হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী টেকনাফে পৃথক অভিযান চালিয়ে অর্ধ কোটি টাকা মুল্যের বিদেশী মাদক উদ্ধার করেছে বলে জানা গেছে। তবে উভয় অভিযানে মাদক চোরাকারবারীরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

অভিযানের সত্যতা নিশ্চিত করে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী চট্রগ্রাম পুর্ব জোনের গণসংযোগ কর্মকর্তা লেঃ কমান্ডার বিএন এম লোকমান হাকিম জানান ‘৭ ফেব্রুয়ারি গভীর রাতে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী পূর্বজোনের অধীনস্থ সিজি স্টেশন টেকনাফের একটি টহল দল গোপন তথ্যের ভিত্তিতে স্টেশন কমান্ডার লেঃ কমান্ডার এম ফয়জুল ইসলাম মন্ডল (জি) বিএন এর নেতৃত্বে টেকনাফ থানার অন্তর্গত কেরুনতলী খাল এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় পরিত্যক্ত অবস্থায় ১৮৮ ক্যান সিংহা বিয়ার এবং ৩৩ বোতল গ্র্যান্ড রয়েল হুইস্কি আটক করা হয়। উক্ত অভিযানে কোন চোরাকারবারীকে আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত বিয়ার ও হুইস্কি আনুমানিক বাজার মূল্য ১ লক্ষ ৪২ হাজার টাকা’।

তিনি আরও জানান ‘এছাড়া অপর একটি অভিযানে টেকনাফ সিজি স্টেশন ৭ ফেব্রুয়ারি ভোর রাতের দিকে টেকনাফ থানাধীন বরইতলি পাহাড়ে উঠার রাস্তায় পরিত্যক্ত অবস্থায় ১০ হাজার পিস ইয়াবা, ১৯২ ক্যান সিংহা বিয়ার এবং ৪৫ বোতল গ্রান্ড রয়েল হুইস্কি জব্দ করে। জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ও বিয়ারের আনুমানিক বাজার মূল্য ৫৩ লক্ষ ৫ হাজার ৫০০ টাকা। জব্দকৃত ইয়াবা ও বিয়ার পরবর্তী কার্যক্রমের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে’।