধা মননের বিকাশ ঘটায়। তিনি আরো বলেন, শিক্ষিত হলেও চলবেনা, সুশিক্ষা নিতে হবে। শিক্ষাকে জীবনে কাজে লাগাতে হবে। একজন ভাল শিক্ষিত মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলে দেশের জন্য কাজ করতে হবে। স্বাধীনতা-স্বার্বভৌমত্বের পক্ষে ভূমিকার রাখতে হবে। তাহলেই শিক্ষার স্বার্থকতা।
প্রধান অতিথি তার বক্তৃতায় স্কুলের কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন এবং স্কুলের স্বীকৃতি, উন্নয়নসহ সব ধরণের ইতিবাচক কাজে সহযোগিতার আশ্বাস দেন।
আইডিয়াল ইন্সটিটিউট পরিচালনা পরিষদ সহ-সভাপতি ও ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরওয়ার আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন- কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র এডভোকেট নেজামুল হক, ভারুয়াখালীর বিশিষ্ট সমাজসেবক আব্দু সালাম, মাস্টার মোঃ জাফর আলম সাদেক, সিবিএন বার্তা সম্পাদক ও দৈনিক বাঁকখালীর মফস্বল সম্পাদক ইমাম খাইর, দৈনিক প্রিয় চট্রগ্রামের কক্সবাজার জেলা প্রতিনিধি মোঃ নিজাম উদ্দিন।
গত ৭ ফেব্রুয়ারী থেকে আডিয়াল ইন্সটিটিউটের তিন দিনব্যাপী ক্রিড়া ও সাহিত্য-সাস্কৃতিক প্রতিযোগিতা আরম্ভ হয়। দুই দিনের প্রতিযোগিতায় অতিথি হিসেবে ছিলেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নোমান হোসেন প্রিন্স, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সেলিম উদ্দিন, ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সোলতান, দিদারুল আলম চৌধুরী, নাজিম উদ্দিন বাবুল, জয়নাল আবেদীন, নুরুল আজিম, নুরুল হুদা, নুরুল ইসলাম, নাছির উদ্দিন। এছাড়া মান্যগন্য ব্যক্তিরা জমকালো এই আয়োজনে উপস্থিত ছিলেন।
অধ্যক্ষ মিজানুর রহমানের পরিচালনায় সমাপনী দিনে স্কুলের বিভিন্ন কার্যক্রমের চিত্র তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য রাখেন আইডিয়াল ইন্সিটিটিউট পরিচালনা পরিষদের সভাপতি সমাজসেবক এম. দেলোয়ার হোসেন। উদ্বোধনী বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মাস্টার আবুল বশর। অভিভাবকদের পক্ষে বক্তব্য দেন- মোর্তজা হাসান রাজা, জাহাঙ্গীর আলম, রমিজ আহমদ।
মাসব্যাপী অনবদ্য এই প্রতিযোগিতার শেষ দিনের প্রধান অতিথি আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হকসহ অতিথিরা অনুষ্ঠানস্থলে পৌঁছলে শিক্ষার্থীরা গার্ড অব অনার দিয়ে বরণ করে নেয়। অতিথিরা হাত নেড়ে গার্ড অব অনারের জবাব দিয়ে নির্ধারিত মঞ্চে উঠেন।
অতিথিরা শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত ৪টি দলের (গাজী সালাহ উদ্দিন, হাজী মোঃ মহসিন, হাজী শরীয়ত উল্লাহ, শহীদ তিতুমীর) রণসঙ্গীতসহ বিভিন্ন গানের তালেতালে ডিসপ্লে প্রদর্শনী উপভোগ করেন।
জেলা পর্যায়ে শ্রেষ্ট এই স্কুলের কচিকাচা শিক্ষার্থীদের মেধা ও উদ্ভাবনী সমৃদ্ধ শারীরিক কসরত অনুষ্ঠানে আগত দশর্কদের আকর্ষন করে। প্রতিযোগিতা শেষে বিজয়ী দল ও শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।
সবশেষে অনুষ্ঠানের সভাপতি সরওয়ার আলম চৌধুরী শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের ধন্যবাদ জানিয়ে ২০১৮ সালের বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাস্কৃতিক প্রতিযোগিতার সমাপ্তি ঘোষণা করেন।
সেই সাথে আডিয়াল ইন্সটিটিউটের অধ্যক্ষ মিজানুর রহমান মাসব্যাপী এই আয়োজনে অংশগ্রহণকারী শিক্ষক, শিক্ষার্থীসহ সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। সন্ধ্যায় স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ভোটের দিন পর্যবেক্ষকদেরকে মুর্তির মতো থাকতে হবে : নির্বাচন কমিশন সচিব

‘মাননীয় প্রধানমন্ত্রী বদিকে মনোনয়ন না দিয়ে নিশ্চিত আসনটি হারাবেন না’

কক্সবাজারে রোহিঙ্গা যুবকের হাতে শিশু ধর্ষিত, ধর্ষক আটক

টেকনাফ ও কুতুবদিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ মারা গেল তিনজন

আমলনামা যাচাই-এ উত্তীর্ণ কারা হচ্ছেন!

টেকনাফে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২ ইয়াবা ব্যবসায়ী নিহত

মাশরাফির প্রতিদ্বন্দ্বী কারা?

কারা পাচ্ছেন আ. লীগ-বিএনপির মনোনয়ন?

 বিএনপির গুলশান কার্যালয়ে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন

 তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী আজ

চকরিয়ায় মুক্তিযোদ্ধাকে মোটরসাইকেল চাপায় হত্যা চেষ্টার অভিযোগ

চকরিয়ায়  ৩৬ শিক্ষার্থীর এসএসসি পরীক্ষা দেয়া অনিশ্চিত

প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশ উপেক্ষা, উখিয়ায় স্থানীয়দের জমিতে এনজিও’র স্থাপনা

কেন শেখ হাসিনাকেই আবার ক্ষমতায় দেখতে চায় ভারত

দাঁতের ইনফেকশন থেকে হতে পারে হার্ট অ্যাটাক

দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার স্টাফ রিপোর্টার নিযুক্ত হলেন আনছার হোসেন

তারেকের বিষয়ে ইসির কিছুই করার নেই

গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা

৬০ আসনে জামায়াতের ‘দর-কষাকষি’

চকরিয়ায় মধ্যরাতে স্কুল মাঠে ঘর তৈরির চেষ্টা